রংপুরকে হারিয়ে চতুর্থ জয় কুমিল্লার

wwwww
স্পোর্টস রিপোর্টার: টি-২০ ক্রিকেটের সর্বোচ্চ দুই রান সংগ্রাহক ক্রিস গেইল ও ব্রেন্ডন ম্যাককালামকে নিয়ে শুধু রংপুর নয়, পুরো ক্রিকেট মহল অপেক্ষায় ছিল তাদের ঝড়ো ইনিংস দেখার জন্য। তারা হালকা ঝড়ও শুরু করেছিলেন; তবে দলকে নিরাপদে পৌঁছাতে পারেননি। উল্টো হার দিয়েই এবারের বিপিএলে অভিষেক তাদের। আজ  রাতে দ্বিতীয় ম্যাচে রংপুরকে ১৪ রানে হারিয়ে চতুর্থ জয় তুলে নেয় কুমিল্লা, অপরিদিকে এটি চার ম্যাচে রংপুরের তৃতীয় হার। ফলে তারা পয়েন্ট টেবিলের নিচেই রইল।
জয়ের জন্য ১৫৪ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে আল আমিনের করা ইনিংসের দ্বিতীয় বলে লং অন দিয়ে ছক্কা হাঁকিয়ে রানের খাতা খোলেন ম্যাককালাম। প্রথম তিন ওভার ম্যাককালাম রানের গতি সচল রাখেন, চতুর্থ ওভারের প্রথম বলে লাইভ পেয়ে তিন বাউন্ডারিতে ঝড় তোলেন গেইল। তবে পঞ্চম ওভারের দ্বিতীয় বলে গেইলকে (১৩ বলে ১৭) এলবিডবিøউয়ের ফাঁদে ফেলেন রশিদ খান। ৩১ রানে প্রথম উইকেটের পতন। ম্যাককালামের সঙ্গী পেরেরা (দুই) কোনো রান যোগ না করেই মেহেদীর হাতে ক্যাচ দিয়ে বিদায়। পরের ওভারে মেহেদীর জোড়া শিকার ম্যাককালাম (১৪ বলে ১৩) ও শাহরিয়ার নাফিস (তিন বলে শূন্য)। ৩২ রানেই নেই চার উইকেট।
প্রাথমিক বিপর্যয়ের পর পঞ্চম উইকেট জুটিতে মো. মিঠুন ও রবি বোপারা  দলকে এগিয়ে নেন। ১০ ওভার শেষে রংপুরের সংগ্রহ চার উইকেটে ৬২ রান, জয় তখনও ৯২ রান দূরে। দলের সংগ্রহ শয়ের ঘরে পা দেওয়ার আগেই বিদায় মিঠুনের (২৬ বলে ৩১ রান)। ফলে আরও ব্যাকফুটে রংপুর। বোপারার সঙ্গী হন অধিনায়ক মাশরফি। দলীয় ১২৬ রানে মাশরাফির (১১ বলে ১৭ রান) রান  আউটে ষষ্ঠ উইকেটের পতন।
শেষ ছয় বলে জয়ের জন্য প্রয়োজন ২৬ রানের। হাসান আলীর শেষ ওভারে ১২ রানের বেশি আসেনি। ফলে রংপুরের হার ১৪ রানে।
এর আগে টস জিতে ফিল্ডিং নেয় রংপুর। ৫৫ রানের মধ্যে কুমিল্লার তামিম ইকবাল (২১), লিটন দাস (১১) ও জশ বাটলারকে (১) ফেরায় রংপুর। শেষের দুজনকে টানা দুই ওভারে আউট করেন মাশরাফি। এরপর মারলন স্যামুয়েলস ও ইমরুল কায়েসের ৪৫ রানের জুটিতে প্রতিরোধ। দুজনকে ফেরান থিসারা পেরেরা। ৩২ বলে ৪৭ রানে বোল্ড হন ইমরুল। ৪১ রানে স্যামুয়েলসের ক্যাচ নেন মোহাম্মদ মিঠুন। পাকিস্তানের তারকা ব্যাটসম্যান শোয়েব মালিক এবারের বিপিএলের প্রথম ম্যাচে মাত্র ৯ রান করে রানআউট হন। মোহাম্মদ সাইফউদ্দিন ১৬ ও হাসান আলী দুই রানে অপরাজিত ছিলেন। ফলে ২০ ওভার শেষে কুমিল্লার সংগ্রহ ছয় উইকেটে ১৫৩ রান। রংপুরের মাশরাফি ও পেরেরা দুটি করে উইকেট নেন।

Leave a Reply

You must be logged in to post a comment.

সম্পাদকমন্ডলীর সভাপতি এইচ, এম রহিমুজ্জামান সুমন
সম্পাদক ও প্রকাশকঃ এস, এম নুরুল্ আমিন সরকার্
নির্বাহী সম্পাদকঃ নাজমুল হুদা পারভেজ
সম্পাদক কর্তৃক সারদা প্রেস, বাজার রোড, কুড়িগ্রাম থেকে মূদ্রিত ও উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম থেকে প্রকাশিত।
অফিসঃ উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম।
ফোনঃ ০৫৮২৫-৫৬০১৭, ফ্যাক্স: ০৫৮২৪৫৬০৬২, মোবাইল: ০১৭৩৩-২৯৭৯৪৩, ইমেইলঃ jugerkhabor@gmail.com
এই ওয়েবসাইট এর সকল লেখা,আলোকচিত্র,রেখাচ¬িত্র,তথ্যচিত্র যুগেরখবর এর অনুমতি ছাড়া হুবহু বা আংশিক নকল করা সম্পূর্ন কপিরাইট আইনে আইনত দন্ডনীয় অপরাধ।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত যুগেরখবর.কম – ২০১৩-১৪