**   উলিপুর ফুটবল টুর্নামেন্টের প্রথম রাউন্ডের খেলা অনুষ্ঠিত **   ঐক্যফ্রন্ট ছাল-বাকলের তৈরি: প্রধানমন্ত্রী **   সাঈদা মুনা তাসনিম যুক্তরাজ্যে বাংলাদেশের নতুন হাই কমিশনার **   ব্যারিস্টার মইনুলের কাছে ক্ষমা চাইতে মাসুদা ভাট্টিকে আইনি নোটিশ **   মেয়াদোত্তীর্ণ নেতাদের ভাড়া করে ঐক্য করেছে বিএনপি : হাছান মাহমুদ **   চিলমারীতে সোনালী ব্যাংক ম্যানেজারের বিদায় ও বরণ অনুষ্ঠিত **   কুড়িগ্রামে জাতীয় নিরাপদ সড়ক দিবস পালিত **   চিলমারীতে কৃষি প্রনোদনা কর্মসূচীর আওতায় কৃষকদের মাঝে বিনামুল্যে বীজ ও সার বিতরণ **   উলিপুরে জাতীয় নিরাপদ সড়ক দিবস উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা **   ডা. জাফরুল্লাহর বিরুদ্ধে এবার চুরির মামলা

অজ্ঞাত রোগে আক্রান্ত শিশু সুরভী বাঁচতে চায়

Picture Chilmari- 22.01.2018-2

স্টাফ রিপোর্টার: অজ্ঞাত রোগে আক্রান্ত সুরভী খাতুন পৃথিবীতে বেঁচে থাকতে চায়। কুড়িগ্রামের চিলমারী উপজেলার জুম্মাপাড়া এলাকার দিনমজুর শফিকুল ইসলাম ও গৃহিনী শাহিদা বেগমের দ্বিতীয় কন্যা সুরভী খাতুন। বয়স ৪বছর ৮মাস। ছোট বেলা থেকে ফুটফুটে সুস্বাস্থ্যের অধিকারী ছিল সুরভী খাতুন। কিন্তু হঠাতেই গত ৫মাস আগে দেহে বাসা বাঁধে অজ্ঞাত এক রোগ। বিভিন্ন চিকিৎসা কেন্দ্রে গেলেও চিকিৎসকরা তার রোগ নির্ণয় করতে পারেনি। শরীরের ওজন বৃদ্ধি পেয়ে ২৫ কেজিতে দাঁড়িয়েছে। সুরভীর মা শাহিদা বেগম জানান, গত ৫মাস আগে সুরভীর চোখ লাল হয়। ডাক্তারের পরামর্শে চোখের ড্রপ ব্যবহার করা হয়। চোখের ড্রপ ব্যবহারের পর দু’চোখের নিচের অংশ ফুলে ওঠে। পরে আস্তে আস্তে পুরো শরীর মোটা হতে থাকে এবং ব্রেনের সমস্যা দেখা দেয়। শিশু বিশেষজ্ঞের পরামর্শে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হয়ে ৬দিন চিকিৎসা নেয়ার পর চিকিৎসকরা রোগ নির্ণয় করতে না পারায় বাড়ীতে নিয়ে আসি। তিনি আরও জানান, বর্তমানে মেয়েটি এলোপাতারি ভাবে পাগলের মত ঘুরে বেরায় ও অন্য শিশুদের ধরে হাছর দিয়ে আক্রান্ত করে। বাধ্য হয়ে মেয়েকে বেধেঁ রাখতে হয়। সুরভীর বাবা শফিকুল ইসলাম জানান, তার বাড়ী ভিটে ছাড়া অন্য কোন সম্পদ নেই, দিন মজুরের কাজ করে যা আয় হয় তা দিয়ে সংসার চালান তিনি। আদরের মেয়েকে বাঁচাতে তিনি ধার দেনা করে ইতোমধ্যে ৬০হাজার টাকা খরচ করেছেন। অসুস্থ্য বাচ্চাকে রেখে তিনি দিন মজুরের কাজে যেতে না পারায় অর্ধাহারে অনাহারে দিনাতিপাত করছেন তিনি। এ অবস্থায় মেয়ের চিকিৎসার চালিয়ে যাওয়ার মত কোন অর্থ তার হাতে নেই। শিশু সুরভীর জীবন বাঁচাতে তিনি বিত্তবানদের সহায়তা কামনা করছেন। যোগাযোগঃ ০১৯৯৮-৬৭২৭২৪।

Leave a Reply

You must be logged in to post a comment.

সম্পাদকমন্ডলীর সভাপতি এইচ, এম রহিমুজ্জামান সুমন
সম্পাদক ও প্রকাশকঃ এস, এম নুরুল্ আমিন সরকার্
নির্বাহী সম্পাদকঃ নাজমুল হুদা পারভেজ
সম্পাদক কর্তৃক সারদা প্রেস, বাজার রোড, কুড়িগ্রাম থেকে মূদ্রিত ও উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম থেকে প্রকাশিত।
অফিসঃ উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম।
ফোনঃ ০৫৮২৫-৫৬০১৭, ফ্যাক্স: ০৫৮২৪৫৬০৬২, মোবাইল: ০১৭৩৩-২৯৭৯৪৩, ইমেইলঃ jugerkhabor@gmail.com
এই ওয়েবসাইট এর সকল লেখা,আলোকচিত্র,রেখাচ¬িত্র,তথ্যচিত্র যুগেরখবর এর অনুমতি ছাড়া হুবহু বা আংশিক নকল করা সম্পূর্ন কপিরাইট আইনে আইনত দন্ডনীয় অপরাধ।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত যুগেরখবর.কম – ২০১৩-১৪