ওয়ানডে দলে নাসির, সাইফ উদ্দিন

1507210363
স্পোর্টস ডেস্ক: টেস্ট দলে ফিরেও আবার জায়গা হারিয়েছেন। তবে যে সংস্করণে তিনি বেশি কার্যকর, এবার সেই ওয়ানডেতে ফিরলেন নাসির হোসেন। এই অলরাউন্ডার জায়গা পেয়েছেন দক্ষিণ আফ্রিকা সফরের বাংলাদেশ ওয়ানডে দলে। দলে নতুন মুখ আছে একটি। বাংলাদেশের হয়ে টি-টোয়েন্টি খেললেও প্রথমবার ওয়ানডে দলে ডাক পেয়েছেন অলরাউন্ডার মোহাম্মদ সাইফ উদ্দিন।
টেস্টের পর ওয়ানডে দলেও ফিরেছেন উইকেটকিপার ব্যাটসম্যান লিটন কুমার দাস। সবশেষ চ্যাম্পিয়ন্স ট্রফির দল থেকে দক্ষিণ আফ্রিকা সফরের দলে নেই মোসাদ্দেক হোসেন, শফিউল ইসলাম ও সানজামুল ইসলাম। চোখের ইনফেকশনের কারণে নেই মোসাদ্দেক। বাদ পড়েছেন শফিউল ও সানজামুল।
চ্যাম্পিয়ন্স ট্রফির আগের আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজের দলে ছিলেন নাসির হোসেন। সেই টুর্নামেন্টে একটি ম্যাচ খেলার সুযোগ হয়েছিল। ২ উইকেট নিয়ে অবদান রেখেছিলেন দলের জয়ে। ব্যাটিংয়ে নামার সুযোগ পাননি। তার আগে খেলেছেন গত বছরের অক্টোবরে দেশের মাটিতে ইংল্যন্ডের বিপক্ষে সিরিজে। চ্যাম্পিয়ন্স ট্রফিতে ছিলেন স্ট্যান্ডবাই।
চ্যাম্পিয়ন্স ট্রফিতে স্ট্যান্ড বাই তালিকায় ছিলেন সাইফ উদ্দিনও। গত বছর দেশের মাটিতে তৃতীয় হওয়া অনূর্ধ্ব-১৯ দলে খেলা এই পেস বোলিং অলরাউন্ডার বেশ কিছু দিন ধরেই ছিলেন নির্বাচকদের নজরে। গত এপ্রিলে শ্রীলঙ্কা সফরে টি-টোয়েন্টি অভিষেক হয়েছে। এরপর হাই পারফরম্যান্স দলের হয়ে ব্যাটে-বলে দারুণ পারফর্ম করেছেন অস্ট্রেলিয়া ও ইংল্যান্ড সফরে। সেই ধারাবাহিকতায় এবার ওয়ানডে দলে। পেস বোলিং অলরাউন্ডারের অভাব পূরণে বাংলাদেশের ভবিষ্যত বাজি তিনিই।
চোটের কারণে খেলা নিয়ে শঙ্কা থাকলেও আপাতত রেখে দেওয়া হয়েছে তামিম ইকবালকে। টিকে গেছেন ইমরুল কায়েসও। যথারীতি রঙিন পোশাকে উপেক্ষিত মুমিনুল হক।
আগামী ১৫, ১৮ ও ২২ অক্টোবর ওয়ানডে সিরিজের ম্যাচ তিনটি হবে কিম্বার্লি, পার্ল ও ইস্ট লন্ডনে। ওয়ানডে দলের যারা টেস্টে নেই, তারা দেশ ছাড়বেন আগামী শনিবার সকালে।
বাংলাদেশের ওয়ানডে দল: মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), তামিম ইকবাল, লিটন কুমার দাস, সৌম্য সরকার, ইমরুল কায়েস, মাহমুদউল্লাহ, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, সাব্বির রহমান, নাসির হোসেন, মেহেদী হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, রুবেল হোসেন, মোহাম্মদ সাইফ উদ্দিন।

Leave a Reply

You must be logged in to post a comment.

সম্পাদকমন্ডলীর সভাপতি এইচ, এম রহিমুজ্জামান সুমন
সম্পাদক ও প্রকাশকঃ এস, এম নুরুল্ আমিন সরকার্
নির্বাহী সম্পাদকঃ নাজমুল হুদা পারভেজ
সম্পাদক কর্তৃক সারদা প্রেস, বাজার রোড, কুড়িগ্রাম থেকে মূদ্রিত ও উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম থেকে প্রকাশিত।
অফিসঃ উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম।
ফোনঃ ০৫৮২৫-৫৬০১৭, ফ্যাক্স: ০৫৮২৪৫৬০৬২, মোবাইল: ০১৭৩৩-২৯৭৯৪৩, ইমেইলঃ jugerkhabor@gmail.com
এই ওয়েবসাইট এর সকল লেখা,আলোকচিত্র,রেখাচ¬িত্র,তথ্যচিত্র যুগেরখবর এর অনুমতি ছাড়া হুবহু বা আংশিক নকল করা সম্পূর্ন কপিরাইট আইনে আইনত দন্ডনীয় অপরাধ।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত যুগেরখবর.কম – ২০১৩-১৪