**   পবিত্র আশুরা ১ অক্টোবর **   রোহিঙ্গা সংকট সমাধানে জাতিসংঘে ৫ দফা প্রস্তাব প্রধানমন্ত্রীর **   চিলমারীতে প্রতিবন্ধি শিক্ষার্থীদের মাঝে ডিভাইজ বিতরণ **   রোহিঙ্গা সঙ্কট নিয়ে জাতিসংঘে যা বলল মিয়ানমার **   রোহিঙ্গা মুসলিম হত্যার প্রতিবাদে উলিপুরে আলেম-ওলামাদের মানববন্ধন **   এবার যে কারণে বিতর্কে সানি লিওন **   ধর্ষক রাম রহিমের পালিত কন্যা হানিপ্রীত গ্রেফতার **   ভূরুঙ্গামারীতে ছাত্রীকে যৌন হয়রানি করায় শিক্ষক বরখাস্ত **   রোহিঙ্গা ইস্যুতে ট্রাম্পের সাহায্য আশা করি না: প্রধানমন্ত্রী **   প্রধান শিক্ষকের বিরুদ্ধে সীমাহীন দূর্নীতির অভিযোগ ॥ উলিপুর কাঁঠালবাড়ী দ্বিমূখী উচ্চ বিদ্যালয় ৩ ধরে তালা বন্ধ

পারিশ্রমিকের নিরিখে এগিয়ে বলিউডের কোন অভিনেত্রী?

1504414731
কিছুদিন আগেই বলিউডে গুঞ্জন উঠেছিল ‘পদ্মাবতী’ ছবিতে নাকি দীপিকার পারশ্রমিক রণবীর সিং ও শাহিদ কাপুরের থেকে বেশি। ‘পদ্মাবতী’র জন্য নাকি ১৩ কোটি টাকা পারিশ্রমিক নিয়েছেন অভিনেত্রী। সে গসিপে অবশ্য পানি ঢেলে দিয়েছেন দীপিকা নিজেই। নাম  ভূমিকায় অভিনয় করলেও, বলিউডে অভিনেত্রীদের পারিশ্রমিক অভিনেতাদের তুলনায় যে অনেকটাই কম তা আর বলার অপেক্ষা রাখে না।
বিভিন্ন সময় এই বিষয় নিয়ে সরবও হয়েছেন অভিনেত্রীরা। কিন্তু হিরো নির্ভর বলিউডে তার কোনো প্রভাবই পড়েনি। তার অন্যতম উদাহরণ ফোর্বস ম্যাগাজিনের সাম্প্রতিকতম তালিকা। যেখানে প্রকাশ করা হয়েছে পারিশ্রমিকের নিরিখে বলিউডের প্রথম দশ অভিনেতা অভিনেত্রীদের নাম।
পারিশ্রমিকের নিরিখে সেরা দশের সেই তালিকায় প্রথম পাঁচজনের মধ্যে নেই কোনও অভিনেত্রীর নাম। এমনকী সব মিলিয়ে দশজনের মধ্যে মাত্র দু’জন জায়গা পেয়েছেন। দীপিকা পাড়ুকোন ও প্রিয়াঙ্কা চোপড়া। এই দুই বলিউডি নায়িকা আপাতত দাপিয়ে বেড়াচ্ছেন হলিউড ও বলিউডে। তাদের মাথায় এবার যুক্ত হল সাফল্যের নয়া পালক। একটু হলেও পারিশ্রমিকের নিরিখে এগিয়ে আনতে পারলেন অভিনেত্রীদের।
ফোর্বসের তালিকায় সবার ওপরে রয়েছেন শাহরুখ খান। আর অভিনেত্রীদের মধ্যে সবচেয়ে এগিয়ে ষষ্ঠস্থানে রয়েছেন দীপিকা পাড়ুকোন। বছরে তার পারিশ্রমিক ১১ মিলিয়ন ডলার। অন্যদিকে সপ্তম স্থানে রণবীর সিংয়ের সঙ্গে রয়েছেন প্রিয়াঙ্কা চোপড়া। তার পারিশ্রমিক ১০ মিলিয়ন ডলার। তবে এ তো শুধুমাত্র ২০১৭-র খতিয়ান। ২০১৮-তে যে বেশ অনেকটাই বাড়বে দীপিকা ও প্রিয়াঙ্কার পারিশ্রমিক তা এককথায় স্বীকার করবেন সকলেই। কারণ বি-টাউনের এই দুই নায়িকার হাতে রয়েছে হলিউড ও বলিউডের একগুচ্ছ অফার। আগামী দিনে সেরা পাঁচে উঠে আসতে পারবেন দুজনেই, সেই আশায় রয়েছেন বিশেষজ্ঞরা। তাহলে কিছুটা হলেও মুছে যাবে পারিশ্রমিক নিয়ে অভিনেতা অভিনেত্রীদের এই তফাৎ।- সংবাদ সংস্থা

Leave a Reply

You must be logged in to post a comment.

সম্পাদকমন্ডলীর সভাপতি এইচ, এম রহিমুজ্জামান সুমন
সম্পাদক ও প্রকাশকঃ এস, এম নুরুল্ আমিন সরকার্
নির্বাহী সম্পাদকঃ নাজমুল হুদা পারভেজ
সম্পাদক কর্তৃক সারদা প্রেস, বাজার রোড, কুড়িগ্রাম থেকে মূদ্রিত ও উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম থেকে প্রকাশিত।
অফিসঃ উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম।
ফোনঃ ০৫৮২৫-৫৬০১৭, ফ্যাক্স: ০৫৮২৪৫৬০৬২, মোবাইল: ০১৭৩৩-২৯৭৯৪৩, ইমেইলঃ jugerkhabor@gmail.com
এই ওয়েবসাইট এর সকল লেখা,আলোকচিত্র,রেখাচ¬িত্র,তথ্যচিত্র যুগেরখবর এর অনুমতি ছাড়া হুবহু বা আংশিক নকল করা সম্পূর্ন কপিরাইট আইনে আইনত দন্ডনীয় অপরাধ।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত যুগেরখবর.কম – ২০১৩-১৪