**   লাইন্সেস, পরিবেশ সনদ ছাড়াই ডায়াগনোষ্টিক সেন্টারের হাট ।। উলিপুরে প্রতারিত হচ্ছে রোগিরা **   এবার ‘রেস ফোর’ নিয়ে আসছেন সালমান! **   জাতিসংঘের মানবাধিকার কাউন্সিল থেকে বেরিয়ে গেল যুক্তরাষ্ট্র **   আন্দোলন নয়, নির্বাচনের প্রস্তুতি নিতে বিএনপির প্রতি আহ্বান নাসিমের **   শেষ ষোলোয় রাশিয়া, বিদায় মিসরের **   সিটি করপোরেশন নির্বাচন সবার দৃষ্টি গাজীপুরে **   দেহ ব্যবসায় জড়িত সাদিয়া! **   প্রকল্প কাজে অনিয়ম-দুর্নীতির অভিযোগ ॥ ব্রহ্মপুত্রের ডানতীর রক্ষা প্রকল্পে ফের ধস ॥ একদিনে ১২ পরিবারের ১৭ঘর নদীতে **   ১০ জনের কলম্বিয়াকে হারালো জাপান **   উলিপুরে সহিংসতা না করার শপথ করলেন রাজনৈতিক নেতৃবৃন্দ

ফুলবাড়ী সীমান্তে পাচারের উদ্দেশ্যে নিয়ে আসা কিশোরী উদ্ধার

ফুলবাড়ী (কুড়িগ্রাম) প্রতিনিধি : কুড়িগ্রামের ফুলবাড়ী সীমান্তে ভারতীয় যুবক কর্তৃক বিয়ের প্রলোভনে পাচারের উদ্দেশ্যে নিয়ে আসা বাংলাদেশী কিশোরীকে উদ্ধার করেছে এলাকাবাসী।
বৃহস্পতিবার উপজেলার বিদ্যাবাগীশ ঠোস সীমান্তের ৯৩৭নং পিলারের ওপারে ভারতীয় নো-ম্যান্সল্যান্ডে অবস্থিত একটি বাড়ী থেকে তাকে উদ্ধার করা হয়। উদ্ধার হওয়া কিশোরীর নাম রিপা খাতুন (১৩)। সে উপজেলার শিমুলবাড়ী ইউনিয়নের ভুররিয়ারকুটি গ্রামের ইসরাফুল আলমের মেয়ে এবং মিয়াপাড়া নাজিম উদ্দিন উচ্চ বিদ্যালয়ের সপ্তম শ্রেণীর ছাত্রী।
জানা গেছে, দুঃসম্পর্কের আতœীয়তার সুবাদে ভারতের কোচবিহার জেলার দিনহাটা থানার সেউটি-২ গ্রামের হোসেন আলীর ছেলে তাজুল ইসলাম (৩৫) রিপা খাতুনের সাথে প্রেমের সম্পর্ক গড়ে তোলে। গত বুধবার রাতে তাজুল ইসলাম বাংলাদেশে এসে স্থানীয় ইব্রাহীমের ছেলে মমিনুল (৪৫) এর সহায়তায় রিপাকে তুলে নিয়ে গিয়ে কাঁটাতারের বাইরে অবস্থিত নিজ বাড়ীতে আটকিয়ে রাখে। তারা সুযোগ বুঝে মেয়েটিকে আদম পাচারকারী চক্রের হাতে তুলে দেয়ার জন্য অপেক্ষা করতে থাকে। এদিকে মেয়েকে বাড়ীতে না পেয়ে পরিবারের লোকজন রাতেই বিভিন্ন জায়গায় খোঁজ খবর শুরু করেন। এক পর্যায়ে তারা বৃহস্পতিবার সকালে রিপার অবস্থান জানতে পারেন। পরে পরিবারের লোকজন বিদ্যাবাগীশ এলাকার ইউপি সদস্য নুর মোহাম্মদের সহায়তায় মেয়েটিকে পাচারকারীদের কবল থেকে উদ্ধার করেন।
রিপার দাদা আব্দুল মিয়া জানান, তাজুল এর আগেও ৩/৪টি মেয়েকে বিয়ে করে ভারতে পাচার করেছিল। এটা তার ব্যবসা।
এ প্রসঙ্গে ইউপি সদস্য নুর মোহাম্মদ বলেন, পাচারের উদ্দেশ্যে নিয়ে আসা মেয়েটিকে উদ্ধার করে তার পরিবারের সদস্যদের হাতে তুলে দেয়া হয়েছে।

Leave a Reply

You must be logged in to post a comment.

সম্পাদকমন্ডলীর সভাপতি এইচ, এম রহিমুজ্জামান সুমন
সম্পাদক ও প্রকাশকঃ এস, এম নুরুল্ আমিন সরকার্
নির্বাহী সম্পাদকঃ নাজমুল হুদা পারভেজ
সম্পাদক কর্তৃক সারদা প্রেস, বাজার রোড, কুড়িগ্রাম থেকে মূদ্রিত ও উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম থেকে প্রকাশিত।
অফিসঃ উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম।
ফোনঃ ০৫৮২৫-৫৬০১৭, ফ্যাক্স: ০৫৮২৪৫৬০৬২, মোবাইল: ০১৭৩৩-২৯৭৯৪৩, ইমেইলঃ jugerkhabor@gmail.com
এই ওয়েবসাইট এর সকল লেখা,আলোকচিত্র,রেখাচ¬িত্র,তথ্যচিত্র যুগেরখবর এর অনুমতি ছাড়া হুবহু বা আংশিক নকল করা সম্পূর্ন কপিরাইট আইনে আইনত দন্ডনীয় অপরাধ।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত যুগেরখবর.কম – ২০১৩-১৪