সারাদেশে থেমে থেমে বৃষ্টি ॥ ২৪ ঘন্টায়ও বিদ্যুৎ পায়নি চিলমারীর মানুষ

rain-raj_22jan-630x420

স্টাফ রিপোর্টার: মৌসুমি বায়ুর দাপটে দেশজুড়ে থেমে থেমে বৃষ্টি হচ্ছে। আজও দুপুর থেকে শুরু হয় বৃষ্টি। আবহাওয়া অধিদফতর বলছে, ঢাকা, চট্টগ্রাম, খুলনা, বরিশাল বিভাগে বৃষ্টির মাত্রা বেশি। গতকাল সকাল থেকে থেমে থেমে বৃষ্টি হয়েছে। সারাদিন আকাশ ছিল মেঘলা। গত ২৪ ঘন্টা ধরে চিলমারী উপজেলায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ রয়েছে। কুড়িগ্রাম-লালমনিরহাট পল্লী বিদ্যুৎ সমিতির চিলমারী অভিযোগ কেন্দ্রের অফিসিয়াল মোবাইলটি বন্ধ থাকার কারণে জানা যাচ্ছে না বিদ্যূৎ সরবরাহে সমস্যা কি?
বঙ্গোপসাগরে গভীর সঞ্চরণশীল মেঘমালা তৈরি এবং বঙ্গোপসাগর ও বাংলাদেশের উপকূলীয় এলাকার ওপর দিয়ে ঝড়ো হাওয়া বয়ে যাওয়ার আশঙ্কায় সমুদ্রবন্দরসমূহে তিন নম্বর স্থানীয় সতর্কতা সংকেত দেখাতে বলা হয়েছে। পাশাপাশি দেশের নদীগুলোতে এক নম্বর সতর্কতা সংকেত দেখাতে বলা হয়েছে।
আবহাওয়াবিদ মো. শাহিনুর সংবাদ মাধ্যমকে বলেন, উত্তর বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় গভীর সঞ্চরণশীল মেঘমালা তৈরি হচ্ছে। শনিবার হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি হবে। তবে কোথাও কোথাও ভারী বর্ষণ হতে পারে। এরপর বৃষ্টি খানিকটা কমতে পারে।
আবহাওয়া অফিস বলছে, গতকাল সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে, ঢাকা, ময়মনসিংহ, রাজশাহী, রংপুর, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় অস্থায়ী দমকা বা ঝড়ো হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে। সারাদেশে দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে এবং রাতের তাপমাত্রা ১ থেকে ডিগ্রি সে. হ্রাস পেতে পারে। গতকাল সন্ধ্যা ৬টায় ঢাকায় বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৯০ শতাংশ। গতকাল ঢাকায় বৃষ্টিপাতের পরিমাণের ছিল ১০৭ মিমি। তবে সর্বোচ্চ বৃষ্টিপাত হয়েছে সন্দ্বীপে ১৭৯ মিমি।
এদিকে ঝড়ো হওয়া ও ভারী বৃষ্টির কারণে ঢাকার রাস্তাগুলোতে পানি জমে রয়েছে। রাস্তায় রাস্তায় গাছ ভেঙে পড়ে রয়েছে। ছুটির দিন হলেও গতকাল যাত্রীদের ভোগান্তি সীমা ছিল না।
কুড়িগ্রাম জেলায়ও গতকাল থেকে থেমে থেমে বৃষ্টিপাত হচ্ছিল। বৃষ্টির কারণে জনজীবন অচল হয়ে পড়ে। শ্রমজীবি মানুষ বৃষ্টির কারণে কাজে বেরুতে পারেনি। অপরদিকে পল্লী বিদ্যূৎ এর বিদ্যূৎ সরবরাহ বন্ধ রয়েছে। গতকাল শুক্রবার সকাল থেকে শনিবার সন্ধ্যা পর্যন্ত গোটা চিলমারী উপজেলা রয়েছে অন্ধকারে।

Leave a Reply

You must be logged in to post a comment.

সম্পাদকমন্ডলীর সভাপতি এইচ, এম রহিমুজ্জামান সুমন
সম্পাদক ও প্রকাশকঃ এস, এম নুরুল্ আমিন সরকার্
নির্বাহী সম্পাদকঃ নাজমুল হুদা পারভেজ
সম্পাদক কর্তৃক সারদা প্রেস, বাজার রোড, কুড়িগ্রাম থেকে মূদ্রিত ও উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম থেকে প্রকাশিত।
অফিসঃ উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম।
ফোনঃ ০৫৮২৫-৫৬০১৭, ফ্যাক্স: ০৫৮২৪৫৬০৬২, মোবাইল: ০১৭৩৩-২৯৭৯৪৩, ইমেইলঃ jugerkhabor@gmail.com
এই ওয়েবসাইট এর সকল লেখা,আলোকচিত্র,রেখাচ¬িত্র,তথ্যচিত্র যুগেরখবর এর অনুমতি ছাড়া হুবহু বা আংশিক নকল করা সম্পূর্ন কপিরাইট আইনে আইনত দন্ডনীয় অপরাধ।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত যুগেরখবর.কম – ২০১৩-১৪