রাজশাহীতে ডিবি পুলিশ পরিচয়ে ২২ লাখ ছিনতাই

rajshahi88888

রাজশাহী প্রতিনিধি: রাজশাহী নগরীতে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য পরিচয়ে ছিনতাইয়ের ঘটনা ঘটেই চলেছে। এসব ঘটনায় পুলিশ অপরাধীদের শনাক্ত করতে পারলেও তাদের গ্রেফতার করতে ব্যর্থ হচ্ছে। যার কারণে একের পর ছিনতাইয়ের ঘটনা ঘটছে। গত চারদিনে রাজশাহী নগরীর বোয়ালিয়া মডেল থানার রানীবাজার ও মতিহার থানার মাহেন্দ্রা এলাকায় গোয়েন্দা পুলিশ (ডিবি) পরিচয়ে তল্লাশির নামে ২২ লাখ টাকা ছিনতাই করা হয়। এতে আতঙ্কিত হয়ে পড়েছেন নগরবাসী। দিনে দুপুরে ছিনতাইয়ের ঘটনায় পুলিশের ভুমিকা নিয়ে জনমনে দেখা দিয়েছে নানা প্রশ্ন। তবে পুলিশের দাবি, অপরাধীদের শনাক্ত করার কাজ চলছে, দ্রুত তাদের গ্রেফতার করা হবে।
রাজশাহী নগরীর মতিহার থানার মহেন্দ্রা এলাকায় ডিবি পুলিশ পরিচয়ে সাড়ে ১৭ লাখ টাকা ছিনতাইয়ের ঘটনা ঘটেছে  বৃহস্পতিবার দুপুরে। রাজশাহী নগরীর মতিহার থানার পুলিশ পরিদর্শক (ওসি তদন্ত) মাহবুব হোসেন জানান, মহেন্দ্রা এলাকায় রহমান জুটমিল রয়েছে। ওই মিলের কর্মরত কর্মকর্তা-কর্মচারীদের বেতন দেয়ার জন্য পাশের হরিয়ান এলাকার ব্যাংক থেকে টাকা উঠিয়ে প্রাইভেটকারে যাচ্ছিলেন জুটমিলের এক কর্মকর্তা। এসময় পথে মহেন্দ্রা ইটখোলা এলাকায় ৭/৮ জনের একটি ছিনতাইকারী দল গোয়েন্দা (ডিবি) পুলিশ পরিচয়ে প্রাইভেটকারের গতিরোধ করে। পরে তল্লাশির নামে ওই কর্মকর্তার কাছে থাকা সাড়ে ১৭ লাখ টাকা ছিনতাই করে। পরে তারা পাঁচটি মোটরসাইকেলে করে দ্রুত ঘটনাস্থল থেকে পুঠিয়ার বেলপুকুরের দিকে পালিয়ে যায়। পালিয়ে যাওয়ার সময় ভুক্তভোগীরা টের পান যে, ডিবি পুলিশ নন তারা ছিনতাইকারী।
তিনি জানান, ফোনে অভিযোগ পাওয়ার পর পরই থানা থেকে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়। এ ঘটনায় জুটমিলের পক্ষ থেকে থানায় মামলা করা হয়েছে।
রাজশাহীর রহমান জুটমিলের ম্যানেজার আবদুল মান্নান জানান, এ ঘটনায় আইনগত ব্যবস্থা নেয়া হবে।
রাজশাহী নগরীর বোয়ালিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আমান উল্লাহ বলেন, গত সোমবার বেলা সাড়ে ১১টার দিকে নগরীর অলোকার মোড় এলাকার নাসিমুল হকের স্ত্রী ফেরদৌসি বেগম একটি ভ্যানিটি ব্যাগে করে চার লাখ ৬০ হাজার টাকা নিয়ে জনতা ব্যাংক রানীবাজার শাখায় রাখতে যাচ্ছিলেন। পথে একজন অজ্ঞাত ব্যক্তি নিজেকে গোয়েন্দা (ডিবি) পুলিশ পরিচয় দিয়ে ফেরদৌসি বেগমের ব্যাগ তল্লাশি করতে চায়। ওই ব্যক্তির কথায় তিনি ব্যাগটি তার হাত তুলে দেন। আরেক ব্যক্তি এসে ফেরদৌসি বেগমের নাম-ঠিকানা ও মোবাইল ফোন নম্বর জানতে চায়। এরমধ্যেই ডিবি পরিচয়দানকারী লোকটি লাপাত্তা হয়ে যায়। ঘটনার পর তিনি নগরীর বোয়ালিয়া মডেল থানায় গিয়ে অভিযোগ করেন। এরপর পুলিশ সেখানকার একটি সিসিটিভিতে ডিবি পরিচয়দানকারী প্রতারকের ছবি চিহ্নিত করেন।
তিনি বলেন, ওই ছিনতাইকারীর ছবি সিসিটিভি ফুটেজ থেকে পাওয়া গেছে। তার পরিচয় পাওয়া যায়নি। পরিচয় পেলেই তাকে গ্রেফতার করা সম্ভব হবে। তাকে গ্রেফতারে সকলের সহযোগিতা প্রয়োজন।
রাজশাহী মহানগর পুলিশের মুখপাত্র সিনিয়র সহকারী কমিশনার ইফতে খায়ের আলম জানান, অপরাধীদের সনাক্ত করা সম্ভব হয়নি। এ নিয়ে পুলিশ কাজ করে যাচ্ছে। গত সোমবারের অপরাধীরাই এ ঘটনার সাথে জড়িত কিনা তাও খতিয়ে দেখা হচ্ছে। তবে খুব শিঘগিরই আপরাধীদের গ্রেফতার করা হবে বলে জানান এই পুলিশ কর্মকর্তা।

Leave a Reply

You must be logged in to post a comment.

সম্পাদকমন্ডলীর সভাপতি এইচ, এম রহিমুজ্জামান সুমন
সম্পাদক ও প্রকাশকঃ এস, এম নুরুল্ আমিন সরকার্
নির্বাহী সম্পাদকঃ নাজমুল হুদা পারভেজ
সম্পাদক কর্তৃক সারদা প্রেস, বাজার রোড, কুড়িগ্রাম থেকে মূদ্রিত ও উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম থেকে প্রকাশিত।
অফিসঃ উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম।
ফোনঃ ০৫৮২৫-৫৬০১৭, ফ্যাক্স: ০৫৮২৪৫৬০৬২, মোবাইল: ০১৭৩৩-২৯৭৯৪৩, ইমেইলঃ jugerkhabor@gmail.com
এই ওয়েবসাইট এর সকল লেখা,আলোকচিত্র,রেখাচ¬িত্র,তথ্যচিত্র যুগেরখবর এর অনুমতি ছাড়া হুবহু বা আংশিক নকল করা সম্পূর্ন কপিরাইট আইনে আইনত দন্ডনীয় অপরাধ।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত যুগেরখবর.কম – ২০১৩-১৪