আর ডিফেনসিভে নয়, এবার শিবিরকে অ্যাটাক: ছাত্রলীগ সভাপতি

1502289103
যুগের খবর ডেস্ক: সিলেটে সংগঠনের দুই কর্মীকে কুপিয়ে জখমের জন্য ইসলামী ছাত্রশিবিরকে দায়ী করে জামায়াতে ইসলামীর ছাত্র সংগঠনটির উপর পাল্টা আক্রমণের ঘোষণা দিয়েছেন সরকার সমর্থক ছাত্র সংগঠন ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ।

 “আর ডিফেনসিভে বসে থাকলে চলবে না, এখন থেকে এটাকিংয়ে স্টাইকারের ভূমিকায় যেতে হবে,” বলেছেন তিনি। সিলেটে হামলার প্রতিবাদে বুধবার ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের সমাবেশে সংগঠনের সভাপতি সোহাগ একথা বলেন।
তিনি বলেন, “শুধু স্লোগান-মিছিল-সমাবেশ নয়, শিবিরকে প্রতিহত করতে ‘অ্যাটাকিংয়ে’ যেতে হবে ছাত্রলীগের কর্মীদের। আপনারা খুঁজুন শিবির কোথায় আছে, তারপর তাদের প্রতিহত করুন।”
সোমবার সিলেটের জালালাবাদে হামলায় গুরুতর আহত হন ছাত্রলীগের কর্মী শাহীন আহমদ ও আবুল কালাম আসিফ। শাহীন সিলেটের মদন মোহন কলেজ এবং আসিফ জালালাবাদ কলেজের ছাত্র।
এই হামলায় নিজেদের সম্পৃক্ততা অস্বীকার করে আসছে শিবির। সংগঠনের কেন্দ্রীয় সভাপতি ইয়াছিন আরাফাত ও সেক্রেটারি জেনারেল মোবারক হোসাইন এক বিবৃতিতে বলেছেন, এ ঘটনার সঙ্গে ছাত্রশিবিরের ‘দূরতম কোনো সম্পর্ক নেই’। ছাত্রলীগের ‘অভ্যন্তরীণ কোন্দলে’ এই ঘটনা ঘটেছে।
এদিকে রাজশাহী বিশ্ববিদ্যালয় ও লক্ষ্মীপুরে শিবিরকে প্রতিহত করা শুরু হয়েছে জানিয়ে ছাত্রলীগ সভাপতি সোহাগ বলেন, “এই শোকের মাসে (অগাস্ট) শোককে শক্তিতে পরিণত করে জামায়াত-শিবিরকে শক্ত হাতে দমন করতে হবে। জেলা, উপজেলা, পাড়া-মহল্লা ও ইউনিয়নের কোথাও জামায়াত-শিবির থাকতে পারবে না। তাদের খুঁজে খুঁজে দমন করতে হবে এবং দেশ থেকে বিতাড়িত করতে হবে।”
হামলাকারীদের ২৪ ঘণ্টার মধ্যে গ্রেপ্তারের দাবি জানান ক্ষমতাসীন আওয়ামী লীগের ছাত্র সংগঠনটির সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন। তিনি বলেন, “এর মধ্যে গ্রেপ্তারে না হলে বাংলাদেশ ছাত্রলীগের নেতা-কর্মীরা জামায়াত-শিবিরকে সমুচিৎ জবাব দেবে। ছাত্রলীগের নেতা-কর্মীরা জানে কীভাবে জবাব দিতে হয়।”
সমাবেশে কেন্দ্রীয় ছাত্রলীগের সহ-সভাপতি কাজী এনায়েত, ইমতিয়াজ বুলবুল বাপ্পী, আরিফুর রহমান লিমন, মেহদী হাসান রনি, আদিত্য নন্দী, মশিউর রহমান শরীফ, সাংগঠনিক সম্পাদক মোবারক হোসেন, কর্মসূচি ও পরিকল্পনা বিষয়ক রাকিব হোসেন এবং ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি আবিদ আল হাসান ও সাধারণ সম্পাদক মোতাহার হোসেন প্রিন্স বক্তব্য রাখেন। সমাবেশের আগে বিশ্ববিদ্যায়ের মধুর ক্যান্টিন থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে ছাত্রলীগ। মিছিলটি ক্যাম্পাস ঘুরে রাজু ভাস্কর্যে গিয়ে সমাবেশ করে।

Leave a Reply

You must be logged in to post a comment.

সম্পাদকমন্ডলীর সভাপতি এইচ, এম রহিমুজ্জামান সুমন
সম্পাদক ও প্রকাশকঃ এস, এম নুরুল্ আমিন সরকার্
নির্বাহী সম্পাদকঃ নাজমুল হুদা পারভেজ
সম্পাদক কর্তৃক সারদা প্রেস, বাজার রোড, কুড়িগ্রাম থেকে মূদ্রিত ও উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম থেকে প্রকাশিত।
অফিসঃ উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম।
ফোনঃ ০৫৮২৫-৫৬০১৭, ফ্যাক্স: ০৫৮২৪৫৬০৬২, মোবাইল: ০১৭৩৩-২৯৭৯৪৩, ইমেইলঃ jugerkhabor@gmail.com
এই ওয়েবসাইট এর সকল লেখা,আলোকচিত্র,রেখাচ¬িত্র,তথ্যচিত্র যুগেরখবর এর অনুমতি ছাড়া হুবহু বা আংশিক নকল করা সম্পূর্ন কপিরাইট আইনে আইনত দন্ডনীয় অপরাধ।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত যুগেরখবর.কম – ২০১৩-১৪