**   রোহিঙ্গা ইস্যুতে ট্রাম্পের সাহায্য আশা করি না: প্রধানমন্ত্রী **   প্রধান শিক্ষকের বিরুদ্ধে সীমাহীন দূর্নীতির অভিযোগ ॥ উলিপুর কাঁঠালবাড়ী দ্বিমূখী উচ্চ বিদ্যালয় ৩ ধরে তালা বন্ধ **   উলিপুরে ডায়রিয়ায় আক্রান্ত শিশুসহ ২৩ জন **   কুড়িগ্রামের ফুলবাড়িতে ধরলার স্রোতে ভেসে যাওয়া ব্যক্তির মরদেহ উদ্ধার **   থানাহাট বাজার আদর্শ বণিক কল্যাণ সংস্থার কার্যনির্বাহী পরিষদের ভোট গ্রহণ সম্পন্ন ॥ সভাপতি মঞ্জু, সাধারণ সম্পাদক শাহজাহান **   ভূরুঙ্গামারীতে ৫ কেজি গাঁজাসহ আটক ২ **   চিলমারীতে সামাজিক নিরাপত্তাবেষ্টনী বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত **   থানাহাট বাজার আদর্শ বণিক কল্যাণ সংস্থার কার্যনির্বাহী পরিষদের ভোট গ্রহণ চলছে **   ‘গিভ অ্যান্ড টেকের প্রস্তাব অনেক পেয়েছি’ **   নিউ ইয়র্কে প্রধানমন্ত্রী শেখ হাসিনা

আদালতের পরাজয় আড়াল করতেই মজহার ইস্যু: ফখরুল

fakrul1

সংবিধানের ষোড়শ সংশোধনী সংক্রান্ত মামলায় আদালতে পরাজয় আড়াল করতেই ফরহাদ মজহার ইস্যু সৃষ্টি করা হয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বুধবার দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ মন্তব্য করেন। ব্যক্তিগত সফর শেষে অস্ট্রেলিয়া থেকে ফেরার পর  দলের কেন্দ্রীয় কার্যালয়ে যান বিএনপির মহাসচিব। সেখানে সংবাদকর্মীদের সঙ্গে ঈদ শুভেচ্ছা বিনিময় করেন তিনি।

যুগের খবর ডেস্ক: এক প্রশ্নের জবাবে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, সরকার সত্য তথ্য দিচ্ছে না। ফরহাদ মজহার অপহরণের ঘটনায় সরকার জড়িত না থাকলে সত্যটা বের করুক। ফরহাদ মজহারকে একজন সাচ্চা দেশপ্রেমিক আখ্যা দিয়ে তিনি বলেন, যখনই কোনো কিছু সরকারের বিপক্ষে যায়, তখনই এমন ঘটনা ঘটে। ষোড়শ সংশোধনীর রায়টি দেওয়ার পরেই এ ঘটনা ঘটেছে। এটি একটি ডাইভারসন। মজার কথা হচ্ছে, ফরহাদ মজহারকে আজ যদি না পাওয়া যেত আমরা কী করতাম? কী করার ছিল? কারণ পুলিশ যেভাবে কথা বলছে তাতে বোঝা যাচ্ছে অপরাধ ফরহাদ মজহারেরই। ‘ফরহাদ মজহারের কোনো দোষ এখনও আমরা পাইনি’-স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামালের এমন বক্তব্যের সমালোচনা করে ফখরুল বলেন, তিনি কী বোঝাতে চান? সরকার কোনো ঘটনারই প্রকৃত তথ্য তুলে ধরতে পারছে না। আইনশৃঙ্খলা বাহিনীর বক্তব্য ‘হাস্যকর’ মন্তব্য করে বিএনপির মহাসচিব বলেন, আমরা কখনও চিন্তাও করিনি যে ফরহাদ মজহারের মতো একজন মানুষকে অপহরণ করা হবে। এটি একটি অবিশ্বাস্য বিষয়। কিন্তু বর্তমান পরিস্থিতিতে এটি আর অবিশ্বাস্য নয়।

কারণ, সরকার আমাদের অনেক নেতাকেই গুম করছে। আমাদের সিনিয়র নেতা থেকে শুরু করে ছাত্রদল, স্বেচ্ছাসেবক দল, যুবদলের নেতাকর্মীদের গুম করছে। সংবিধানের ষোড়শ সংশোধনী অবৈধ ঘোষণার রায় প্রসঙ্গে ফখরুল বলেন, আমরা সব সময় বিচার বিভাগের স্বাধীনতা নিয়ে কথা বলেছি। কারণ আমরাই সবচেয়ে বড় ভিকটিম। বাংলাদেশের বিচার ব্যবস্থার যে অবস্থা তাতে বিরোধীদল সব সময় ভোগান্তি পোহাচ্ছে। বিএনপি মহাসচিব আরও বলেন, ষোড়শ সংশোধনীর মাধ্যমে যখন বিচারক অপসারণের ক্ষমতা পার্লামেন্টকে দেওয়া হলো তখন আমরা আতঙ্কিত হয়ে উঠেছিলাম। কারণ এতে বিচারকরা সঠিক বিচার করতে পারবে কি না সন্দেহ থাকবে। সেদিক থেকে আমি মনে করি এটি (আপিল বিভাগের রায়) একটি স্টেপ ফরওয়ার্ড। এখন বিচারপতিরা স্বাধীনভাবে কাজ করতে পারবেন। তাদের মধ্যে ভীতি থাকবে না। কিন্তু আমাদের এটি দেখতে হবে যে পূর্ণাঙ্গ রায়ে কী আসে।

Leave a Reply

You must be logged in to post a comment.

সম্পাদকমন্ডলীর সভাপতি এইচ, এম রহিমুজ্জামান সুমন
সম্পাদক ও প্রকাশকঃ এস, এম নুরুল্ আমিন সরকার্
নির্বাহী সম্পাদকঃ নাজমুল হুদা পারভেজ
সম্পাদক কর্তৃক সারদা প্রেস, বাজার রোড, কুড়িগ্রাম থেকে মূদ্রিত ও উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম থেকে প্রকাশিত।
অফিসঃ উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম।
ফোনঃ ০৫৮২৫-৫৬০১৭, ফ্যাক্স: ০৫৮২৪৫৬০৬২, মোবাইল: ০১৭৩৩-২৯৭৯৪৩, ইমেইলঃ jugerkhabor@gmail.com
এই ওয়েবসাইট এর সকল লেখা,আলোকচিত্র,রেখাচ¬িত্র,তথ্যচিত্র যুগেরখবর এর অনুমতি ছাড়া হুবহু বা আংশিক নকল করা সম্পূর্ন কপিরাইট আইনে আইনত দন্ডনীয় অপরাধ।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত যুগেরখবর.কম – ২০১৩-১৪