চিলমারীতে বাল্যবিয়ে প্রতিরোধে এসএমএসের মাধ্যমে বয়স যাচাই প্রশিক্ষণ অনুষ্ঠিত

IMG_20180226_124215

স্টাফ রিপোর্টার: কুড়িগ্রামের চিলমারী উপজেলার নয়ারহাট ইউনিয়নে বাল্যবিয়ে বন্ধে এসএমএসের মাধ্যমে বয়স যাচাইকরণের প্রশিক্ষণ সম্পন্ন হয়েছে।
মঙ্গলবার সকালে উপজেলা প্রশাসনের আয়োজনে আরডিআরএস বাংলাদেশের বাস্তবায়নে সিডা ও প্লান ইন্টারন্যাশনাল বাংলাদেশের আর্থিক ও কারিগরি সহায়তায় নয়ারহাট ইউনিয়নের দক্ষিন খাউরিয়া স্কুল এন্ড কলেজের হল রুমে এ প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়। প্রশিক্ষনে প্রশিক্ষকের দায়িত্ব পালন করেন, উপজেলা পল্লী উন্নয়ন অফিসার মোঃ আব্দুর রশিদ ও সহকারী উপজেলা শিক্ষা অফিসার মোঃ শাখাওয়াত হোসেন। প্রশিক্ষনের সার্বিক দায়িত্ব পালন করেন আরডিআরএসের বিবিএফজি প্রকল্পের উপজেলা কো-অর্ডিনেটর ফারজানা ফৌজিয়া। দিনব্যাপী এই প্রশিক্ষণে ইউনিয়নের ইমাম ও ঘটকগণ অংশগ্রহণ করেন। পর্যায়ক্রমে উপজেলার সকল ইউনিয়নে এ প্রশিক্ষণ প্রদান করা হবে। উল্লেখ্য কুড়িগ্রাম জেলায় ২০২১ সালের মধ্যে ১৫ বছরের নীচে বাল্যবিয়েকে শুন্য করা এবং ১৮ বছরের নীচে মেয়ে শিশুদের বিয়ের হার এক-তৃতীয়াংশে নামিয়ে আনার লক্ষে “বিল্ডিং বেটার ফিউচার ফর গার্লস (বিবিএফজি) প্রকল্পের আওতায় প্রশিক্ষণটি সম্পন্ন হয়।

Leave a Reply

You must be logged in to post a comment.

সম্পাদকমন্ডলীর সভাপতি এইচ, এম রহিমুজ্জামান সুমন
সম্পাদক ও প্রকাশকঃ এস, এম নুরুল্ আমিন সরকার্
নির্বাহী সম্পাদকঃ নাজমুল হুদা পারভেজ
সম্পাদক কর্তৃক সারদা প্রেস, বাজার রোড, কুড়িগ্রাম থেকে মূদ্রিত ও উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম থেকে প্রকাশিত।
অফিসঃ উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম।
ফোনঃ ০৫৮২৫-৫৬০১৭, ফ্যাক্স: ০৫৮২৪৫৬০৬২, মোবাইল: ০১৭৩৩-২৯৭৯৪৩, ইমেইলঃ jugerkhabor@gmail.com
এই ওয়েবসাইট এর সকল লেখা,আলোকচিত্র,রেখাচ¬িত্র,তথ্যচিত্র যুগেরখবর এর অনুমতি ছাড়া হুবহু বা আংশিক নকল করা সম্পূর্ন কপিরাইট আইনে আইনত দন্ডনীয় অপরাধ।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত যুগেরখবর.কম – ২০১৩-১৪