বীর মুক্তিযোদ্ধা তারামন বিবিকে ঢাকায় পাঠানো হচ্ছে আজ

ময়মনসিংহ প্রতিনিধি : বীর প্রতীক খেতাবপ্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা তারামন বিবিকে উন্নত চিকিৎসার জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতাল থেকে আজ বুধবার ঢাকায় জাতীয় বক্ষব্যাধি হাসপাতালে পাঠানো হচ্ছে। তারামন বিবি দীর্ঘদিন য²ারোগে ভুগেছিলেন। এতে তার ফুসফুসের কিছু অংশ ক্ষতিগ্রস্ত হয়েছে। এ কারণে শ্বাসকষ্টে ভুগছেন বলে জানিয়েছেন চিকিৎসক। আগের চেয়ে গতকাল মঙ্গলবার তার অবস্থা ভালো ছিল। তবে মাঝেমধ্যেই অবস্থা খারাপ হচ্ছে। তাকে কৃত্রিম অক্সিজেন দিয়ে রাখা হয়েছে বলেও জানান চিকিৎসক। গতকাল মঙ্গলবার দুপুরে তিনজন বিশেষজ্ঞ চিকিৎসকের সমš^য়ে গঠিত মেডিকেল বোর্ড তারামন বিবিকে ঢাকায় পাঠানোর মতামত দেয়। এ জন্য সব ধরনের প্রস্তুতিও সম্পন্ন করা হয়েছে। আজ বুধবার সকাল নাগাদ তারামন বিবিকে অক্সিজেন সাপোর্টসহ একজন চিকিৎসকের সাথে অ্যাম্বুলেন্সে করে ঢাকায় পাঠানো হচ্ছে। ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো: নাসির উদ্দিন আহাম্মেদের গঠিত মেডিকেল বোর্ডে আছেন কার্ডিওলজি বিভাগের বিভাগীয় প্রধান ডা. সাইফুল বারী, মেডিসিন বিভাগের প্রধান ও অধ্যক্ষ ডা. শংকর নারায়ণ দাস ও রেসপিরেটরি বিভাগের সহকারী অধ্যাপক ডা. মো জাহিদুল ইসলাম।
তারামন বিবির ছোট ছেলে আবু তাহের বলেন, আমাদের কোনো চাওয়া-পাওয়া নেই। প্রধানমন্ত্রীর কাছে আমার একটাই দাবি, যেখানে আমার মায়ের চিকিৎসা ভালো হবে সেখানেই ব্যবস্থা করুন। আমার মা সুস্থ হলে আমি সুস্থ থাকব।’ এদিকে তারামন বিবি বলেন, ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে আমি মুক্তিযুদ্ধ করেছি। জীবনে অনেক কষ্ট করেছি। আমি সরকারের কাছে, প্রধানমন্ত্রীর কাছে দাবি জানাই, দেশে আমার সুচিকিৎসা না হলে আমাকে ভারতের কলকাতা বা চেন্নাই নিয়ে চিকিৎসা করানো হোক।’
তারামন বিবি ১৯৭১ সালে জীবন বাজি রেখে মহান মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিলেন। তাঁর যুদ্ধ এলাকা ছিল সীমান্তবর্তী কোদালকাটি, রাজীবপুর, রৌমারী, তারাবর ও গাইবান্ধা এলাকায়। অসুস্থ এই বীর মুক্তিযোদ্ধা সবার কাছে দোয়া চেয়েছেন। শ্বাসকষ্ট ও পিঠের ব্যথার কারণে গত সোমবার দুপুরে তারামন বিবিকে কুড়িগ্রামের নিজ বাড়ি রাজীবপুর থেকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) ভর্তি করা হয়। এর আগে তারামন বিবি জানুয়ারি মাসে রংপুর সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন ছিলেন। ৩১ জানুয়ারি তিনি হাসপাতাল থেকে বাড়িতে যান।

Leave a Reply

You must be logged in to post a comment.

সম্পাদকমন্ডলীর সভাপতি এইচ, এম রহিমুজ্জামান সুমন
সম্পাদক ও প্রকাশকঃ এস, এম নুরুল্ আমিন সরকার্
নির্বাহী সম্পাদকঃ নাজমুল হুদা পারভেজ
সম্পাদক কর্তৃক সারদা প্রেস, বাজার রোড, কুড়িগ্রাম থেকে মূদ্রিত ও উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম থেকে প্রকাশিত।
অফিসঃ উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম।
ফোনঃ ০৫৮২৫-৫৬০১৭, ফ্যাক্স: ০৫৮২৪৫৬০৬২, মোবাইল: ০১৭৩৩-২৯৭৯৪৩, ইমেইলঃ jugerkhabor@gmail.com
এই ওয়েবসাইট এর সকল লেখা,আলোকচিত্র,রেখাচ¬িত্র,তথ্যচিত্র যুগেরখবর এর অনুমতি ছাড়া হুবহু বা আংশিক নকল করা সম্পূর্ন কপিরাইট আইনে আইনত দন্ডনীয় অপরাধ।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত যুগেরখবর.কম – ২০১৩-১৪