**   মায়ের পাশে চিরনিদ্রায় শায়িত আইয়ুব বাচ্চু **   কুড়িগ্রামে মৌচাষের উপর কর্মশালা অনুষ্ঠিত **   প্রতিমা বিসর্জনের মধ্যদিয়ে শেষ হলো হিন্দু ধর্মালম্বীদের শারদীয় দূর্গোৎসব ॥ চিলমারী উপজেলার পুজামন্ডপ পরিদর্শন করেন আওয়ামী লীগ নেতৃবৃন্দ **   কুড়িগ্রামে সাংবাদিকদের নিয়ে ফ্রেন্ডশিপের গোল টেবিল বৈঠক অনুষ্ঠিত **   উলিপুরে পূঁজা মন্ডপে অগ্নিদগ্ধ পুরোহিতকে চিকিৎসা সহায়তা প্রদান **   কুড়িগ্রামে বাণিজ্যিকভাবে ফুলচাষের প্রদর্শনীর উদ্বোধন **   আইয়ুব বাচ্চুর প্রথম জানাজা অনুষ্ঠিত, মানুষের ঢল **   শূন্য শূন্য মিলে শূন্যই হয়: মুহিত **   ঐক্যফ্রন্টের সমাবেশ বন্ধ হয়নি, স্থগিত রাখা হয়েছে: কাদের **   দেশের পথে প্রধানমন্ত্রী

রৌমারীর সংবাদ প্রতিনিধিকে সাজানো মামলায় গ্রেফতার

হুমায়ুন কবির সূর্য্য, কুড়িগ্রাম থেকে: কুড়িগ্রামের রৌমারী সংবাদ প্রতিনিধি আনিছুর রহমান আনিসকে আইসিটি আইনের ৫৭ (২) ধারায় মামলায় গ্রেফতার করেছে পুলিশ।
মঙ্গলবার দিবাগত রাত সাড়ে ৮টার সময় তার নিজ বাসা উপজেলার কর্তিমারী বাজার থেকে তাকে গ্রেফতার করা হয়। বুধবার দুপুরে তাকে কুড়িগ্রাম চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়। সে কর্তিমারী বাজারস্থ ইসরাফিল হকের পূত্র। আনিছুর রহমানের বিরুদ্ধে প্রধানমন্ত্রী ও রাষ্ট্রপতির বিকৃত ছবি প্রকাশের কথিত মিথ্যা মামলায় গ্রেফতার দেখানো হয়। ঘটনার প্রায় দু’মাস অতিবাহিত হলেও পুলিশ মুল অভিযুক্ত সুমন মিয়াকে আটক করতে না পারলেও তথ্য উদঘাটনকারি সাংবাদিককে মিথ্যা উক্তিমুলে মামলায় আসামি করে।
অভিযুক্ত আনিছুর রহমান দাবি করেন, কুড়িগ্রাম জেলার রৌমারীর যাদুরচর ইউনিয়ন আওয়ামী লীগের কতিপয় ‘ভুমিদস্যু’ নেতার বিরুদ্ধে সংবাদ প্রকাশ এবং পুলিশের অনৈতিক কর্মকান্ডের বিরুদ্ধে সংবাদ প্রকাশ করায় ক্ষুব্ধ হয়ে উভয়পক্ষ পারস্পরিক যোগসাজসে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইন (সংশোধন/১৩) এর ৫৭ (২) ধারায় মামলা করা হয় জন্য। প্রকৃত পক্ষে গত ৮ সেপ্টেম্বর আমি ও যাদুরচর ইউনিয়নের ৫নং ওয়ার্ড যুবলীগের সভাপতি শাহ কামলসহ চা খাচ্ছিলাম। এমন সময় উপজেলার যাদুরচর ইউনিয়নের ধনারচর হাট খোলাপাড়া এলাকার আব্দুল্যাহ মিয়ার পূত্র সুমন মিয়া (২৪) ফেসবুক আইডি থেকে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর ছবি বিকৃত করে একটি পোষ্ট আসে। তাৎক্ষণিকভাবে ঐ পোষ্টটির স্ক্রিন শর্ট নিয়ে যুবলীগ নেতা শাহ কামালকে ব্যবস্থা নিতে বলি এবং আমার পেশাগত কাজের প্রয়োজনে সংগ্রহ করি। এরপর শাহ কামাল ওরফে শাহ জামাল গত ০৮/০৯/১৭ তারিখে রৌমারী থানায় সুমন মিয়াকে অভিযুক্ত করে একটি অভিযোগপত্র দাখিল করে। দীর্ঘদিনেও পুলিশ তা আমলে নেয়নি। পরবর্তীতে পুলিশ এ ব্যাপারে সুমনের বিরুদ্ধে মামলা করতে আমাকে (আনিছুর) চাপ দেয়। রাজি না হওয়ায় মঙ্গলবার রাতে আমাকে আটক করার পর মামলা রুজু করে গ্রেপ্তার দেখায়।
আনিছুরের ছোট বোন পারভীন আক্তার বলেন, যাদুরচর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সাখওয়াত হোসেন সবুজ এ মামলার এক নম্বর সাক্ষী। মুলতঃ আমাদের জমি জবর দখল করে আছে সে। এ নিয়ে পারিবারিক বিরোধ চলছে। এ কারণে যুবলীগ নেতাকে দিয়ে আমার ভাইয়ের বিরুদ্ধে এ মিথ্যা মামলা দায়ের করেন। আমরা প্রকৃত সত্য উদঘাটন করে ন্যায় বিচার চাই।
রৌমারী প্রেসক্লাবের সভাপতি সুজাউল ইসলাম সুজা জানান, আনিছুর রহমান দৈনিক সংবাদের রৌমারী উপজেলা প্রতিনিধি হিসেবে দীর্ঘদিন ধরে সততার সাথে কাজ করে আসছে। সে ছাত্র জীবনে ছাত্রলীগের সক্রিয় নেতা ছিলেন। সাংবাদিকতা পেশায় আসার পর থেকে নিরপেক্ষতা বজায় রেখে প্রতিবাদি কন্ঠস্বর হিসাবে কাজ করায় তাকে মিথ্যা মামলায় হয়রানি করা হচ্ছে।
এ ব্যাপারে রৌমারী থানার অফিসার ইনচার্জ জাহাঙ্গির আলম জানান, শাহ কামালের অভিযোগের ভিত্তিতে আনিছুর রহমানকে গ্রেফতার করা হয়।
কথিত মামলার বাদি শাহ কামাল জানান, আমি আনিছুরের মাধ্যমে বিকৃত ছবির তথ্য পেয়ে রৌমারী থানায় একটি অভিযোগপত্র দেই। সেখানে আনিছকে অভিযুক্ত করা হয় নাই। পরে পুলিশ যে অভিযোগপত্রটি দেয় সেখানে আনিছের নাম দেখতে পাই।
বিষয়টি নিয়ে সহকারী পুলিশ সুপার (রৌমারী সার্কেল) সিরাজুল ইসলাম বলেন, রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর ছবি বিকৃতির অভিযোগ পেলে আমরা আইজিপি’র অনুমতির জন্য পাঠাই। অনুমতি পাওয়ার পর মামলা করা হয়েছে। আনিছুর রহমানকে আটক করা হয়েছে এবং বাকিদেরও আটকের চেষ্টা অব্যাহত রয়েছে।
এদিকে উদ্দেশ্য প্রণোদিতভাবে সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যা মামলা ও আটকের ঘটনায় নিন্দা জানিয়েছেন কুড়িগ্রাম-৪ আসনের এমপি মোঃ রুহুল আমিন।
আনিসকে গ্রেফতারের প্রতিবাদে রৌমারী প্রেসক্লাব, রাজিবপুর প্রেসক্লাব, বাংলাদেশ সাংবাদিক সমিতি কুড়িগ্রাম জেলা শাখা, কুড়িগ্রাম টেলিভিশন-অনলাইন সাংবাদিক এসোসিয়েশন ঘটনার নিন্দা জানিয়ে মিথ্যা মামলা শীঘ্রই প্রত্যাহারের দাবি জানান।

Leave a Reply

You must be logged in to post a comment.

সম্পাদকমন্ডলীর সভাপতি এইচ, এম রহিমুজ্জামান সুমন
সম্পাদক ও প্রকাশকঃ এস, এম নুরুল্ আমিন সরকার্
নির্বাহী সম্পাদকঃ নাজমুল হুদা পারভেজ
সম্পাদক কর্তৃক সারদা প্রেস, বাজার রোড, কুড়িগ্রাম থেকে মূদ্রিত ও উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম থেকে প্রকাশিত।
অফিসঃ উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম।
ফোনঃ ০৫৮২৫-৫৬০১৭, ফ্যাক্স: ০৫৮২৪৫৬০৬২, মোবাইল: ০১৭৩৩-২৯৭৯৪৩, ইমেইলঃ jugerkhabor@gmail.com
এই ওয়েবসাইট এর সকল লেখা,আলোকচিত্র,রেখাচ¬িত্র,তথ্যচিত্র যুগেরখবর এর অনুমতি ছাড়া হুবহু বা আংশিক নকল করা সম্পূর্ন কপিরাইট আইনে আইনত দন্ডনীয় অপরাধ।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত যুগেরখবর.কম – ২০১৩-১৪