উলিপুরে মা সমাবেশ: একজন মা-ই পারেন, তার সন্তানের সুশিক্ষা নিশ্চিত করতে -মোস্তাফিজুর রহমান এমপি

উলিপুর (কুড়িগ্রাম) প্রতিনিধি: সরকার শিক্ষার মান উন্নয়নে কাজ করে যাচ্ছে, শিশুদের বিদ্যালয়মুখি করতে নানা কর্মসূচি হাতে নিয়েছে। ২০১৮ সালের মধ্যে গুণগত শিক্ষা নিশ্চিত করা হবে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের কোন মানুষকে নিরক্ষর রাখবেনা। কুড়িগ্রামের উলিপুরে মা সমাবেশে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রাথমিক ও গণ শিক্ষা মন্ত্রণালয়ের মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা এ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান এমপি এ কথা বলেন। তিনি আরো বলেন, একজন মা-ই পারেন, তার সন্তানের সুশিক্ষা নিশ্চিত করতে। প্রত্যেক শিশুর মা তার শিশুর জন্য দুপুরের খাবার ও সুন্দর পোষাক পড়িয়ে বিদ্যালয়ে পাঠাবেন। এতে করে শিশুরা মানষিকভাবে শিক্ষার প্রতি মনোযোগি হবে।
শনিবার সকাল ১০টায় ঐতিহ্যবাহি উলিপুর মহারাণী স্বর্ণময়ী স্কুল এন্ড কলেজ মাঠে উপজেলা প্রশাসন ও উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসের আয়োজনে অনুষ্ঠিত মা সমাবেশে সভাপতিত্ব করেন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আশরাফুল ইসলাম। বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন, কুড়িগ্রাম জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক এমপি মোঃ জাফর আলী, জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আমিনুল ইসলাম মঞ্জু মন্ডল, চিলমারী উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা শওকত আলী সরকার বীরবিক্রম, উলিপুর উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ শফিকুল ইসলাম, উপজেলা পরিষদ চেয়ারম্যান হায়দার আলী মিঞা। উলিপুর মহারাণী স্বর্ণময়ী স্কুল এন্ড কলেজের প্রভাষক স.ম আল মামুন সবুজ ও উলিপুর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সৈয়দা উম্মে হাবিবা পলি’র সঞ্চালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মতি শিউলী, সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা গোলাম হোসেন মন্টু, সাবেক এমপি আলহাজ¦ আমজাদ হোসেন তালুকদার, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার স্বপন কুমার রায় চৌধুরী, উপজেলা শিক্ষা অফিসার নজরুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার উলিপুর সার্কেল আল মাহমুদ হাসান, তবকপুর ইউপি চেয়ারম্যান ওয়াদুদ হোসেন মুকুল, ধামশ্রেনী ইউপি চেয়ারম্যান রাখিবুল হাসান সরদার। এসময় উপস্থিত ছিলেন, সাবেক মহিলা এমপি শাহানাজ সরদার, সাবেক এমপি জাকির হোসেন, চাষি এমএ করিমসহ জেলা ও উপজেলা পর্যায়ের শিক্ষক নেতৃবৃন্দ। সমাবেশে উপজেলার ১৩টি ইউনিয়নের মা অভিভাবক, ম্যানেজিং কমিটির সভাপতিসহ অভিভাবকবৃন্দ প্রাথমিক শিক্ষার বিভিন্ন সমস্যা ও সম্ভাবনা নিয়ে বক্তব্য রাখেন।

Leave a Reply

You must be logged in to post a comment.

সম্পাদকমন্ডলীর সভাপতি এইচ, এম রহিমুজ্জামান সুমন
সম্পাদক ও প্রকাশকঃ এস, এম নুরুল্ আমিন সরকার্
নির্বাহী সম্পাদকঃ নাজমুল হুদা পারভেজ
সম্পাদক কর্তৃক সারদা প্রেস, বাজার রোড, কুড়িগ্রাম থেকে মূদ্রিত ও উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম থেকে প্রকাশিত।
অফিসঃ উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম।
ফোনঃ ০৫৮২৫-৫৬০১৭, ফ্যাক্স: ০৫৮২৪৫৬০৬২, মোবাইল: ০১৭৩৩-২৯৭৯৪৩, ইমেইলঃ jugerkhabor@gmail.com
এই ওয়েবসাইট এর সকল লেখা,আলোকচিত্র,রেখাচ¬িত্র,তথ্যচিত্র যুগেরখবর এর অনুমতি ছাড়া হুবহু বা আংশিক নকল করা সম্পূর্ন কপিরাইট আইনে আইনত দন্ডনীয় অপরাধ।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত যুগেরখবর.কম – ২০১৩-১৪