**   লাইন্সেস, পরিবেশ সনদ ছাড়াই ডায়াগনোষ্টিক সেন্টারের হাট ।। উলিপুরে প্রতারিত হচ্ছে রোগিরা **   এবার ‘রেস ফোর’ নিয়ে আসছেন সালমান! **   জাতিসংঘের মানবাধিকার কাউন্সিল থেকে বেরিয়ে গেল যুক্তরাষ্ট্র **   আন্দোলন নয়, নির্বাচনের প্রস্তুতি নিতে বিএনপির প্রতি আহ্বান নাসিমের **   শেষ ষোলোয় রাশিয়া, বিদায় মিসরের **   সিটি করপোরেশন নির্বাচন সবার দৃষ্টি গাজীপুরে **   দেহ ব্যবসায় জড়িত সাদিয়া! **   প্রকল্প কাজে অনিয়ম-দুর্নীতির অভিযোগ ॥ ব্রহ্মপুত্রের ডানতীর রক্ষা প্রকল্পে ফের ধস ॥ একদিনে ১২ পরিবারের ১৭ঘর নদীতে **   ১০ জনের কলম্বিয়াকে হারালো জাপান **   উলিপুরে সহিংসতা না করার শপথ করলেন রাজনৈতিক নেতৃবৃন্দ

রাজিবপুরে অপহরণ নাটক করে অর্থ আদায়!

রাজিবপুর (কুড়িগ্রাম) প্রতিনিধি: কুড়িগ্রামের রাজিবপুরে উপজেলায় অপহরণ নাটক সাজিয়ে একটি পরিবারের কাছ থেকে জোরপূর্বক অর্থ আদায় করার অভিযোগ পাওয়া গেছে। আব্দুল মান্নান (২৫) নামের এক যুবককে দিয়ে অপহরণ নাটক সাজিয়ে ৭০ হাজার টাকা আদায়ের ঘটনাটি ফাঁস হয়ে যাওয়ার পর বিষয়টি নিয়ে এলাকায় নানা আলোচনা সমালোচনা শোনা যাচ্ছে। এ ব্যাপারে ক্ষতিগ্রস্থ পরিবারের পক্ষ থেকে  শনিবার থানায় লিখিত অভিযোগ করা হলেও পুলিশ কোনো ব্যবস্থা নেয়নি বলে জানায় পরিবারটি।  মঙ্গলবার উপজেলার কোদালকাটি ইউনিয়নের চরসাজাই গ্রামে ওই ঘটনা ঘটে। ওই ইউনিয়নের ৫নং ওয়ার্ড আওয়ামীলীগ সাধারণ সম্পাদক সাবেক ইউপি মেম্বার রেজাউল ইসলাম ওই ঘটনার জন্ম দেন। অবৈধভাবে আদায় করা ৭০ হাজার টাকা আত্মসাৎ করা হয়। ঘটনার পর দিন থেকে স্থানীয় ইউপি চেয়ারম্যান হুমায়ুন কবীর মিমাংশার কথা বলে নানাভাবে তালবাহানা শুরু করে। অভিযুক্ত আওয়ামীলীগ নেতা চেয়ারম্যানের লোক হিসেবে ত্রলাকায় পরিচিত। অভিযোগ ও থানা সূত্রে জানা গেছে, একই এলাকার আব্দুল মান্নান (২৫) ও ফিরোজ মিয়া (২৫) দুই বন্ধু টাঙ্গাইল থেকে বাড়িতে আসার পথে সায়েদাবাদ এলাকয় পৌঁছার পর পরিকল্পিত ভাবে আব্দুল মান্নান আত্মগোপন করে। এ অবস্থায় ফিরোজ মিয়া বাড়ি যাওয়ার সঙ্গে সঙ্গে ওই আ’লীগ নেতা রেজাউল ইসলাম ফিরোজ মিয়ার পরিবারের ওপর চাপ সৃষ্টি করে একসঙ্গে থাকা আব্দুল মান্নান কোথায়। এরই মধ্যে একটা ফোন আসে মান্নানকে জিম্মি করা হয়েছে। এজন্য এক লাখ টাকা দিতে হবে না দিলে তাকে মেরে ফেলা হবে। আর এজন্য সব দোষ ফিরোজ মিয়ার ওপর চাপানো হয় এবং জোরপূর্বক তার পিতার কাছ থেকে ৭০ হাজার টাকা আদায় করে ওই রেজাউল ইসলাম। টাকা আদায় করার পর থেকে প্রকাশ্যে আসে মান্নান। ফিরোজ মিয়ার বাবা হানু মিয়া অভিযোগ করে বলেন, এসব কারসাজি ওই রেজাউলের। মিথ্যা ভাবে ভয় দেখিয়ে আমার কাছ থেকে টাকা নিছে তারা। চেয়ারম্যানের কাছে বিচার চাইলে বিচারের কথা বলে খালি তালবাহানা শুরু করে। এ অবস্থায় শনিবার রাজীবপুর থানায় আব্দুল মান্নান ও রেজাউল ইসলামের নাম উল্লেখসহ অজ্ঞাত আরো ৪/৫জনকে অভিযুক্ত করে লিখিত অভিযোগ দায়ের করি।
ওই ঘটনা প্রসঙ্গে জানতে চাইলে কোদালকাটি ইউনিয়নের নবনির্বাচিত চেয়ারম্যান হুমায়ুন কবীর ঘটনার সত্যতা স্বীকার করে জানান, আমি তো স্থানীয় ভাবে বসে মিমাংসা করতে চেয়েছিলাম। পরে জানতে পারলাম থানায় অভিযোগ দেয়া হয়েছে। অভিযুক্ত রেজাউল ইসলাম বলেন, ওই টাকা পাওনা ছিল। আমরা সেই টাকাই নিয়েছি। রবিবার এ বিষয়ে জানতে চাইলে রাজিবপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) পৃথীশ কুমার সরকার জানান, অভিযোগ পাওয়া গেছে। আমরা সরেজমিনে তদন্ত করার পরই বলতে পারব আসলে কি ঘটেছে।

Leave a Reply

You must be logged in to post a comment.

সম্পাদকমন্ডলীর সভাপতি এইচ, এম রহিমুজ্জামান সুমন
সম্পাদক ও প্রকাশকঃ এস, এম নুরুল্ আমিন সরকার্
নির্বাহী সম্পাদকঃ নাজমুল হুদা পারভেজ
সম্পাদক কর্তৃক সারদা প্রেস, বাজার রোড, কুড়িগ্রাম থেকে মূদ্রিত ও উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম থেকে প্রকাশিত।
অফিসঃ উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম।
ফোনঃ ০৫৮২৫-৫৬০১৭, ফ্যাক্স: ০৫৮২৪৫৬০৬২, মোবাইল: ০১৭৩৩-২৯৭৯৪৩, ইমেইলঃ jugerkhabor@gmail.com
এই ওয়েবসাইট এর সকল লেখা,আলোকচিত্র,রেখাচ¬িত্র,তথ্যচিত্র যুগেরখবর এর অনুমতি ছাড়া হুবহু বা আংশিক নকল করা সম্পূর্ন কপিরাইট আইনে আইনত দন্ডনীয় অপরাধ।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত যুগেরখবর.কম – ২০১৩-১৪