ইতিহাস বিকৃতি করে বিএনপি জঙ্গি তৈরি করেছে: খালিদ

দিনাজপুর প্রতিনিধি: বিএনপি কয়েকটি প্রজন্মকে মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে দেয়নি। এর ফলে একাধিক দুর্বল প্রজন্ম তৈরি হয়েছে, যাদের অনেকে সন্ত্রাস ও জঙ্গিবাদে জড়িয়েছে- এমন মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী।

ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে আজ বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা, দিনাজপুর শাখা আয়োজিত শিশু সমাবেশ, আবৃত্তি ও নৃত্যানুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
শিশু কিশোরদের উদ্দেশ্যে খালিদ বলেন, মুক্তিযুদ্ধের চেতনা ও বঙ্গবন্ধুর আদর্শ নিয়ে নিজেদের প্রস্তুত করতে হবে। সমতাভিত্তিক সমাজ নির্মাণে তোমাদের কাজ করতে হবে। সুখে-দুঃখে একে অপরের পাশে থাকতে হবে। তিনি বলেন, আজকের প্রজন্ম অনেক ভাগ্যবান। তারা মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানতে পারছে। পঁচাত্তরের পর সত্যিকারের ইতিহাসও জানতে দেয়া হয়নি। সেনা শাসকরা ভুল ইতিহাস শিক্ষার্থীদের শিখিয়েছে। অভিবাবকদের উদ্দেশ্যে খালিদ বলেন, বিএনপি আবারো ক্ষমতায় আসলে আপনাদের সন্তানেরা ভুল ইতিহাস শিখে বড় হবে।
খালিদ বলেন, আজকে দেশ সঠিক পথে এগুচ্ছে। সত্যকে ধারণ করে, সাংবিধানিক ধারায় দেশ এগিয়ে চলছে। নবীন শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, বঙ্গবন্ধুকে জানতে হবে। এই দেশ, এই জাতির নির্মাতা তিনি। ৭ মার্চের ঐতিহাসিক এ ভাষণটি সবাইকে বার বার শোনার আহ্বান জানিয়ে তিনি বলেন, এ কালজয়ী ভাষণ ছিল ভবিষ্যত প্রজন্মের জন্য দিক নিদের্শনা। এই ভাষণ বাংলাদেশের সাড়ে সাত কোটি মানুষকে উজ্জ্বীবিত করেছিল। তিনি আরো বলেন, বঙ্গবন্ধুর কালজয়ী এই ভাষণ বিশ্লেষণ করে ৪৬ বছর পর ইউনেস্কো স্বীকৃতি দিয়েছে। তার এই ভাষণ ও তার জীবন থেকে শিক্ষা নিতে হবে। বাঙালির মুক্তির মূলমন্ত্র এ ভাষণটি এখন সারা পৃথিবীর সম্পদ। পৃথিবীর শ্রেষ্ঠ অলিখিত ভাষণ হচ্ছে জাতির পিতার ৭ মার্চে দেয়া এ ভাষণ।
বঙ্গবন্ধু শিশু-কিশোর মেলা দিনাজপুর জেলা শাখার সহ-সভাপতি অধ্যাপক আব্দুস সবুর’র সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন দিনাজপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান আজিজুল ইমাম চৌধুরী, দিনাজপুর-১ (বীরগঞ্জ-কাহারোল) আসনের সংসদ সদস্য মনোরঞ্জনশীল গোপাল, বঙ্গবন্ধু শিশু-কিশোর মেলা কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক মনিরুজ্জামান জুয়েল, অতিরিক্ত পুলিশ সুপার মাহফুজ জামান আশরাফ, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ফারুকুজ্জামান চৌধুরী মাইকেল। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বঙ্গবন্ধু শিশু-কিশোর মেলা জেলা শাখার সাধারণ সম্পাদক মো. আবুল কাসেম লিটন। আলোচনা শেষে বঙ্গবন্ধু শিশু-কিশোর মেলার শিশু শিল্পীরা কবিতা পাঠ ও নৃত্য পরিবেশন করে।

Leave a Reply

You must be logged in to post a comment.

সম্পাদকমন্ডলীর সভাপতি এইচ, এম রহিমুজ্জামান সুমন
সম্পাদক ও প্রকাশকঃ এস, এম নুরুল্ আমিন সরকার্
নির্বাহী সম্পাদকঃ নাজমুল হুদা পারভেজ
সম্পাদক কর্তৃক সারদা প্রেস, বাজার রোড, কুড়িগ্রাম থেকে মূদ্রিত ও উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম থেকে প্রকাশিত।
অফিসঃ উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম।
ফোনঃ ০৫৮২৫-৫৬০১৭, ফ্যাক্স: ০৫৮২৪৫৬০৬২, মোবাইল: ০১৭৩৩-২৯৭৯৪৩, ইমেইলঃ jugerkhabor@gmail.com
এই ওয়েবসাইট এর সকল লেখা,আলোকচিত্র,রেখাচ¬িত্র,তথ্যচিত্র যুগেরখবর এর অনুমতি ছাড়া হুবহু বা আংশিক নকল করা সম্পূর্ন কপিরাইট আইনে আইনত দন্ডনীয় অপরাধ।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত যুগেরখবর.কম – ২০১৩-১৪