এমপিও দুর্নীতি: ১৪ কর্মকর্তা বদলি, তালিকায় আরও অর্ধশতাধিক

1518702270
যুগের খবর ডেস্ক: এমপিও (মান্থলি পেমেন্ট ওর্ডার) ভুক্তিতে দুর্নীতির অভিযোগে চার জেলা ও নয় উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাকে বদলি করা হয়েছে। বৃহস্পতিবার এ সংক্রান্ত আদেশ জারি করেছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতর (মাউশি)। আরও অর্ধ শতাধিক কর্মকর্তাকে আগামী সপ্তাহে বদলি করা হবে। এর মধ্যে রয়েছে মাউশির আঞ্চলিক অফিসের উপ-পরিচালক, জেলা ও উপজেলা শিক্ষা কর্মকর্তা। তাদের বিরুদ্ধে বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীদের এমপিওভুক্তিতে দুর্নীতির অভিযোগ রয়েছে বলে মাউশির সূত্র জানিয়েছে।
মাউশির মহাপরিচালক প্রফেসর মো. মাহাবুবুর রহমান বলেন, যাদের বদলি করা হয়েছে তাদের প্রত্যেকের বিরুদ্ধে নানা অভিযোগ ছিল। অভিযোগের আলোকে বদলি করা হয়েছে। এ বদলি চলমান থাকবে।
গত ৭ ফেব্রুয়ারি আজকালের খবরে ‘এমপিও দুর্নীতি; শাস্তির মুখে ৮৫ কর্মকর্তা’ শিরোনামে সংবাদ প্রকাশিত হয়। তাতে বলা হয়েছিল- শিক্ষক-কর্মচারীদের এমপিওভুক্তিতে ঘুসসহ নানা ধরনের হয়রানি ও দুর্নীতির বিষয়ে একটি গোয়েন্দা সংস্থা শিক্ষা মন্ত্রণালয়ে প্রতিবেদন জমা দিয়েছে। ৮৫ জন মাঠ পর্যায়ের শিক্ষা কর্মকর্তার জড়িত থাকার তথ্য তুলে ধরা হয়েছে ওই গোয়েন্দা প্রতিবেদনে। অভিযুক্ত কর্মকর্তাদের প্রেষণ বাতিল করে মূল পদে বদলি, ওএসডি (বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা) ও বিভাগীয় শাস্তিমূলক ব্যবস্থা নিতে সুপারিশ করা হয়। প্রতিবেদনটি পেয়েই নড়েচড়ে বসে মন্ত্রণালয়। সভা করে প্রতিবেদনের আলোকে ব্যবস্থা নিতে মাউশিকে  নিতে নির্দেশ দেওয়া হয়। তারাই ধারবাহিকতায় গতকাল এসব কর্মকর্র্তাদের বদলি করা হয়েছে।
মাউশি সূত্র জানায়, বদলি হওয়ার কর্মকর্তাদের মধ্যে কুড়িগ্রাম জেলা মাধ্যমিক শিক্ষাকর্মকর্তা খন্দকার মো. আলাউদ্দীন আল আজাদকে বরগুনায়, সাতক্ষীরার  এস এম ছায়েদুর রহমানকে ফেনীতে, ঝালকাঠী জেলা শিক্ষাকর্মকর্তা প্রান গোপালদেকে ভোলার তজুমদ্দিন উপজেলার ফজিলাতুন্নেসা সরকারি বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক পদে, ঠাকুরগাঁও জেলার মো. শাহীন আকতারকে মেহেরপুরে, নেত্রকোনার কলমাকান্দা উপজেলা শিক্ষা কর্মকর্তা এস এম আব্দুল ওয়াজেদ তালুকদারকে লক্ষীপুরের কমলনগর, ময়মনসিংহের ত্রিশালের ঝিল্লুর রহমান আনমকে খাগড়াছড়ির গুইমারা, চাপাঁইনবাবগঞ্জের নোচোলের শিক্ষা অফিসার কাজী আ. মোকিমকে শরীয়তপুরের ডামুড্যা, মাদারীপুর সদর উপজেলার শিক্ষা অফিসার এস এম সাইফুল আলমকে পটুয়াখালীর দুমকি, মাদারীপুর কালকিনির আব্দুল জলিলকে নওগাঁওর রানীনগর, মাদারীপুরে রাজৈর উপজেলা শিক্ষা কর্মকর্তা সনজিব কুমার বালাকে বান্দরবানের রুয়াংছড়ি, শরীয়তপুরের ভেদরগঞ্জের মনিরুজ্জামান চৌধুরীকে রাঙামাটির কাউখালী, ঠাকুরগাঁওর পীরগঞ্জের আরিফুল্লাহকে কক্সবাজারের রামু, বরিশালের বানারীপাড়ার অলী আহাদকে খাগড়াছড়ি সদরে বদলি করা হয়েছে। আগামী ১৯ ফেব্রুয়ারি মধ্যে তাদের বদলিকৃত উপজেলায় যোগদান করতে হবে।

Leave a Reply

You must be logged in to post a comment.

সম্পাদকমন্ডলীর সভাপতি এইচ, এম রহিমুজ্জামান সুমন
সম্পাদক ও প্রকাশকঃ এস, এম নুরুল্ আমিন সরকার্
নির্বাহী সম্পাদকঃ নাজমুল হুদা পারভেজ
সম্পাদক কর্তৃক সারদা প্রেস, বাজার রোড, কুড়িগ্রাম থেকে মূদ্রিত ও উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম থেকে প্রকাশিত।
অফিসঃ উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম।
ফোনঃ ০৫৮২৫-৫৬০১৭, ফ্যাক্স: ০৫৮২৪৫৬০৬২, মোবাইল: ০১৭৩৩-২৯৭৯৪৩, ইমেইলঃ jugerkhabor@gmail.com
এই ওয়েবসাইট এর সকল লেখা,আলোকচিত্র,রেখাচ¬িত্র,তথ্যচিত্র যুগেরখবর এর অনুমতি ছাড়া হুবহু বা আংশিক নকল করা সম্পূর্ন কপিরাইট আইনে আইনত দন্ডনীয় অপরাধ।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত যুগেরখবর.কম – ২০১৩-১৪