**   শ্বাসরুদ্ধকর ম্যাচে আফগানদের হারালো বাংলাদেশ **   সরকারি হাইস্কুলে পদোন্নতি: সিনিয়র শিক্ষক হচ্ছেন ৫৫০০ জন **   উলিপুরে বিজয়ের উল্লাসে বিজয় মঞ্চের কাজ শুরু **   কুড়িগ্রামে ‘অপ্রতিরোধ্য অগ্রযাত্রায় বাংলাদেশ’ শীর্ষক উন্নয়ন কনসার্ট অনুষ্ঠিত **   উলিপুরে বিদ্যূৎস্পৃষ্টে অটোচালক নিহত **   আওয়ামী লীগকে ছাড়া জাতীয় ঐক্য হতে পারে না: কাদের **   ১০ জেলায় নতুন ডিসি **   দেবী রূপে অপু বিশ্বাস **   জাতিসংঘে রোহিঙ্গা নিয়ে বিশ্বের সমর্থন চাইবেন প্রধানমন্ত্রী  বৈঠক হতে পারে ট্রাম্পের সঙ্গে **   ভূরুঙ্গামারীতে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী মনোনয়নের দাবীতে পথ সভা, র‌্যালি অনুষ্ঠিত

রংপুর নির্বাচন অবাধ ও সুষ্ঠু হয়েছে: সুজন

যুগের খবর ডেস্ক: রংপুর সিটি কর্পোরেশন নির্বাচন অবাধ ও সুষ্ঠু হয়েছে বলে জানিয়েছেন সুশাসনের জন্য নাগরিকের (সুজন) প্রতিষ্ঠাতা সম্পাদক বদিউল আলম মজুমদার। তিনি বলেন, এটা ছিলো সফল নির্বাচন, এই নির্বাচন অনন্য উদাহরণ হিসেবে বিবেচিত হতে পারে।
আজ রবিবার সকালে রাজধানীর সেগুনবাগিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে এক সংবাদ সম্মেলনে সুজন সম্পাদক বদিউল আলম মজুমদার এ কথা জানান।
বদিউল আলম বলেন, ‘রংপুরে নির্বাচন কমিশন তাদের বিশ্বাসযোগ্যতা অর্জনের জন্য সর্বশক্তি নিয়োগ করেছে এবং সরকারও সদাচরণ করেছে। সরকার তথা আইনশৃঙ্খলা বাহিনী এবং প্রশাসন, একই সঙ্গে রাজনৈতিক দলগুলোও দায়িত্বশীল আচরণ করেছে। গণমাধ্যম, তাদের যে ভূমিকা পালন করার কথা, ওয়াচডগের ভূমিকা, সেটা পালন করেছে। আমরা নাগরিকদের পক্ষ থেকেও নাগরিকরা সুজনের পক্ষ থেকে অনেক কার্যক্রম করেছি। এই সকলের সম্মিলিত প্রচেষ্টারই সম্মিলিত রংপুরের সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচন হয়েছে।’
তবে এ সময় লেখক ও গবেষক সৈয়দ আবুল মকসুদ বলেন, রংপুর নির্বাচনকে জাতীয় নির্বাচনের পূর্বাভাস মনে করা ভুল হবে।
গত ২১ ডিসেম্বর রংপুর সিটি করপোরেশন নির্বাচনে বিপুল ব্যবধানে মেয়র পদে জয়ী হন জাতীয় পার্টির প্রার্থী মোস্তাফিজার রহমান মোস্তফা। লাঙ্গল প্রতীক নিয়ে তিনি এক লাখ ৬০ হাজার ৪৮৯ ভোট পান। মোস্তফার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের মেয়র পদপ্রার্থী সরফুদ্দীন আহমেদ ঝন্টু নৌকা প্রতীক নিয়ে পান ৬২ হাজার ৪০০ ভোট। অন্যদিকে বিএনপিদলীয় প্রার্থী কাওছার জামান বাবলা ধানের শীষ প্রতীক নিয়ে পেয়েছেন ৩৫ হাজার ১৩৬ ভোট।

Leave a Reply

You must be logged in to post a comment.

সম্পাদকমন্ডলীর সভাপতি এইচ, এম রহিমুজ্জামান সুমন
সম্পাদক ও প্রকাশকঃ এস, এম নুরুল্ আমিন সরকার্
নির্বাহী সম্পাদকঃ নাজমুল হুদা পারভেজ
সম্পাদক কর্তৃক সারদা প্রেস, বাজার রোড, কুড়িগ্রাম থেকে মূদ্রিত ও উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম থেকে প্রকাশিত।
অফিসঃ উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম।
ফোনঃ ০৫৮২৫-৫৬০১৭, ফ্যাক্স: ০৫৮২৪৫৬০৬২, মোবাইল: ০১৭৩৩-২৯৭৯৪৩, ইমেইলঃ jugerkhabor@gmail.com
এই ওয়েবসাইট এর সকল লেখা,আলোকচিত্র,রেখাচ¬িত্র,তথ্যচিত্র যুগেরখবর এর অনুমতি ছাড়া হুবহু বা আংশিক নকল করা সম্পূর্ন কপিরাইট আইনে আইনত দন্ডনীয় অপরাধ।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত যুগেরখবর.কম – ২০১৩-১৪