**   রোহিঙ্গা ইস্যুতে ট্রাম্পের সাহায্য আশা করি না: প্রধানমন্ত্রী **   প্রধান শিক্ষকের বিরুদ্ধে সীমাহীন দূর্নীতির অভিযোগ ॥ উলিপুর কাঁঠালবাড়ী দ্বিমূখী উচ্চ বিদ্যালয় ৩ ধরে তালা বন্ধ **   উলিপুরে ডায়রিয়ায় আক্রান্ত শিশুসহ ২৩ জন **   কুড়িগ্রামের ফুলবাড়িতে ধরলার স্রোতে ভেসে যাওয়া ব্যক্তির মরদেহ উদ্ধার **   থানাহাট বাজার আদর্শ বণিক কল্যাণ সংস্থার কার্যনির্বাহী পরিষদের ভোট গ্রহণ সম্পন্ন ॥ সভাপতি মঞ্জু, সাধারণ সম্পাদক শাহজাহান **   ভূরুঙ্গামারীতে ৫ কেজি গাঁজাসহ আটক ২ **   চিলমারীতে সামাজিক নিরাপত্তাবেষ্টনী বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত **   থানাহাট বাজার আদর্শ বণিক কল্যাণ সংস্থার কার্যনির্বাহী পরিষদের ভোট গ্রহণ চলছে **   ‘গিভ অ্যান্ড টেকের প্রস্তাব অনেক পেয়েছি’ **   নিউ ইয়র্কে প্রধানমন্ত্রী শেখ হাসিনা

ঈদুল ফিতর: শান্তি ও সম্প্রীতির প্রত্যাশা

Central-Ruet-e-

চিলমারী ॥ রবিবার ॥ ২৫ জুন, ২০১৭ খ্রিঃ

দীর্ঘ এক মাস সংযম ও ত্যাগ সাধনার পর বরাবরের মতো পবিত্র ঈদুল ফিতর এসেছে। রমজান মাসের শেষ দিন সন্ধ্যাঘন পশ্চিমাকাশে শাওয়াল মাসের বাঁকা চাঁদ উদিত হওয়ার মধ্যদিয়ে দিকে দিকে কীভাবে ছড়িয়ে পড়ে ঈদুল ফিতরের আবাহন- ‘ও মন রমজানের ওই রোজার শেষে এলো খুশির ঈদ।’ সাপ্তাহিক যুগের খবরের পাঠক, লেখক, শুভানুধ্যায়ীসহ সবাইকে জানাই ঈদ মোবারক। আমরা প্রত্যাশা করি, এ উৎসবে সবার জীবন ও উদযাপন নির্বিঘœ হবে। শ্রেণি, সম্প্রদায়, ধর্ম নির্বিশেষে ঈদের আনন্দ ছড়িয়ে পড়বে। ভেদাভেদ ভুলে এক কাতারে দাঁড়ানো এবং নিজের আনন্দ অন্যের মধ্যেও বিলিয়ে দেওয়ার যে শিক্ষা ঈদুল ফিতর দিয়ে থাকে, সবার মধ্যে তা সঞ্চারিত হবে। এবার সড়ক-মহাসড়কের পরিস্থিতি গত দুই ঈদুল ফিতরের তুলনায় ভালো; আমরা দেখছি। রেলওয়েতেও এসেছে অপেক্ষাকৃত শৃঙ্খলা। নৌপথেও যেন নিরাপত্তা ও শৃঙ্খলা ব্যবস্থা অটুক থাকে- এটাই কামনা। ঈদের আনন্দ যেন দুর্ঘটনায় বেদনাহত না হয়, সেই দায়িত্ব আমাদের সবার। একই সঙ্গে ঈদ-পরবর্তী দিনগুলোতেও সামাজিক ও রাষ্ট্রীয় জীবনে আমরা স্থিতি, শৃঙ্খলা ও সমৃদ্ধি কামনা করি। আমরা জানি, কেবল বাংলাদেশে নয়; এবার ঈদুল ফিতর এমন সময় উদ্যাপিত হচ্ছে, যখন মুসলিম বিশ্বের আবেগজড়িত মধ্যপ্রাচ্যে ইসলামের নামেই বর্বরতা চালিয়ে যাচ্ছে আইএস নামের ফেতনা। তারা মানুষের জীবন, মর্যাদা ও জীবিকা নিয়ে রীতিমতো ছিনিমিনি খেলছে। নিহত হচ্ছে নিরপরাধ ও বেসামরিক নাগরিক। নারী ও শিশুর সংখ্যাও ব্যাপক। এই বেদনা, ক্ষোভ ও নির্যাতনের মধ্যেই ইরাক, সিরিয়া ও লিবিয়ার নাগরিকরা ঈদুল ফিতর পালন করবে। আর বাংলাদেশসহ গোটা মুসলিম বিশ্বের জন্য এবারের ঈদ আনন্দের মধ্যে কাঁটার মতো খচখচ করতে থাকবে জঙ্গিবাদ। আমরা প্রার্থনা করি, বাংলাদেশসহ মুসলিম বিশ্বে শান্তি ও সম্প্রীতির বার্তা বয়ে আনুক ঈদুল ফিতর। ঈদের আনন্দরশ্মিতে কেটে যাক শঙ্কা ও সংঘাত। মিলনের বার্তা নিয়ে আসা বাঁকা চাঁদের স্নিগ্ধ আলোয় উদ্ভাসিত হোক যুযুধান হৃদয়। ঈদুল ফিতর উপলক্ষে আমরা প্রার্থনা করি, জঙ্গিবাদ মোকাবেলায় ভেদাভেদ ভুলে দেশ, জাতি ও রাষ্ট্রের কল্যাণে আমাদের নেতৃবৃন্দ এক কাতারে দাঁড়াবেন। বাংলাদেশের ধর্ম ও আদর্শ নির্বিশেষে সব মানুষ শান্তি ও সম্প্রীতির সঙ্গে বসবাস করবে। এগিয়ে যাবে সমৃদ্ধ বাংলাদেশ গড়ার স্বপ্ন বাস্তবায়নের পথে। ঈদুল ফিতরের বর্ণিল পোশাক, বহুমাত্রিক আয়োজনই বৈচিত্র্যের মধ্য দিয়ে ঐক্যের সেই পথ কিন্তু নির্দেশ করে।

Leave a Reply

You must be logged in to post a comment.

সম্পাদকমন্ডলীর সভাপতি এইচ, এম রহিমুজ্জামান সুমন
সম্পাদক ও প্রকাশকঃ এস, এম নুরুল্ আমিন সরকার্
নির্বাহী সম্পাদকঃ নাজমুল হুদা পারভেজ
সম্পাদক কর্তৃক সারদা প্রেস, বাজার রোড, কুড়িগ্রাম থেকে মূদ্রিত ও উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম থেকে প্রকাশিত।
অফিসঃ উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম।
ফোনঃ ০৫৮২৫-৫৬০১৭, ফ্যাক্স: ০৫৮২৪৫৬০৬২, মোবাইল: ০১৭৩৩-২৯৭৯৪৩, ইমেইলঃ jugerkhabor@gmail.com
এই ওয়েবসাইট এর সকল লেখা,আলোকচিত্র,রেখাচ¬িত্র,তথ্যচিত্র যুগেরখবর এর অনুমতি ছাড়া হুবহু বা আংশিক নকল করা সম্পূর্ন কপিরাইট আইনে আইনত দন্ডনীয় অপরাধ।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত যুগেরখবর.কম – ২০১৩-১৪