ভুয়া ব্যারিস্টার তিনি যেতেন টক শোতে, আইন পেশা থেকেই বহিষ্কার

1508753927

যুগের খবর ডেস্ক: নিজেকে ব্যারিস্টার ও সুপ্রিম কোর্টের আইনজীবী হিসেবে পরিচয় দিতেন পারভেজ আহমেদ। বিভিন্ন টেলিভিশনে টক শোতে অংশ নিতেন। কিন্তু শেষ রক্ষা হলো না তার। ঢাকা আইনজীবী সমিতির সদস্য পারভেজ আহমেদকে আইন পেশা থেকে স্থায়ীভাবে অপসারণ করা হয়েছে।
সোমবার সকালে বার কাউন্সিলের ট্রাইব্যুনাল বেঞ্চের চেয়ারম্যান মো. ইয়াহইয়ার নেতৃত্বাধীন তিন সদস্যের একটি বেঞ্চ বহিষ্কারের আদেশ দেন। ট্রাইব্যুনাল বেঞ্চের কর্মকর্তা কামনাশীষ রায় এ তথ্য জানান।
বার কাউন্সিল থেকে জানানো হয়, পারভেজ আহমেদের বিরুদ্ধে সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার এম সারোয়ার হোসেন অভিযোগ দায়ের করেন। পরে নথি পর্যালোচনা করে আদালত তাঁকে বহিষ্কারের আদেশ দেন।
অভিযোগে উল্লেখ করা হয়, পারভেজ নিজে ব্যারিস্টার বা সুপ্রিম কোর্টের আইনজীবী না হওয়ার পরও নিজের ওই পরিচয় ব্যবহার করছিলেন। মিথ্যা ওই পরিচয় দিয়ে দেশের বিভিন্ন টিভি চ্যানেলে টক শোতে অংশ নিয়ে জনসাধারণকে প্রতারিত করছেন। একাত্তর টিভি, ইটিভি, জিটিভি, আরটিভি ও দীপ্ত টিভির টক শোতে অংশ নেন তিনি। তিনি ভুয়া পরিচয়ে টক শোতে অংশ নিয়ে অসদাচরণ করেছেন। প্রতিপক্ষ সুপ্রিম কোর্টের অনুমতিপ্রাপ্ত নয় বা ব্যারিস্টার না হওয়ার পরও ওই পদ ব্যবহার করে ভিজিটিং কার্ড ছাপিয়েছিলেন পারভেজ। তিনি নিজের পরিচিতির জন্য ওই ভিজিটিং কার্ড ব্যবহার করে জনসাধারণকে প্রতারিত করে গণমানুষের কাছে আইনজীবীদের ভাবমূর্তি নষ্ট করেছেন।
এসব অভিযোগ প্রমাণিত হওয়ায় অসদাচরণের দায়ে বার কাউন্সিলের ১ নম্বর ট্রাইব্যুনালের চেয়ারম্যান মো. ইয়াইহিয়া, সদস্য মো. পারভেজ আলম খান ও শেখ আখতারুল ইসলাম ঢাকা আইনজীবী সমিতির সদস্য পারভেজ আহমেদকে ২১ অক্টোবর আইন পেশা থেকে স্থায়ীভাবে অপসারণের আদেশ দেন।
বার কাউন্সিল থেকে আরও জানানো হয়, এর আগেও অন্য এক মামলায় ৭ অক্টোবর পারভেজ আহমেদকে ১০ বছরের জন্য আইন পেশা থেকে বহিষ্কার করা হয়।

Leave a Reply

You must be logged in to post a comment.

সম্পাদকমন্ডলীর সভাপতি এইচ, এম রহিমুজ্জামান সুমন
সম্পাদক ও প্রকাশকঃ এস, এম নুরুল্ আমিন সরকার্
নির্বাহী সম্পাদকঃ নাজমুল হুদা পারভেজ
সম্পাদক কর্তৃক সারদা প্রেস, বাজার রোড, কুড়িগ্রাম থেকে মূদ্রিত ও উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম থেকে প্রকাশিত।
অফিসঃ উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম।
ফোনঃ ০৫৮২৫-৫৬০১৭, ফ্যাক্স: ০৫৮২৪৫৬০৬২, মোবাইল: ০১৭৩৩-২৯৭৯৪৩, ইমেইলঃ jugerkhabor@gmail.com
এই ওয়েবসাইট এর সকল লেখা,আলোকচিত্র,রেখাচ¬িত্র,তথ্যচিত্র যুগেরখবর এর অনুমতি ছাড়া হুবহু বা আংশিক নকল করা সম্পূর্ন কপিরাইট আইনে আইনত দন্ডনীয় অপরাধ।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত যুগেরখবর.কম – ২০১৩-১৪