চিলমারীতে বন্যা পরিস্থিতির চরম অবনতি ॥ নতুন করে পানিবন্ধি হয়েছে ১৫ হাজার পরিবার

chilmari photo-11-7-17

স্টাফ রিপোর্টার: কুড়িগ্রামের চিলমারীতে বন্যা পরিস্থিতির চরম অবনতি হয়েছে। নতুন করে পানিবন্ধি হয়ে পড়েছে আরো ৫ হাজার পরিবার। সবমিলে উপজেলার ৬ ইউনিয়নে পানিবন্ধি পরিবারের সংখ্যা দাঁড়িয়েছে প্রায় ১৫ হাজার পরিবার।
উজান থেকে নেমে আসা পাহাড়ী ঢল আর বৃষ্টির কারণে ব্রহ্মপুত্র নদের পানি এখন চিলমারী পয়েন্টে বিপদসীমার ২৮ সেঃমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। গত ২৪ ঘন্টায় পানি বেড়েছে ১৯ সেঃমিটার। শুরু হয়েছে তীব্র নদী ভাঙ্গণ। প্লাবিত হচ্ছে নতুন নতুন এলাকা। চিলমারী, নয়ারহাট ও অষ্টমীরচর ইউনিয়নের সব ক‘টি গ্রাম বন্যা প্লাবিত হয়েছে। এদিকে রমনা ইউনিয়নের ব্যাংকমারা, সোনারীপাড়া, রমনা খামার, বাসন্তিগ্রাম, মাঝিপাড়া, ভরট্টপাড়া, খেউনীপাড়া, পাত্রখাতা, থানাহাট ইউনিয়নের রাজারভিটা, পুটিমারী, মাচাবান্দা, রাণীগঞ্জ ইউনিয়নের নয়াবস, মজারটারী, চর বড়ভিটা গ্রাম প্লাবিত হয়েছে। বন্যার্ত লোকজন স্কুলসহ, রাস্তা এবং উচুঁ স্থানে আশ্রয় নিয়েছে। ১৯টি সরকারী প্রথমিক বিদ্যালয়ে পানি ঢুকে পড়ায় শিক্ষা কার্যক্রম বন্ধ রয়েছে। এদিকে সরকারীভাবে মঙ্গলবার ৬টি ইউনিয়নে ১ হাজার ৫‘শ পরিবারের মাঝে জনপ্রতি ১০কেজি করে মোট ১৫ মেট্রিক টন চাল বিতরণ করা হয়েছে। উপজেলা নির্বাহী অফিসার মির্জা মুরাদ হাসান বেগ জানিয়েছেন দ্বিতীয় দফায় ২০ মেট্রিক চাল ও নগদ ৫০ হাজার টাকা বরাদ্দ পাওয়া গেছে। প্রয়োজনের তুলনায় ত্রাণ সামগ্রী অপ্রতুল বলে দাবী করছেন ইউপি চেয়ারম্যানগণ।

Leave a Reply

You must be logged in to post a comment.

সম্পাদকমন্ডলীর সভাপতি এইচ, এম রহিমুজ্জামান সুমন
সম্পাদক ও প্রকাশকঃ এস, এম নুরুল্ আমিন সরকার্
নির্বাহী সম্পাদকঃ নাজমুল হুদা পারভেজ
সম্পাদক কর্তৃক সারদা প্রেস, বাজার রোড, কুড়িগ্রাম থেকে মূদ্রিত ও উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম থেকে প্রকাশিত।
অফিসঃ উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম।
ফোনঃ ০৫৮২৫-৫৬০১৭, ফ্যাক্স: ০৫৮২৪৫৬০৬২, মোবাইল: ০১৭৩৩-২৯৭৯৪৩, ইমেইলঃ jugerkhabor@gmail.com
এই ওয়েবসাইট এর সকল লেখা,আলোকচিত্র,রেখাচ¬িত্র,তথ্যচিত্র যুগেরখবর এর অনুমতি ছাড়া হুবহু বা আংশিক নকল করা সম্পূর্ন কপিরাইট আইনে আইনত দন্ডনীয় অপরাধ।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত যুগেরখবর.কম – ২০১৩-১৪