দেশবন্ধু বেভারেজ: চলতি বছর টার্গেট ২০০ কোটি টাকার বাজার

যুগের খবর ডেস্ক: খুব অল্প সময়েই দেশবাসীর মন জয় করেছে দেশবন্ধু বেভারেজের সব ধরনের পণ্য। বিশেষ করে দেশবন্ধু মিনারেল ওয়াটার সারাদেশে ব্যাপক চাহিদা তৈরি করতে পেরেছে। ফলে চলতি বছরে দেশবন্ধুর নিজস্ব কারখানায় উৎপাদিত বেভারেজ পণ্যে ২০০ কোটি টাকার বাজার ধরার টাগের্ট নিয়েছে কর্তৃপক্ষ। শনিবার রাজধানীর বনানী হোটেল সারিনা দেশবন্ধু ফুড অ্যান্ড বেভারেজ লিমিটেড আয়োজিত ডিপো সম্মেলনে বক্তারা এসব তথ্য জানান।
সম্মেলনে দেশবন্ধু ফুড অ্যান্ড বেভারেজ লিমিটেডের জেনারেল ম্যানেজার (বিক্রয় ও বিপণন) মো. ওয়াহিদ সিদ্দিকীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দেশবন্ধু গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক গোলাম রহমান। এছাড়া আরও উপস্থিত ছিলেন দেশবন্ধু গ্রুপের উপদেষ্টা সারোয়ার জাহান তালুকদার, উপ-ব্যবস্থাপনা পরিচালক (অর্থ ও হিসাব) বশির আহমেদ, উপ-ব্যবস্থাপনা পরিচালক (বিক্রয় ও বিপণন) বিদ্যুৎ কুমার বসু, আবাসিক পরিচালক শহিদুল হক প্রমুখ।
ব্যবস্থাপনা পরিচালক গোলাম রহমান বলেন, দেশবন্ধু ফুড অ্যান্ড বেভারেজ দেশবন্ধু গ্রুপের একটি অঙ্গ প্রতিষ্ঠান। দেশবন্ধু গ্রুপ হলো দেশ ও জনগণের বন্ধু। এ ধারণা থেকেই প্রতিনিয়ত নতুন নতুন পণ্য নিয়ে জনসেবায় হাজির হচ্ছে দেশবন্ধু গ্রুপ। সামনের দিনগুলোতে আরও নতুন নতুন অনেক পণ্য দেশবাসীর সেবায় হাজির করা হবে।
তিনি বলেন, কোনো অবস্থাতেই পণ্যের মানের বিষয়ে ছাড় দেওয়া হবে না। শতভাগ কোয়ালিটি বজায় রেখে নিজস্ব কারখানায় উৎপাদন করা হবে। এতে লাভের পরিমাণ কম হলেও কোনো সমস্যা নেই। দেশবাসী আমাদের প্রতি আস্থা রেখেছে। আমরা তাদের আস্থার প্রতিদান অবশ্যই দেব। গোলাম রহমান বলেন, আজকের এই আয়োজন ডিপো মালিকদের জন্য। যারা আমাদের কোম্পানির পণ্যের বাজারজাত করেন।
তিনি বলেন, দেশবন্ধু গ্রুপ অনেক পুরনো ও দেশে প্রতিষ্ঠিত শিল্প প্রতিষ্ঠান। তবে বেভারেজ জগতে একেবারেই নতুন। তবে এখানে যারা কাজ করেন তারা দেশের প্রথম সারির অভিজ্ঞতাসম্পন্ন কর্মকর্তা। ফলে পণ্যের মানের দিক দিয়ে সবার উপরে থাকতে চাই। এমন টার্গেট নিয়ে কাজও করা হচ্ছে। বেভারেজের তৈরিতে যেসব কাঁচামাল ব্যবহৃত হয়, তার সবই আমরা অস্ট্রেলিয়া, ইতালি ও ব্রাজিলসহ বিশ্বের বিভিন্ন দেশ থেকে আমদানি করে থাকি।
ব্যবস্থাপনা পরিচালক গোলাম রহমান বলেন, তার পরেও কোনো ধরনের সমস্যা থাকলে আমাদের পরামর্শ দেবেন। আপনাদের পরামর্শে সমস্যাগুলো দূর করে সামনের দিকে এগিয়ে যাব। দেশবন্ধু সব সময় দেশের সেরা পণ্য দেশবাসীর হাতে তুলে দিতে চাই।
অনুষ্ঠানে জানানো হয়, নরসিংদী দেশবন্ধু বেভারেজের নিজস্ব কারখানায় উৎপাদিত পণ্যের মধ্যে রয়েছে দেশবন্ধু মিনারেল ওয়াটার, দেশবন্ধু কোলা, দেশবন্ধু লেমন, দেশবন্ধু লিচি, দেশবন্ধু জিরা, দেশবন্ধু অরেঞ্জ, দেশবন্ধু ম্যাংগো জুস, গুরু ও ক্লাউডি লেমন। এছাড়া চলতি মাসের শেষদিকে ভিন্ন ফ্লেভারে আরও তিনটি পণ্য যোগ হচ্ছে দেশবন্ধু বেভারেজ পরিবারে। এগুলো হলো- দেশবন্ধু হানি জিঞ্জার, ফ্রেন্ডস কোলা ও ফ্রেন্ডস আপ। নতুন এ পণ্যগুলো চলতি মাসের শেষদিকে বা আগামী মাসের শুরুতেই আনুষ্ঠানিকভাবে বাজারজাত করা হবে।
এছাড়া এই পরিবারে আগামী দুই/এক মাসের মধ্যে ১৮ ধরনের বিস্কুট ও কয়েকটি ফ্লেভারে চিপস বাজারে আসবে। এসব পণ্যের প্রচারে খুব শিগগিরই বিভিন্ন গণমাধ্যমে বিজ্ঞাপন দেওয়া হবে। ইতোমধ্যে ঢাকার ডিস চ্যানেলগুলোতে দেওয়া হয়েছে।
উপ-ব্যবস্থাপনা পরিচালক (অর্থ ও হিসাব) বশির আহমেদ বলেন, ডিপো হোল্ডার, ডিলার ও কোম্পানি একে অপরের ব্যবসায়িক পার্টনার। এখানে উভয় পক্ষকে জিততে হবে। এখানে হারার প্রশ্ন যেন কখনোই না আসে। ডিপো মালিকদের উদ্দেশ্যে তিনি বলেন, আপনাদের ব্যবসা ভালো হলে কোম্পানির ব্যবসাও ভালো হবে। বেভারেজের ডাল সিজন হলো শীতকাল। সেই সময়েই আমাদের যাত্রা শুরু হয়েছে। তারপরেও সারা দেশে ব্যাপক সাড়া পড়েছে দেশবন্ধু বেভারেজে। এটাকে পুঁজি করে নতুন বছরে ব্যাপক প্রস্তুতি নিয়েছে কোম্পানি। আপনাদেরকে নতুন করে বড় ধরনের টার্গেট নিয়ে মাঠে নামতে হবে।
উপ-ব্যবস্থাপনা পরিচালক (বিক্রয় ও বিপণন) বিদ্যুৎ কুমার বসু বলেন, ডিলাররাই হলো কোম্পানির আসল মালিক। কোম্পানির অগ্রযাত্রায় আপানাদের ভ‚মিকাই সবচেয়ে বেশি। তিনি বলেন, কোম্পানির পণ্য বাজারে আসতে একটু দেরি করে। তাছাড়া এমন সময় বাজারজাত শুরু হয় যখন এসব পণ্যের অফ সিজন। তারপরে পণ্যের মানের কারণে অতি দ্রæত দেশবন্ধু বেভারেজ নতুন করে বাজারে এসেই সবার মন জয় করছে। তিনি আরও বলেন, কোনো কাজ করতে গেলে কিছু ভুলত্রæটি থাকে। আমাদেরও থাকতে পারে। তবে তা নজরে আসলে অবশ্যই সংশোধন করা হবে। ইতোমধ্যে আপনাদের (ডিলার) সহায়তায় আমরা অনেক দূর এগিয়েছি। আপনাদের সার্বিক সহায়তায় এভাবে সামনের দিকে আরও এগিয়ে যেতে চাই।

Leave a Reply

You must be logged in to post a comment.

সম্পাদকমন্ডলীর সভাপতি এইচ, এম রহিমুজ্জামান সুমন
সম্পাদক ও প্রকাশকঃ এস, এম নুরুল্ আমিন সরকার্
নির্বাহী সম্পাদকঃ নাজমুল হুদা পারভেজ
সম্পাদক কর্তৃক সারদা প্রেস, বাজার রোড, কুড়িগ্রাম থেকে মূদ্রিত ও উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম থেকে প্রকাশিত।
অফিসঃ উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম।
ফোনঃ ০৫৮২৫-৫৬০১৭, ফ্যাক্স: ০৫৮২৪৫৬০৬২, মোবাইল: ০১৭৩৩-২৯৭৯৪৩, ইমেইলঃ jugerkhabor@gmail.com
এই ওয়েবসাইট এর সকল লেখা,আলোকচিত্র,রেখাচ¬িত্র,তথ্যচিত্র যুগেরখবর এর অনুমতি ছাড়া হুবহু বা আংশিক নকল করা সম্পূর্ন কপিরাইট আইনে আইনত দন্ডনীয় অপরাধ।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত যুগেরখবর.কম – ২০১৩-১৪