জঙ্গিবাদ দমনে সমন্বিত উদ্যোগ নিন : রিজভী

46465465
যুগের খবর ডেস্ক: জঙ্গিবাদ নিয়ে কোনো রহস্য তৈরি না করে তা নির্মূলে সমন্বিত উদ্যোগ নিতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেছেন, আমরা চাই-জঙ্গিবাদ নিয়ে কোনো ধরণের রহস্য যেন তৈরি না হয়।

শনিবার সকালে রাজধানীর গুলশানের হলি আর্টিজেন বেকারিতে জঙ্গি হামলার প্রথম বার্ষিকীতে ঘটনাস্থলে স্থাপিত অস্থায়ী শ্রদ্ধা মঞ্চে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদনের পর এসব কথা বলেন রিজভী। এ সময় আরো উপস্থিত ছিলেন-বিএনপির কেন্দ্রীয় নেতা হাবিবুল ইসলাম হাবিব, আবদুস সালাম আজাদ, চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান ও সিরাজগঞ্জের চৌহালী উপজেলা চেয়ারম্যান আবদুল্লাহ আল মামুন।

রিজভী বলেন, দেশ ও জাতির জন্য আজকের দিনটি একটি কালো অধ্যায়। দেশ-বিদেশের এতগুলো মানুষ উগ্রবাদী জঙ্গিদের হাতে নির্মমভাবে নিহত হওয়া নিঃসন্দেহে আমাদের আবহমান বাংলার যে সংস্কৃতি, সাম্প্রদায়িক সম্প্রীতি, সেখানে কলঙ্ক তিলক এঁকে দিয়েছিল। আমরা আশা করেছিলাম, একটা সামগ্রিক ও সমন্বিত পদক্ষেপের মধ্য দিয়ে দেশের মধ্যে বিভিন্নভাবে যে উগ্রবাদী নেটওয়ার্ক চেপে বসেছে, সেটাকে উৎখাত করা হবে। কিন্তু ক্ষমতাসীনদের দিক থেকে এই ধরণের কোনো সমন্বিত উদ্যোগ আমরা দেখিনি। এটা কোনো একক ব্যক্তি বা সংগঠনের কাজ নয়। এটি হচ্ছে জাতির সামগ্রিক পদক্ষেপের একটি বিষয়।

জঙ্গিবাদ দমনে সরকারের কার্যক্রম সম্পর্কে বিএনপির এই নেতা বলেন, যতবারই শুনেছি যে ক্ষমতাসীনরা জঙ্গিবাদ নির্মূল করছেন, তারপরও দেখা গেছে যে কোথাও না কোথাও উগ্রবাদ তার হিংস্র থাবা মেলেছে, তার হিংস্র কামড় দিয়েছে। গুলশান হামলার বিচার এখনও শুরু না হওয়ায় অসন্তোষ প্রকাশ করে তিনি বলেন, এখনও অভিযোগপত্র দেওয়া হয়নি।

কী ধরণের পদক্ষেপ গ্রহণ করা হয়েছে বা প্রশাসন এখানে কী ধরণের কাজ করছে, আমরা বলতে পারছি না। জঙ্গিবাদ নির্মূলে সমন্বিত উদ্যোগ নেওয়ার আহ্বান জানিয়ে রিজভী বলেন, এদের গুহাগুলো কোথায়, এদের নেটওয়ার্ক কোথায়- তা যদি অনুসন্ধান করে চিহ্নিত করা যেত, তাহলে আর এ সমস্ত ঘটনার পুনরাবৃত্তি হতো না। বিএনপির এই নেতা বলেন, আমরা চাই-জঙ্গিবাদ নিয়ে কোনো ধরণের রহস্য যেন তৈরি না হয়। বাইরের বিভিন্ন সংগঠন বলছে, এটা আইএস করছে; সরকার বলছে, না। এগুলোর মধ্য দিয়ে যে রহস্য দানা বেঁধেছে, সেই রহস্য এবং কুজ্ঝটিকা সরানোর দায়িত্বও সরকারের। মানুষের মন থেকে সকল শঙ্কা ও আশঙ্কা দুরীভূত করার দায়িত্ব ক্ষমতাসীনদের। জঙ্গিবাদ দমনে সংশ্লিষ্ট সকলের শুভ বুদ্ধির উদয় হবে বলেও মন্তব্য করেন রিজভী।

Leave a Reply

You must be logged in to post a comment.

সম্পাদকমন্ডলীর সভাপতি এইচ, এম রহিমুজ্জামান সুমন
সম্পাদক ও প্রকাশকঃ এস, এম নুরুল্ আমিন সরকার্
নির্বাহী সম্পাদকঃ নাজমুল হুদা পারভেজ
সম্পাদক কর্তৃক সারদা প্রেস, বাজার রোড, কুড়িগ্রাম থেকে মূদ্রিত ও উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম থেকে প্রকাশিত।
অফিসঃ উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম।
ফোনঃ ০৫৮২৫-৫৬০১৭, ফ্যাক্স: ০৫৮২৪৫৬০৬২, মোবাইল: ০১৭৩৩-২৯৭৯৪৩, ইমেইলঃ jugerkhabor@gmail.com
এই ওয়েবসাইট এর সকল লেখা,আলোকচিত্র,রেখাচ¬িত্র,তথ্যচিত্র যুগেরখবর এর অনুমতি ছাড়া হুবহু বা আংশিক নকল করা সম্পূর্ন কপিরাইট আইনে আইনত দন্ডনীয় অপরাধ।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত যুগেরখবর.কম – ২০১৩-১৪