আওয়ামী লীগে ৯৩ সহসম্পাদক আসছেন নভেম্বরে

1508569182
যুগের খবর ডেস্ক: ৯৩ নতুন সহসম্পাদক পদে আওয়ামী লীগের কেন্দ্রীয় উপকমিটিতে আগামী মাসের (নভেম্বর) যেকোনো দিন ঘোষণা আসছে। এই তালিকায় নাম থাকাদের অধিকাংশই সাবেক ছাত্রনেতা।
নাম প্রকাশে অনিচ্ছুক দলটির নীতিনির্ধারণী পর্যায়ের দুজন নেতা জানান, এই তালিকা বেশ কিছুদিন আগেই প্রস্তুত হয়েছে। কিন্তু নেতাদের সমন্বয়হীনতার কারণে প্রকাশ করা সম্ভব হয়নি। শেষ পর্যন্ত দলের ‘হাইকমান্ডের’ নির্দেশে তালিকাটি প্রকাশ হতে যাচ্ছে।
আওয়ামী লীগের গঠনতন্ত্রের ২৫-এর ১-এর চ ধারা অনুযায়ী, ‘আওয়ামী লীগ প্রত্যেক সম্পাদকীয় বিভাগের কার্যক্রম অধিকতর গতিশীল ও সমন্বিত করার লক্ষ্যে প্রতিটি সম্পাদকীয় বিভাগের একটি করিয়া উপকমিটি গঠন করিবে। উক্ত উপকমিটি একজন চেয়ারম্যান, একজন সম্পাদক, অনূর্ধ্ব পাঁচজন সহসম্পাদক, প্রয়োজনীয়সংখ্যক বিশেষজ্ঞ সদস্য, সংশ্লিষ্ট সহযোগী সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদক এবং নির্দিষ্টসংখ্যক সদস্য সমন্বয়ে গঠিত হইবে।’
এ বিষয়ে জানতে চাইলে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল জানান, সহসম্পাদক বাছাইয়ের জন্য সংশ্লিষ্ট নেতারা নামের তালিকা জমা দিয়েছেন। এখন শেষ মুহূর্তের যাচাই-বাছাই চলছে। কিছুদিনের মধ্যেই সহসম্পাদকদের নাম ঘোষণা করা হবে।
একই বিষয়ে দলটির আরেক সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দীন নাছিম জানান, সহসম্পাদকদের সংখ্যা হবে অনূর্ধ্ব ১০০ জন। ১৯টি সম্পাদকীয় বিভাগে তিনজন করে ৫৭ জন, চার যুগ্ম সাধারণ সম্পাদক ও আট সাংগঠনিক সম্পাদকের সঙ্গে আরো তিনজন করে ৩৬ জন সহসম্পাদক মনোনীত হবেন।
নাছিম আরও জানান, উপকমিটির সহসম্পাদকদের বাছাই প্রক্রিয়া প্রায় শেষের দিকে। দ্রুততম সময়ের মধ্যেই এটি ঘোষণা করা হবে।
দলীয় সূত্রে জানা যায়, আওয়ামী লীগের হাইকমান্ডের সিদ্ধান্ত অনুযায়ী দলের জেলা কমিটি এবং সহযোগী ও ভাতৃপ্রতিম সংগঠনের বিভিন্ন পদে যাঁরা রয়েছেন, তাঁরা সহসম্পাদক হতে পারবেন না। গত বছরের ২২ ও ২৩ অক্টোবর আওয়ামী লীগের জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হয়। এতে ছাত্রলীগের সাবেক নেতাদের মধ্য থেকে অনেকের নাম বাদ পড়ে। সে সময় যে অভিমান তৈরি হয়েছিল, তা ঘোচাতেই সহসম্পাদকের তালিকায় তাদের রাখা হয়েছে।
এ বিষয়ে জানতে চাইলে আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ এনটিভি অনলাইনকে বলেন, সহসম্পাদকদের নামের খসড়া তালিকা প্রস্তুত হয়েছে। কয়েক দিনের মধ্যেই চূড়ান্ত তালিকা ঘোষণা করা হবে। এবারের সহসম্পাদক মনোনয়নের বিষয়টি দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের দেখভাল করছেন।

Leave a Reply

You must be logged in to post a comment.

সম্পাদকমন্ডলীর সভাপতি এইচ, এম রহিমুজ্জামান সুমন
সম্পাদক ও প্রকাশকঃ এস, এম নুরুল্ আমিন সরকার্
নির্বাহী সম্পাদকঃ নাজমুল হুদা পারভেজ
সম্পাদক কর্তৃক সারদা প্রেস, বাজার রোড, কুড়িগ্রাম থেকে মূদ্রিত ও উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম থেকে প্রকাশিত।
অফিসঃ উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম।
ফোনঃ ০৫৮২৫-৫৬০১৭, ফ্যাক্স: ০৫৮২৪৫৬০৬২, মোবাইল: ০১৭৩৩-২৯৭৯৪৩, ইমেইলঃ jugerkhabor@gmail.com
এই ওয়েবসাইট এর সকল লেখা,আলোকচিত্র,রেখাচ¬িত্র,তথ্যচিত্র যুগেরখবর এর অনুমতি ছাড়া হুবহু বা আংশিক নকল করা সম্পূর্ন কপিরাইট আইনে আইনত দন্ডনীয় অপরাধ।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত যুগেরখবর.কম – ২০১৩-১৪