এবার রবীন্দ্র সঙ্গীতের অ্যালবাম নিয়ে চম্পা

যুগের খবর ডেস্ক: অবনী মোহন দে, পুলক বন্দ্যোপাধ্যায়, অপনু বড়–য়া, শান্তি শর্মা এবং প-িত তুষার দত্তের কাছে গানে তালিম নিয়ে নিয়মিত গান গেয়ে যাচ্ছেন এই সময়ের শ্রোতা সমাদৃত কন্ঠশিল্পী চম্পা বনিক। যথাযথভাবে গানে তালিম নিয়েই গান গাইছেন বলে সঙ্গীতাঙ্গনে এবং শ্রোতামহলে তার গানের আলাদা কদর আছে। এর আগে বাজারে তার একটি একক অ্যালবাম থাকলেও এবারই প্রথম রবীন্দ্র সঙ্গীতের অ্যালবাম নিয়ে আসছেন চম্পা বনিক। বাসু দেব’র সঙ্গীতায়োজনে এরইমধ্যে দুটি গানে কন্ঠ দিয়েছেন চম্পা বনিক।

একটি হচ্ছে ‘তুমি কেমন করে গান করো হে গুণী’ এবং অন্যটি হচ্ছে ‘ওলো সই’। চম্পা জানান তিনটি কিংবা চারটি গানের সমন্বয়ে তার রবীন্দ্র সঙ্গীতের অ্যলবামটি সাজানো হচ্ছে। চম্পা বলেন,‘ অনেকদিনের ইচ্ছে ছিলো একটি রবীন্দ্র সঙ্গীতের অ্যালবাম করার। বাসু দাদা খুব সহযোগিতা করছেন। আমি তার কাছে কৃতজ্ঞ। সেইসাথে আমার পরিবারের সহযোগিতাতো আছেই। ভক্তদের জন্যই আমার এই অ্যালবাম করা। পাশাপাশি আমার স্বপ্ন পূরণের একটি বিষয়তো রয়েছেই। ’ এদিকে নিয়মিত স্টেজ শো করছেন চম্পা বনিক।

গতকাল মুন্সীগঞ্জে স্টেজ শো শেষ করে স্যাটেলাইট চ্যানেলে বাংলাভিশনে রথীন্দ্রনাথ রায়ের সঙ্গে লাইভ শো’তে গান গেয়েছেন তিনি। এদিকে ২৮ মার্চ সুনামগঞ্জের ছাতকে সঙ্গীত পরিবেশন করবেন তিনি। এছাড়া ৮ এপ্রিল সিলেটে সঙ্গীত পরিবেশন করবেন তিনি। ২০০৫ সালে ক্লোজআপ ওয়ান প্রতিযোগিতায় শীর্ষ ১০-এ এসে নিজেকে সেখানে থেকে সরিয়ে নেন চম্পা বনিক।

২০১০ সালে ‘সেরাকন্ঠ’ প্রতিাযোগিতায় চতুর্থ স্থান অধিকার করেন চম্পা। আহমেদ ইমতিয়াজ বুলবুলের সুর সঙ্গীতে চম্পা প্রথম প্লে-ব্যাক করেন। ২০১০ সালে  তার প্রথম একক অ্যালবাম ‘স্বপ্নের আঙ্গিনায়’ লেজার ভিশনের ব্যানার থেকে বাজারে আসে। সৈয়দ আব্দুল হাদীকে নিয়ে গত বছর জন্মদিনে ওমর ফারুকের লেখায় এবং ফরিদ আহমেদ’র সুর সঙ্গীতে একটি বিশেষ গান করা হয়। এতে কন্ঠ দিয়েছিলেন চম্পা। শুদ্ধ সঙ্গীত চর্চায় নিজেকে ধরে রেখেই আগামীর পথে এগিয়ে যেতে চান চম্পা।

Leave a Reply

You must be logged in to post a comment.

সম্পাদকমন্ডলীর সভাপতি এইচ, এম রহিমুজ্জামান সুমন
সম্পাদক ও প্রকাশকঃ এস, এম নুরুল্ আমিন সরকার্
নির্বাহী সম্পাদকঃ নাজমুল হুদা পারভেজ
সম্পাদক কর্তৃক সারদা প্রেস, বাজার রোড, কুড়িগ্রাম থেকে মূদ্রিত ও উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম থেকে প্রকাশিত।
অফিসঃ উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম।
ফোনঃ ০৫৮২৫-৫৬০১৭, ফ্যাক্স: ০৫৮২৪৫৬০৬২, মোবাইল: ০১৭৩৩-২৯৭৯৪৩, ইমেইলঃ jugerkhabor@gmail.com
এই ওয়েবসাইট এর সকল লেখা,আলোকচিত্র,রেখাচ¬িত্র,তথ্যচিত্র যুগেরখবর এর অনুমতি ছাড়া হুবহু বা আংশিক নকল করা সম্পূর্ন কপিরাইট আইনে আইনত দন্ডনীয় অপরাধ।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত যুগেরখবর.কম – ২০১৩-১৪