নির্বাচনে আবারও যুক্তরাষ্ট্রের সহায়তা চাইলেন তোফায়েল

1520001165
যুগের খবর ডেস্ক: বর্তমান সরকারের অধীনে আগামী জাতীয় নির্বাচন অংশগ্রহণমূলক করতে আবারও যুক্তরাষ্ট্রের সহায়তা চেয়েছেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। ঢাকা বিশ্ববিদ্যালয়ের শহীদ সার্জেন্ট জহুরুল হক হলের প্রথম পুনর্মিলনী অনুষ্ঠানে আজ শুক্রবার দুপুরে তিনি এ কথা বলেন।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন শহীদ সার্জেন্ট জহুরুল হক হল অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি র‍্যাব মহাপরিচালক বেনজীর আহমেদ। অনুষ্ঠানে সাবেক হল ছাত্র হিসেবে বিশেষ অতিথি ছিলেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর। অনুষ্ঠান উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মো. আখতারুজ্জামান।
বাংলাদেশের স্বাধীনতার ইতিহাসের সঙ্গে এ হলের নাম জড়িয়ে আছে বলে জানান বক্তারা। সে সময় এ হলের নাম ছিল ইকবাল হল। বক্তারা স্মৃতিচারণ করে বলেন, ছাত্র আন্দোলন ও মুক্তি আন্দোলনে এই হলের শিক্ষার্থীদের অবদান অপরিসীম।
অনুষ্ঠানে তোফায়েল আহমেদ বলেন, ‘মার্কিন যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত, তিনি বলেছিলেন যে তারা—যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্র—তারা অংশগ্রহণমূলক নির্বাচন চায়। আমি বলেছি যে, হ্যাঁ আমরাও অংশগ্রহণমূলক নির্বাচন চাই। কিন্তু সে নির্বাচন হতে হবে আমেরিকার মতো। বারাক ওবামা (সাবেক মার্কিন প্রেসিডেন্ট) যেমন ক্ষমতায় থেকে নির্বাচন করেছেন, নির্বাচন দিয়েছেন। যাদের রেজিস্ট্রেশন আছে নির্বাচন কমিশনে, সকলেই সে নির্বাচনে অংশগ্রহণ করুক। এমনকি আপনি যদি পারেন, আপনিও ভূমিকা রাখেন, যাতে সবাই সে অংশগ্রহণমূলক নির্বাচনে অংশগ্রহণ করে।’
গতকাল বৃহস্পতিবার জাতীয় নির্বাচনে নিবন্ধিত সব রাজনৈতিক দলের অংশগ্রহণ নিশ্চিত করতে যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূতের ভূমিকা রাখার আহ্বান জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। রাজধানীর একটি হোটেলে ২৫তম ‘ইউএস ট্রেড শো’র উদ্বোধন শেষে মন্ত্রী এ আহ্বান জানান।

Leave a Reply

You must be logged in to post a comment.

সম্পাদকমন্ডলীর সভাপতি এইচ, এম রহিমুজ্জামান সুমন
সম্পাদক ও প্রকাশকঃ এস, এম নুরুল্ আমিন সরকার্
নির্বাহী সম্পাদকঃ নাজমুল হুদা পারভেজ
সম্পাদক কর্তৃক সারদা প্রেস, বাজার রোড, কুড়িগ্রাম থেকে মূদ্রিত ও উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম থেকে প্রকাশিত।
অফিসঃ উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম।
ফোনঃ ০৫৮২৫-৫৬০১৭, ফ্যাক্স: ০৫৮২৪৫৬০৬২, মোবাইল: ০১৭৩৩-২৯৭৯৪৩, ইমেইলঃ jugerkhabor@gmail.com
এই ওয়েবসাইট এর সকল লেখা,আলোকচিত্র,রেখাচ¬িত্র,তথ্যচিত্র যুগেরখবর এর অনুমতি ছাড়া হুবহু বা আংশিক নকল করা সম্পূর্ন কপিরাইট আইনে আইনত দন্ডনীয় অপরাধ।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত যুগেরখবর.কম – ২০১৩-১৪