ফুলবাড়ীতে বিদ্যালয়ে তালা ঝুলিয়েছে এলাকাবাসী

Fulbari Sobi (primary School)- 30-01-18

ফুলবাড়ী (কুড়িগ্রাম) প্রতিনিধি: ক্লাস না হওয়ায় কুড়িগ্রামের ফুলবাড়ীর পশ্চিম অনন্তপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সবকয়টি শ্রেণী কক্ষে তালা ঝুলিয়েছে বিক্ষুদ্ধ এলাকাবাসী। মঙ্গলবার দুপুরে সরেজমিনে ঐ বিদ্যালয়ে গিয়ে দেখা যায় জাতীয় পতাকা উড়ছে, বিদ্যালয় অফিস কক্ষ খোলা আছে। কিন্তু সবকয়টি শ্রেণী কক্ষের দরজায় তালা ঝুলছে।
এলাকার মোতালেব হোসেন ও মজনু মন্ডল জানান, ৪দিন বিদ্যালয়ে প্রাক-প্রাথমিক শ্রেণী থেকে ৫ম শ্রেণী পর্যন্ত কোন শ্রেণীতে পাঠদান হয়নি। শিক্ষার্থীরা স্কুলে এসে খেলাধুলা হৈ হুল্লোর করে বাড়ী চলে যাচ্ছে। বিষয়টি অভিভাবকদের নজরে আসলে মঙ্গলবার সকালে তারা বিদ্যালয়ে শ্রেণী কক্ষে তালা ঝুলিয়ে দেন।
বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি শহিদুল হক মন্ডল জানান, সহকারী শিক্ষক মানু মিয়া প্রতিদিনই বিদ্যালয়ে এসে হাজিরা খাতায় স্বাক্ষর করে ক্লাস না নিয়েই চলে যান। তাকে একাধিক বার ক্লাসে নিয়মিত থাকার কথা বলা হলেও তিনি সেটা না করে মাঝে মধ্যে বিদ্যালয়েই অনুপস্থিত থাকেন। তার দেখা দেখি অন্য শিক্ষকরাও বিদ্যালয়ে এসে ক্লাস না নিয়ে অফিস রুমে গল্প গুজব করে সময় কাটান।
৩য় শ্রেণীর খাদিজা খাতুন, ৫ম শ্রেণীর আরিফুল ইসলাম, ৪র্থ শ্রেণীর জাহিদ হাসান জানায়, চলতি (জানুয়ারী) মাসে কোন দিনই পুরোপুরি ক্লাস হয়নি। ক্লাসের কথা বললে মানু স্যার ধমক দেন।
সহকারী শিক্ষক মানু মিয়ার মোবাইল ফোনে বার বার যোগযোগ করে তাকে পাওয়া যায়নি।
ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক শহিদুল ইসলাম জানান, ২দিন আমি ছুটিতে ছিলাম। ওই ২দিন কোন শ্রেণীর একটি ক্লাসও হয়নি। এর প্রতিবাদে এলাকাবাসী বিদ্যালয়ে তালা ঝুলিয়েছে।
এ প্রসঙ্গে উপজেলা শিক্ষা অফিসার স্বপন কুমার অধিকারীর সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, আমি অফিসিয়াল কাজে ঢাকায় আছি, ফিরে এসে ব্যবস্থা নেব।

Leave a Reply

You must be logged in to post a comment.

সম্পাদকমন্ডলীর সভাপতি এইচ, এম রহিমুজ্জামান সুমন
সম্পাদক ও প্রকাশকঃ এস, এম নুরুল্ আমিন সরকার্
নির্বাহী সম্পাদকঃ নাজমুল হুদা পারভেজ
সম্পাদক কর্তৃক সারদা প্রেস, বাজার রোড, কুড়িগ্রাম থেকে মূদ্রিত ও উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম থেকে প্রকাশিত।
অফিসঃ উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম।
ফোনঃ ০৫৮২৫-৫৬০১৭, ফ্যাক্স: ০৫৮২৪৫৬০৬২, মোবাইল: ০১৭৩৩-২৯৭৯৪৩, ইমেইলঃ jugerkhabor@gmail.com
এই ওয়েবসাইট এর সকল লেখা,আলোকচিত্র,রেখাচ¬িত্র,তথ্যচিত্র যুগেরখবর এর অনুমতি ছাড়া হুবহু বা আংশিক নকল করা সম্পূর্ন কপিরাইট আইনে আইনত দন্ডনীয় অপরাধ।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত যুগেরখবর.কম – ২০১৩-১৪