উলিপুরে মাদ্রাসার পাঠ্যবই উদ্ধার ২৩দিন অতিবাহিত হলেও ব্যবস্থা গ্রহণ করা হয়নি

book_28898_1477590448

উলিপুর (কুড়িগ্রাম) প্রতিনিধি: কুড়িগ্রামের উলিপুরে সরকারের দেয়া বিনামূল্যে সরবরাহকৃত ৪ বস্তা মাদ্রাসার পাঠ্যবই থানা পুলিশ উদ্ধারের ২৩দিন অতিবাহিত হলেও সংশ্লিষ্ট কর্তৃপক্ষ এখন পর্যন্ত অপরাধীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়নি বলে অভিযোগ রয়েছে।
এলাকাবাসি সুত্রে জানা গেছে, উপজেলার হাতিয়া ইসলামিয়া দাখিল মাদ্রাসার ব্যবহৃত হাতিয়া ভবেশ বন্যা আশ্রয় কেন্দ্রের দ্বিতীয় তলায় সংরক্ষিত ৮ বস্তা পাঠবই মাদ্রাসার অফিস সহকারী ইদ্রিস আলী ও নৈশ প্রহরী আব্দুল হামিদ মিলে গত ১৮ আগষ্ট ভোর রাতে বিক্রির উদ্দেশ্যে বাহিরে বের করে। এরমধ্যে তারা ৪ বস্তা বই নৌকাযোগে নিয়ে যেতে সক্ষম হলেও বাকি ৪ বস্তা বই নিয়ে যাওয়ার সময় ঐ এলাকায় বন্যার্তদের নিরাপত্তায় টহলরত গ্রামপুলিশ মহুবর রহমান তা দেখে আটকের চেষ্টা করে। তাদের ধস্তাধস্তি ও বাকবিতন্ডার এক পর্যায়ে এলাকার লোকজন জড়ো হয়ে তাদের হাতেনাতে আটক করে। খবর পেয়ে থানার এস.আই রাজু আহম্মেদ ঘটনাস্থল থেকে চুরি যাওয়া বই উদ্ধার করে থানায় নিয়ে আসলেও আটককৃত অফিস সহকারী ও নৈশ্য প্রহরীকে ছেড়ে দিয়ে আসে বলে এলাকাবাসি জানান। আব্দুল মালেক চাঁদ, রাজু মাষ্টার, আব্দুল মজিদসহ অনেকেই অভিযোগ করেন, ২০১৫,২০১৬ ও ২০১৭ ইং শিক্ষা বর্ষে শিক্ষার্থীর চেয়ে অতিরিক্ত বই উত্তোলন করে তা বিতরন না করে মাদ্রাসার অফিস কক্ষ হিসেবে ব্যবহৃত বন্যা আশ্রয় কেন্দ্রের ২য় তলায় সংরক্ষন করেন এবং সুযোগ বুঝে বইগুলো বিক্রি করে দেন। কিন্তু নিয়ম অনুযায়ী সরকারের দেয়া বিনামূল্যে সরবরাহকৃত বই শিক্ষার্থীদের মাঝে বিতরণ করে অবশিষ্ট বই উপজেলা শিক্ষা অফিসে ফেরৎ দেয়ার কথা। বই উদ্ধারের ২৩দিন অতিবাহিত হলেও তাদের বিরুদ্ধে কোন ব্যবস্থা গ্রহন করা হয়নি।
মাদ্রাসা সুপার মাওঃ বদর উদ্দিন আহমেদের সাথে ফোনে কথা হলে তিনি অফিস সহকারী ও নৈশ্য প্রহরী বই নৌকায় করে নিয়ে যাওয়ার কথা স্বীকার করে বলেন, কি আইনগত ব্যবস্থা নিবো। আমি আপনার সাথে পরে কথা বলবো। উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুর রব বলেন, বিষয়টি নিয়ে আমি আমার উর্ধ্বতন কর্তৃপক্ষকে লিখিতভাবে অবগত করেছি। থানার অফিসার ইনচার্জ এসকে আব্দুল্লাহ আল সাইদ বলেন, বই উদ্ধারের বিষয়টি উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসারকে জানানোর পর তিনি উদ্ধারকৃত বই গুলি নিয়ে গেছেন। তিান তদন্ত করে ব্যবস্থা নিতে বললে তখন আমরা আইনগত ব্যবস্থা নিবো।

Leave a Reply

You must be logged in to post a comment.

সম্পাদকমন্ডলীর সভাপতি এইচ, এম রহিমুজ্জামান সুমন
সম্পাদক ও প্রকাশকঃ এস, এম নুরুল্ আমিন সরকার্
নির্বাহী সম্পাদকঃ নাজমুল হুদা পারভেজ
সম্পাদক কর্তৃক সারদা প্রেস, বাজার রোড, কুড়িগ্রাম থেকে মূদ্রিত ও উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম থেকে প্রকাশিত।
অফিসঃ উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম।
ফোনঃ ০৫৮২৫-৫৬০১৭, ফ্যাক্স: ০৫৮২৪৫৬০৬২, মোবাইল: ০১৭৩৩-২৯৭৯৪৩, ইমেইলঃ jugerkhabor@gmail.com
এই ওয়েবসাইট এর সকল লেখা,আলোকচিত্র,রেখাচ¬িত্র,তথ্যচিত্র যুগেরখবর এর অনুমতি ছাড়া হুবহু বা আংশিক নকল করা সম্পূর্ন কপিরাইট আইনে আইনত দন্ডনীয় অপরাধ।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত যুগেরখবর.কম – ২০১৩-১৪