চিলমারীর শীতার্ত মানুষের পাশে আবারও দাঁড়ালো সমকাল সুহৃদ সমাবেশ ॥ ৩‘শ পরিবারের মাঝে কম্বল ও চাদর বিতরন

স্টাফ রিপোর্টার: কন্কনে শীতে কাঁপছে চিলমারী। নদী ভাঙ্গা হতদরিদ্র পরিবারের মানুষরা ঠান্ডায় মানবেতর জীবন যাপন করছে। শিশু থেকে বৃদ্ধ পর্যন্ত সকলেই শীতের প্রকোপে আক্রান্ত। সরকারী পর্যায় থেকে শীতার্ত মানুষের জন্য যতটুকু শীতবস্ত্র বিতরন করা হচ্ছে, তা প্রয়োজনের তুলনায় অপ্রতুল। এ রকম একটা সময়ে সমকাল সুহৃদ সমাবেশ এর সহযোগিতায় আল খায়ের ফাউন্ডেশন গত শনিবার কুড়িগ্রামের চিলমারী উপজেলা পরিষদ চত্বরে ৩০০ শীতার্ত পরিবারের মাঝে  পরিবার প্রতি একটি কম্বল ও  একটি করে গায়ের চাদর বিতরন করেছে। এ সময় উপস্থিত থেকে আনুষ্ঠানিকভাবে বিতরনী অনুষ্ঠানের উদ্বোধন করেছেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি শওকত আলী সরকার বীরবিক্রম। অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান ও আওয়ামী লীগ চিলমারী শাখার সাধারন সম্পাদক মোঃ আব্দুল কুদ্দুছ সরকার, কুড়িগ্রাম জেলা পরিষদ সদস্য মোঃ রেজাউল করিম লিচু, সংবাদ প্রতিনিধি ও স্থানীয় সাপ্তাহিক যুগের খবর পত্রিকার প্রকাশক ও সম্পাদক এস, এম নুরুল আমিন সরকার, চিলমারী প্রেস ক্লাবের সভাপতি মোঃ নজরুল ইসলাম সাবু, যুগান্তর প্রতিনিধি গোলাম মাহাবুব, যায়যায় দিন প্রতিনিধি রিয়াদুল ইসলাম বাবু, দৈনিক মানবজমিন প্রতিনিধি সাওরাত হোসেন সোহেল, সাংবাদিক আমজাদ হোসেন, মমিনুল ইসলাম, আব্দুল লতিফ মেহেদী, নীতেন্দ্র নাথ সরকার, সুহৃদ চিলমারী শাখার সাধারণ সম্পাদক প্রভাষক জিয়াউর রহমান জিয়া, আল খায়ের ফাউন্ডেশনের ভলেন্টিয়ার সুমন  ও ইকরা বাংলা চ্যানেলের প্রতিনিধি শুভ প্রমুখ।
কুয়াশার চাদরে ঢাকা সকালে একটি কম্বল ও একটি চাদর হাতে পেয়ে আনন্দে কেঁদে ফেললেন উপজেলার রাণীগঞ্জ মাঝি পাড়ার বয়বৃদ্ধ শ্রী রুহিনী দাস। অভিব্যক্তি প্রকাশ করতে গিয়ে বললেন, চেয়ারম্যান-মেম্বর কাঁইও এই শীতে মোক কিছু দেয় নাই বাহে, জাড়তে আইতত নিন পাইরব্যার পাঁও না। সমকাল আর আল খায়ের ফাউন্ডেশন হামাক আইজ এই ত্রাণ দিয়্যা খুব উপকার কইরলে। উপজেলা পরিষদ চত্বরে বসবাসকারী সুইপার রং লাল কম্বল ও চাদর হাতে পেয়ে অনুভূতি প্রকাশ করতে গিয়ে জানান, সুইপার বলে কেউ তাদেরকে কিছু দিতে চায় না। এই প্রথম সমকাল ও আল খায়ের ফাউন্ডেশনের পক্ষ থেকে সুইপার সম্প্রদায়ের ১০টি পরিবারের মাঝে কম্বল ও চাদর দেওয়ায় তারা বেজায় খুশি। থানাপাড়া হাফিজিয়া মাদ্রাসার শিক্ষক হাফেজ মোঃ জাকির হোসেন ও ইমাম জুবায়ের হোসেন বলেন, আমার মাদ্রাসার ৩০জন হত দরিদ্র শিক্ষার্থীকে ৩০টি কম্বল ও ৩০টি চাদর দেয়ায় সমকাল সুহৃদ সমাবেশ ও আল খায়ের ফাউন্ডেশনকে আন্তরিকভাবে অভিনন্দন জানাচ্ছি। ওয়াপদা বাঁধে বসবাসকারী  সাবেনী, মনোয়ারা, রশিদ, কাশেম ও শুটকী বেগম কম্বল ও চাদর হাতে পেয়ে আনন্দ ধরে রাখতে পারেনি, তারা বলেন, আল্লাহ সমকালের ভাল করবে। চিলমারী উপজেলা পরিষদ চেয়ারম্যান শওকত আলী সরকার বীরবিক্রম  কম্বল বিতরন শেষে অভিব্যক্তি প্রকাশ করতে গিয়ে বলেন, ইতোপূর্বে বন্যার সময় সমকাল সুহৃদ সমাবেশ ও আল খায়ের ফাউন্ডেশন উল্লেখ করার মতো ত্রাণ সামগ্রী চিলমারীতে বিতরন করেছে। এবার শীতে আবার শীতার্তদের মাঝে কম্বল ও চাদর বিতরন করলো। চিলমারী নদী ভাঙ্গা এলাকা। এখানকার মানুষ অধিকাংশই হত দরিদ্র। এদের পাশে বার বার এভাবে ত্রাণ বিতরন সত্যি আমাকে অভিভূত করেছে। আমি দু’টি প্রতিষ্ঠানকে ধন্যবাদ জানাই এবং আগামী দিনে আমার উপজেলায় সমকাল ও আল খায়ের ফাউন্ডেশনের এ ধরনের কর্মকান্ড অব্যাহত থাকুক সেটা প্রত্যাশা করছি।

Leave a Reply

You must be logged in to post a comment.

সম্পাদকমন্ডলীর সভাপতি এইচ, এম রহিমুজ্জামান সুমন
সম্পাদক ও প্রকাশকঃ এস, এম নুরুল্ আমিন সরকার্
নির্বাহী সম্পাদকঃ নাজমুল হুদা পারভেজ
সম্পাদক কর্তৃক সারদা প্রেস, বাজার রোড, কুড়িগ্রাম থেকে মূদ্রিত ও উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম থেকে প্রকাশিত।
অফিসঃ উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম।
ফোনঃ ০৫৮২৫-৫৬০১৭, ফ্যাক্স: ০৫৮২৪৫৬০৬২, মোবাইল: ০১৭৩৩-২৯৭৯৪৩, ইমেইলঃ jugerkhabor@gmail.com
এই ওয়েবসাইট এর সকল লেখা,আলোকচিত্র,রেখাচ¬িত্র,তথ্যচিত্র যুগেরখবর এর অনুমতি ছাড়া হুবহু বা আংশিক নকল করা সম্পূর্ন কপিরাইট আইনে আইনত দন্ডনীয় অপরাধ।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত যুগেরখবর.কম – ২০১৩-১৪