**   চিলমারীতে বেড়ে চলেছে বাল্য বিবাহ ॥ ২৯জন জেএসসি ও জেডিসি পরীক্ষার্থী বিয়ের কারণে অনুপস্থিত **   বিয়ে করলেন সেরেনা উইলিয়ামস **   গণতন্ত্র অব্যাহত রাখতে ভবিষ্যতেও সেনাবাহিনী অবদান রাখবে **   চিলমারীতে কন্যা শিশুর জন্মদিন উদযাপন **   দাঁড়িয়ে পানি পান করছেন? **   বিশ্বের সবচেয়ে দামি মডেল কেন্ডাল জেনার **   আদালতে খালেদা জিয়া প্রধানমন্ত্রীর ক্ষমতা ব্যবহার করে এতিমখানার টাকা আত্মসাৎ করিনি **   ‘ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি নিয়োগ প্রদান ও শপথ পড়াতে পারবেন’ **   কুড়িগ্রামে ধর্মান্তরিত মুক্তিযোদ্ধা হোসেন আলী হত্যা মামলার আসামী রাজিব গান্ধীকে আদালতে হাজির **   উলিপুরে ত্রানের টিন বিতরণ

দুর্গম এলাকার ইউনিয়নে অপটিক্যাল ফাইবার নেটওয়ার্ক স্থাপিত হবে : তারানা হালিম

2017-06-08_22_262672

বাসস: ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী বেগম তারানা হালিম বলেছেন, ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে সরকারের আইসিটি বিভাগ চর নদী খালবেষ্টিত ও দুর্গম এলাকার ইউনিয়নে অপটিক্যাল ফাইবার নেটওয়ার্ক স্থাপনের কার্যক্রম গ্রহণ করেছে।
তিনি আজ সংসদে সরকারি দলের সদস্য আ খ ম জাহাঙ্গীর হোসাইনের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন।
প্রতিমন্ত্রী বলেন, ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে বিটিসিএল ১০৮টি ইউনিয়নে অপটিক্যাল ফাইবার ক্যাবল স্থাপন করেছে। এই প্রকল্পের ধারাবাহিকতায় পরবর্তীতে ১ হাজারটি ইউনিয়নে অপটিক্যাল ফাইবার স্থাপন প্রকল্প গ্রহণ করা হয়। এর আওতায় এ পর্যন্ত ১ হাজার ১১০টি ইউনিয়নে অপটিক্যাল ফাইবার ক্যাবল স্থাপন করা হয়েছে। প্রাথমিকভাবে ১ হাজার ইউনিয়নে স্থাপনের পরিকল্পনা থাকলেও বর্ধিত চাহিদার কারণে আরও ইউনিয়ন প্রকল্পের অন্তর্ভুক্ত করা হয়। এ পর্যন্ত ১ হাজার ২শ’র অধিক ইউনিয়ন বিটিসিএল’র অপটিক্যাল ফাইবার নেটওয়ার্কের আওতায় এসেছে। এতে প্রত্যন্ত অঞ্চলে দ্রুত গতির ব্রডব্যান্ডসহ আধুনিক টেলিযোগাযোগ সেবা সম্প্রসারিত হয়েছে।

Leave a Reply

You must be logged in to post a comment.

সম্পাদকমন্ডলীর সভাপতি এইচ, এম রহিমুজ্জামান সুমন
সম্পাদক ও প্রকাশকঃ এস, এম নুরুল্ আমিন সরকার্
নির্বাহী সম্পাদকঃ নাজমুল হুদা পারভেজ
সম্পাদক কর্তৃক সারদা প্রেস, বাজার রোড, কুড়িগ্রাম থেকে মূদ্রিত ও উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম থেকে প্রকাশিত।
অফিসঃ উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম।
ফোনঃ ০৫৮২৫-৫৬০১৭, ফ্যাক্স: ০৫৮২৪৫৬০৬২, মোবাইল: ০১৭৩৩-২৯৭৯৪৩, ইমেইলঃ jugerkhabor@gmail.com
এই ওয়েবসাইট এর সকল লেখা,আলোকচিত্র,রেখাচ¬িত্র,তথ্যচিত্র যুগেরখবর এর অনুমতি ছাড়া হুবহু বা আংশিক নকল করা সম্পূর্ন কপিরাইট আইনে আইনত দন্ডনীয় অপরাধ।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত যুগেরখবর.কম – ২০১৩-১৪