আ.লীগ নেতা হত্যা: ৯ জনের ফাঁসি

1515923163

খুলনা প্রতিনিধি: খুলনায় ৯ জনের ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। নড়াইলের ভদ্রবিলা ইউনিয়ন পরিষদের আওয়ামী লীগের সভাপতি প্রবাস রায় (হানু) হত্যা মামলায় এই রায় দেওয়া হয়েছে।

রবিবার দুপুরে খুলনা বিভাগীয় দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক মো. আবদুর রব হাওলাদার এ রায় দেন।
সাজাপ্রাপ্তরা হচ্ছে- শাহীদুর রহমান মিনা ওরফে শহীদ, মো. ইলিয়াস মিনা, মো. আশিকুর মিনা, রাসেল মিনা, এনায়েত মোল্লা, ইয়াসিন মোল্লা, মামুন মিনা, বাশার মোল্লা, রবিউল মোল্লা। এসময় কাঠগড়ায় আসামিরা উপস্থিত ছিলেন। শাহীদুর আওয়ামী লীগের সদস্য, বাকিরা বিএনপি-জামায়াতের কর্মী। প্রত্যেক আসামিকে ৫০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।
ইউপি নির্বাচনে বিরোধের জের ধরে ওই হত্যাকাণ্ড চালানো হয়। প্রবাস রায় আওয়ামী লীগের প্রার্থীর পক্ষে কাজ করেছিলেন। আ.লীগ প্রার্থী হেরে গেলেও জয়ী হয় বিএনপি-জামায়াত সমর্থিত প্রার্থী।
মামলার এজাহারে বলা হয়েছে, ২০১৭ সালের ১ ফেব্রুয়ারি সন্ধ্যার পর সরস্বতী পূজা দেখে বাড়ি ফিরছিলেন প্রবাস রায়। নড়াইলের ভদ্রবিলায় বাড়ির কাছেই মিরপাড়া এলাকায় ফারুকের চায়ের দোকানের সামনে প্রতিপক্ষরা ধারালো অস্ত্র নিয়ে তার ওপর হামলা চালায়। তাকে কুপিয়ে মারাত্মক আহত করা হয়। স্থানীয়রা তাকে উদ্ধার করে নড়াইল সদর হাসপাতালে নিয়ে যায়। সেখান থেকে খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে রেফার্ড করা হলে পরদিন ২ ফেব্রুয়ারি তাকে মৃত ঘোষণা করা হয়।
প্রবাস রায়ের স্ত্রী টুটুল রাণী রায় বাদী হয়ে ৩ ফেব্রুয়ারি মামলা দায়ের করেন। পুলিশ তদন্ত করে ২২ ফেব্রুয়ারি চার্জশিট দেয়। মামলা নড়াইল থেকে খুলনায় আসে ১৩ জুন। পরে ৩ জুলাই চার্জ গঠনের পর বিচার শুরু হয়। আজ রবিবার মামলার রায় ঘোষণা করা হলো।
এই মামলায় বাদীপক্ষে ছিলেন পাবলিক প্রসিকিউটর শেখ এনামুল হক। আসামিপক্ষে ছিলেন অ্যাডভোকেট রজব আলী, অ্যাড. মনজুর আহমেদ, অ্যাড. এস এম মুজিবুর রহমানসহ অনেকে।
রায়ে সন্তোষ প্রকাশ করে দ্রুত সাজা কার্যকরের আশা প্রকাশ করেছেন বাদীপক্ষ।

Leave a Reply

You must be logged in to post a comment.

সম্পাদকমন্ডলীর সভাপতি এইচ, এম রহিমুজ্জামান সুমন
সম্পাদক ও প্রকাশকঃ এস, এম নুরুল্ আমিন সরকার্
নির্বাহী সম্পাদকঃ নাজমুল হুদা পারভেজ
সম্পাদক কর্তৃক সারদা প্রেস, বাজার রোড, কুড়িগ্রাম থেকে মূদ্রিত ও উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম থেকে প্রকাশিত।
অফিসঃ উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম।
ফোনঃ ০৫৮২৫-৫৬০১৭, ফ্যাক্স: ০৫৮২৪৫৬০৬২, মোবাইল: ০১৭৩৩-২৯৭৯৪৩, ইমেইলঃ jugerkhabor@gmail.com
এই ওয়েবসাইট এর সকল লেখা,আলোকচিত্র,রেখাচ¬িত্র,তথ্যচিত্র যুগেরখবর এর অনুমতি ছাড়া হুবহু বা আংশিক নকল করা সম্পূর্ন কপিরাইট আইনে আইনত দন্ডনীয় অপরাধ।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত যুগেরখবর.কম – ২০১৩-১৪