কুড়িগ্রামে বাল্যবিয়ে রোধে অবহিতকরণ সভা অনুষ্ঠিত

Kurigram stop Child Marrage Meeting Photo, 16-11-17

হুমায়ুন কবির সূর্য্য, কুড়িগ্রাম প্রতিনিধি: ‘নারীর ভবিষ্যৎ করতে জয়, শিশুবিয়ে আর নয়’ এই শ্লোগানে বাল্যবিয়ে প্রতিরোধে অবহিতকরণ সভা বৃহস্পতিবার দুপুরে কুড়িগ্রাম সদর উপজেলা পরিষদ হলরুমে অনুষ্ঠিত হয়েছে। সদর উপজেলা প্রশাসন আয়োজিত ও আরডিআরএস বাংলাদেশ এর বাস্তবায়নে ‘বিল্ডিং বেটার ফিউচার ফর গার্লস (বিবিএফজি) প্রকল্পের সভা উদ্বোধন করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রফিকুল ইসলাম সেলিম।
সদর ইউএনও আমিন আল পারভেজের সভাপতিত্বে বক্তব্য রাখেন সদর উপজেলা চেয়ারম্যান আমান উদ্দিন আহমেদ মঞ্জু, সদর হাসপাতালের স্বাস্থ্য ও প.প কর্মকর্তা ডা. নজরুল ইসলাম, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার নুরুল ইসলাম, আরডিআরএস’র কুড়িগ্রাম জেলা কর্মসূচি সমন্বয়ক শরীফুল ইসলাম খান প্রমুখ। প্রকল্পের মূল বিষয় উপস্থাপন করেন প্রকল্প সমন্বয়কারী আব্দুল্লাহ আল মামুন। অবহিতকরণ সভায় প্রধান শিক্ষক, নিকাহ রেজিষ্টার, এনজিও প্রতিনিধি, গ্রাম্য কমিটির সদস্য, সাংবাদিকসহ সুশীল সমাজের লোকজন অংশগ্রহণ করেন। মূলত: বাল্যবিবাহমুক্ত জেলা গঠনে কুড়িগ্রাম জেলার কর্মপরিকল্পনা বাস্তবায়নে সহায়তা প্রদান।
আন্তর্জাতিক সংস্থা সিডা ও প্লান ইন্টারন্যাশনাল বাংলাদেশের আর্থিক ও কারিগরি সহযোগিতায় জেলার ৯ উপজেলার ৭৩ ইউনিয়ন ও ৩টি পৌরসভায় কর্মসূচি বাস্তবায়ন করা হবে। বিভিন্ন স্টেকহোল্ডারের সহযোগিতায় ২০২২ সালের মধ্যে ১৫ বছরের নীচে বিয়ের হার শূন্যে নামিয়ে আনা এবং ১৫ থেকে ১৮ বছর বয়সীদের বিয়ের হার এক তৃতীয়াংশে কমিয়ে আনা।

Leave a Reply

You must be logged in to post a comment.

সম্পাদকমন্ডলীর সভাপতি এইচ, এম রহিমুজ্জামান সুমন
সম্পাদক ও প্রকাশকঃ এস, এম নুরুল্ আমিন সরকার্
নির্বাহী সম্পাদকঃ নাজমুল হুদা পারভেজ
সম্পাদক কর্তৃক সারদা প্রেস, বাজার রোড, কুড়িগ্রাম থেকে মূদ্রিত ও উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম থেকে প্রকাশিত।
অফিসঃ উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম।
ফোনঃ ০৫৮২৫-৫৬০১৭, ফ্যাক্স: ০৫৮২৪৫৬০৬২, মোবাইল: ০১৭৩৩-২৯৭৯৪৩, ইমেইলঃ jugerkhabor@gmail.com
এই ওয়েবসাইট এর সকল লেখা,আলোকচিত্র,রেখাচ¬িত্র,তথ্যচিত্র যুগেরখবর এর অনুমতি ছাড়া হুবহু বা আংশিক নকল করা সম্পূর্ন কপিরাইট আইনে আইনত দন্ডনীয় অপরাধ।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত যুগেরখবর.কম – ২০১৩-১৪