‘জোর করে মানুষের হৃদয় জয় করা যায় না’

1511604810
যুগের খবর ডেস্ক: ‘আমরা শুনেছি যদি সরকারি কর্মকর্তা-কর্মচারীরা সমাবেশে না যায়, তা হলে তিনদিনের বেতন কাটা হবে। এটা ঘোষণা করা হয়নি, কিন্তু ভেতরে ভেতরে করা হচ্ছে। জোর করে মানুষের হৃদয় জয় করা যায় না’ বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।
আজ শনিবার সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত এক মানববন্ধনে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব সংস্কৃতি মন্ত্রণালয়ের আয়োজিত আনন্দ শোভাযাত্রা প্রসঙ্গে এসব কথা বলেন।
প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্দেশ করে বিএনপির এই নেতা জানান, ‘আপনি এটা আজকে জুলুম করছেন। আপনার বাবা বাকশাল করেছিল, তখন সেনাবাহিনী, বিডিআর, সরকারি কর্মকর্তা-কর্মচারীদের সমাবেশে যোগদান করতে হতো। আজকে তার কন্যার আমলে নতুন বাকশাল দেখছি।’
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ মার্চের ভাষণকে ইউনেসকো ‘বিশ্ব প্রামাণ্য ঐতিহ্য’ হিসেবে স্বীকৃতি দেওয়ায় আজ শনিবার দেশজুড়ে আনন্দ শোভাযাত্রার আয়োজন করেছে সংস্কৃতিমন্ত্রণালয়।
রিজভী বলেন, ‘কেবিনেট সেক্রেটারি পলিটিক্যাল নয়, সরকারি কর্মকর্তা। তিনি নির্দেশ জারি করেছেন সমাবেশে যোগদানের জন্য তাহলে কি এটা গণতান্ত্রিক না একদলীয় দুঃশাসনের দেশ।’
বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম এই মহাসচিব অভিযোগ আরও জানান, খালেদা জিয়ার সমাবেশে বিএনপির একজন জেলা সভাপতি যোগদিতে চেয়েছিলেন বলে তাকে গ্রেফতার করা হলো। অথচ গতকাল মন্ত্রিপরিষদ সচিব চিঠি দিয়েছেন সরকারি কর্মকর্তা-কর্মচারীদের আজকের সমাবেশে উপস্থিত হওয়ার জন্য। তাহলে এটা কি অন্যায় নয়?’ প্রশ্ন তোলেন এই বিএনপি নেতা।
মানববন্ধনে অন্যদের মধ্যে, বিএনপির স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরাফত আলী সপু,বিএনপির নির্বাহী কমিটির বরিশাল বিভাগী সাংগঠনি সম্পাদক বিলকিস জাহান শিরিন, বিএনপির নির্বাহী কমিটির সদস্য আলমগীর হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

Leave a Reply

You must be logged in to post a comment.

সম্পাদকমন্ডলীর সভাপতি এইচ, এম রহিমুজ্জামান সুমন
সম্পাদক ও প্রকাশকঃ এস, এম নুরুল্ আমিন সরকার্
নির্বাহী সম্পাদকঃ নাজমুল হুদা পারভেজ
সম্পাদক কর্তৃক সারদা প্রেস, বাজার রোড, কুড়িগ্রাম থেকে মূদ্রিত ও উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম থেকে প্রকাশিত।
অফিসঃ উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম।
ফোনঃ ০৫৮২৫-৫৬০১৭, ফ্যাক্স: ০৫৮২৪৫৬০৬২, মোবাইল: ০১৭৩৩-২৯৭৯৪৩, ইমেইলঃ jugerkhabor@gmail.com
এই ওয়েবসাইট এর সকল লেখা,আলোকচিত্র,রেখাচ¬িত্র,তথ্যচিত্র যুগেরখবর এর অনুমতি ছাড়া হুবহু বা আংশিক নকল করা সম্পূর্ন কপিরাইট আইনে আইনত দন্ডনীয় অপরাধ।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত যুগেরখবর.কম – ২০১৩-১৪