**   শ্বাসরুদ্ধকর ম্যাচে আফগানদের হারালো বাংলাদেশ **   সরকারি হাইস্কুলে পদোন্নতি: সিনিয়র শিক্ষক হচ্ছেন ৫৫০০ জন **   উলিপুরে বিজয়ের উল্লাসে বিজয় মঞ্চের কাজ শুরু **   কুড়িগ্রামে ‘অপ্রতিরোধ্য অগ্রযাত্রায় বাংলাদেশ’ শীর্ষক উন্নয়ন কনসার্ট অনুষ্ঠিত **   উলিপুরে বিদ্যূৎস্পৃষ্টে অটোচালক নিহত **   আওয়ামী লীগকে ছাড়া জাতীয় ঐক্য হতে পারে না: কাদের **   ১০ জেলায় নতুন ডিসি **   দেবী রূপে অপু বিশ্বাস **   জাতিসংঘে রোহিঙ্গা নিয়ে বিশ্বের সমর্থন চাইবেন প্রধানমন্ত্রী  বৈঠক হতে পারে ট্রাম্পের সঙ্গে **   ভূরুঙ্গামারীতে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী মনোনয়নের দাবীতে পথ সভা, র‌্যালি অনুষ্ঠিত

রাজশাহী সিটি: আগে থেকেই নির্বাচনী মাঠে লিটন

রাজশাহী প্রতিনিধি: তফসিলের কয়েক মাস আগ থেকেই দলীয় হাইকমান্ডের নির্দেশে রাজশাহী সিটি করপোরেশনে আওয়ামী লীগ দলীয় মেয়র প্রার্র্থী হিসেবে মাঠ চষে বেড়াচ্ছেন খায়রুজ্জামান লিটন। সাধারণ মানুষের সঙ্গে কুশল বিনিময় আর এলাকার সমস্যা চিহ্নিতকরণ ও তা সমাধানের জন্য জনগণের সঙ্গে দিক-নির্দেশনামূলক আলাপ-আলোচনা করছেন।
গত শনিবার আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদের বৈঠকে এ এইচ এম খায়রুজ্জামান লিটনকে রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে সবুজ সংকেত দেওয়া হয়। এর আগেও তাকে প্রস্তুতি নেওয়ার ইঙ্গিত দিয়েছিলেন প্রধানমন্ত্রী। আগামী মে অথবা জুন মাসে এ নির্বাচনের তফসিল ঘোষণা হতে পারে।
রাজশাহী সিটি করপোরেশনের সাবেক মেয়র ও রাজশাহী মহানগর আওয়ামী লীগের সভাপতি এ এইচ এম খায়রুজ্জামান লিটন আজকালের খবরকে বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশ পেয়ে গণসংযোগে বাড়তি মাত্রা এসেছে। তবে তিনি জানান, গত দেড় মাস ধরেই রাজশাহী নগরীর বিভিন্ন স্থানে গণসংযোগ ও সামাজিক কর্মকাণ্ডে অংশ নিচ্ছেন। সরকারের উন্নয়ন কর্মকাণ্ড তুলে ধরে উঠান বৈঠক করছেন। মেয়র নির্বাচিত হলে রাজশাহীতে শিল্পায়নের মাধ্যমে কর্মসংস্থান সৃষ্টি করবেন বলে আজকালের খবরকে তিনি জানিয়েছেন।
প্রধানমন্ত্রীর নির্দেশে ভোটারদের দ্বারে দ্বারে যাচ্ছেন লিটন। রাজশাহীর উন্নয়ন নিয়ে নিজের স্বপ্ন পূরণ করতে আরও একবার সুযোগ চান তিনি। গত রবিবার রাত সাড়ে ১১টার দিকে ফেসবুকে ইংরেজিতে দেওয়া এক হৃদয়স্পর্শী স্ট্যাটাসে রাজশাহী নিয়ে তার স্বপ্নের কথাও উল্লেখ করেন। আজকালের খবরের পাঠকদের জন্য সাবেক মেয়র লিটনের ভাবনাগুলো হুবহু তুলে ধরা হলো।
‘বন্ধুরা, আমি আপনাদের সঙ্গে আমার সমস্ত মতামত শেয়ার করা থেকে একটি দীর্ঘ বিরতিতে ছিলাম। অনেকটা সময় কেটে গেছে। আমি এর জন্য ক্ষমা চাইছি। আমি আপনাদের সকল কর্মকাÐ শুনেছি। আমার ছবি পোস্ট করাসহ আমাকে নিয়ে আপনাদের তৎপরতার জন্য ধন্যবাদ। আমার অনুপস্থিতি ইচ্ছাকৃত ছিল না। আমি দুঃখ ও যন্ত্রণাদায়ক সমুদ্রের মধ্যে বেঁচে ছিলাম, যেখান থেকে আমি একা যুদ্ধ করেছি। আমার পরিবারের সদস্যদের মতো কয়েকজন ছিল আমার সঙ্গে। সর্বোপরি আল্লাহ পাকের সহায়তা ছিল আমার সঙ্গে।
এখন, আমি নতুন বছরের নতুন সূর্যের মতো নিজেকে মনে করি। পূর্বের দিকে তাকিয়ে থাকি যেন তাড়াতাড়ি প্রাণোচ্ছ¡ল হয়ে উঠতে পারি। অন্যদের উজ্জ্বল আলো দিয়ে যেন আলোকিত করতে পারি। আমি নিজের মধ্যে সেই লিটনের ঢেউ অনুভব করি এবং অন্যদের সাহায্য করার মিশন সম্পন্ন করতে প্রতীক্ষায় আছি। আমার এ মিশনের লক্ষ আমার প্রিয় শহর, তারপর বৃহত্তর পরিসরে দেশের।’
রাজশাহী নগরবাসীর উদ্দেশে লিটন বলেন, ‘আপনারা দয়া করে আবারও রাজশাহীর পরিবেশ উন্নত করার স্বপ্নটি পূরণ করতে আমাকে সুযোগ দিন। রাজশাহীর ব্যাপারে আমার দৃষ্টিভঙ্গি সম্পন্ন করতে আমার আর পাঁচ বছরের প্রয়োজন আছে, যেখানে আমাদের সন্তানরা সুখী হবে। নতুন প্রজন্ম আমাদের জন্য প্রার্থনা করবে। এটি হবে শিক্ষার শহর। স্বাস্থ্যসেবার শহর। প্রশংসার শহর। সারা বাংলাদেশ থেকে আসা মানুষের ভালোবাসার শহর। রাজশাহীকে একটি ক্ষুদ্র-মাঝারি ও বড় বস্ত্রশিল্প এবং অন্যান্য শিল্প নিয়ে অর্থনৈতিক কার্যক্রমপূর্ণ শহর গড়ে তুলতে আমাকে সহযোগিতা করুন। রাজশাহী আরও শান্তিপূর্ণ, সবুজ, পরিচ্ছন্ন ও বাসযোগ্য শহর হবে। প্রিয় বন্ধুরা, আপনারা কি আমাকে আবারও সেই সুযোগ দিবেন?’

Leave a Reply

You must be logged in to post a comment.

সম্পাদকমন্ডলীর সভাপতি এইচ, এম রহিমুজ্জামান সুমন
সম্পাদক ও প্রকাশকঃ এস, এম নুরুল্ আমিন সরকার্
নির্বাহী সম্পাদকঃ নাজমুল হুদা পারভেজ
সম্পাদক কর্তৃক সারদা প্রেস, বাজার রোড, কুড়িগ্রাম থেকে মূদ্রিত ও উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম থেকে প্রকাশিত।
অফিসঃ উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম।
ফোনঃ ০৫৮২৫-৫৬০১৭, ফ্যাক্স: ০৫৮২৪৫৬০৬২, মোবাইল: ০১৭৩৩-২৯৭৯৪৩, ইমেইলঃ jugerkhabor@gmail.com
এই ওয়েবসাইট এর সকল লেখা,আলোকচিত্র,রেখাচ¬িত্র,তথ্যচিত্র যুগেরখবর এর অনুমতি ছাড়া হুবহু বা আংশিক নকল করা সম্পূর্ন কপিরাইট আইনে আইনত দন্ডনীয় অপরাধ।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত যুগেরখবর.কম – ২০১৩-১৪