উলিপুরে বৃদ্ধা নির্যাতনকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন

Ulipur Manobbondhon Pic

উলিপুর (কুড়িগ্রাম) প্রতিনিধি: ৩ শতক বসতভিটার জন্য হতদরিদ্র পরিবারের বৃদ্ধা ফাতেমার নির্যাতনকারীদের  গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন করেছে এলাকাবাসী।
মঙ্গলবার দুপুরে জেলার উলিপুর উপজেলার বজরা বন্যা নিয়ন্ত্রণ বাঁধে অনুষ্ঠিত মানববন্ধনে এলাকার শতশত নারী-পুরুষ অংশ নেন। এদিকে নির্যাতনকারীদের গ্রেফতারে তদন্তকারী কর্মকর্তা নির্বিকার ভূমিকা পালন করছে বলে অভিযোগ উঠেছে।
এলাকাবাসী ও মামলার এজাহার সূত্রে জানা গেছে, উপজেলার বজরা ইউনিয়নের কালপানি বজরা গ্রামের মৃত জহুর উদ্দিনের স্ত্রী দুই কন্যা সন্তানের জননী ফাতেমা বেওয়া (৬৫) স্বামীর রেখে যাওয়া ৩ শতক বসতভিটায় বসবাস করে আসছেন। একই এলাকার সম্পদ লোভী মোহাম্মদ আলী বংকা (৬০) ফাতেমা বেওয়াকে তার বসতভিটা বিক্রির জন্য প্রস্তাব দেয়। এতে ঐ বিধবা রাজি না হওয়ায় বিভিন্ন সময় তার উপর শারীরিক ও মানষিকভাবে নির্যাতন শুরু করে। গত ২৪ আগষ্ট রাতে ফাতেমা অন্য দিনের ন্যায় রাতের খাবার খেয়ে ঘুমিয়ে পড়েন। পরদিন সকালে হাত বাধা, গলায় রশি লাগানো এবং মুখের ভিতর কাপড় ঢুকানো অবস্থায় বাড়ির পাশের্^র ধান ক্ষেত থেকে অচেতন অবস্থায় এলাকাবাসি তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করান। এ ঘটনায় বৃদ্ধা বাদি হয়ে মোহাম্মদ আলী বংকাসহ ৪ জনকে আসামী করে থানায় মামলা দায়ের করেন। মামলা নং ৩৪ তাং ২৪/০৮/১৭ ইং। মামলা দায়েরের দুই সপ্তাহ অতিবাহিত হলেও আসামী গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শান্তির দাবীতে মঙ্গলবার বন্যা নিয়ন্ত্রণ বাঁধে মানববন্ধন করেছে এলাকাবাসী।
এদিকে মামলা দায়েরের পর আসামীরা প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে এবং বাদিকে মামলা তুলে নেয়ার হুমকী দিচ্ছে। শুধু তাই নয় বৃদ্ধার মেয়ে-জামাইসহ যে ব্যক্তি তার পক্ষে কথা বলবে তাকেই মামলায় ফাঁসানোর হুমকি দিচ্ছে বলে নির্যাতিত বৃদ্ধার স্বজনদের অভিযোগ।
উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার রফিকুল ইসলাম জানান, অসুস্থ্য বৃদ্ধাকে প্রায় দুই সপ্তাহ (১২দিন) ধরে চিকিৎসা দেয়া হচ্ছে। বর্তমানে তার শারীরিক অবস্থার উন্নতি হলেও তার কোমর ও পায়ে ব্যথা থাকায় এখনও চিকিৎসাধীন রয়েছেন।
ভারপ্রাপ্ত ইউপি চেয়ারম্যান ফয়েজ আহমেদ মানববন্ধনের কথা স্বীকার করে আসামীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।
থানার এস.আই মোঃ তোজাম্মেল হক বলেন, আসামীরা পলাতক থাকায় তাদের গ্রেফতার করা সম্ভব হচ্ছে না।
থানা অফিসার ইনচার্জ এস কে আব্দুল্লাহ আল সাইদ জানান, সুষ্ঠ তদন্ত করে বৃদ্ধা যেন ন্যায় বিচার পায় সে ব্যবস্থা নেয়া হবে।

Leave a Reply

You must be logged in to post a comment.

সম্পাদকমন্ডলীর সভাপতি এইচ, এম রহিমুজ্জামান সুমন
সম্পাদক ও প্রকাশকঃ এস, এম নুরুল্ আমিন সরকার্
নির্বাহী সম্পাদকঃ নাজমুল হুদা পারভেজ
সম্পাদক কর্তৃক সারদা প্রেস, বাজার রোড, কুড়িগ্রাম থেকে মূদ্রিত ও উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম থেকে প্রকাশিত।
অফিসঃ উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম।
ফোনঃ ০৫৮২৫-৫৬০১৭, ফ্যাক্স: ০৫৮২৪৫৬০৬২, মোবাইল: ০১৭৩৩-২৯৭৯৪৩, ইমেইলঃ jugerkhabor@gmail.com
এই ওয়েবসাইট এর সকল লেখা,আলোকচিত্র,রেখাচ¬িত্র,তথ্যচিত্র যুগেরখবর এর অনুমতি ছাড়া হুবহু বা আংশিক নকল করা সম্পূর্ন কপিরাইট আইনে আইনত দন্ডনীয় অপরাধ।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত যুগেরখবর.কম – ২০১৩-১৪