সুন্দরগঞ্জ ও নাসিরনগরে উপনির্বাচন মঙ্গলবার

যুগের খবর ডেস্ক: জাতীয় সংসদের গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) ও ব্রাহ্মণবাড়িয়া-১ (নাসিরনগর) আসনের উপনির্বাচন মঙ্গলবার অনুষ্ঠিত হবে। সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত একটানা ভোটগ্রহণ চলবে। নির্বাচন উপলক্ষে উপজেলা দুটিতে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। আইন-শৃঙ্খলা বাহিনী ব্যাপক তৎপরতা শুরু করেছে। গাইবান্ধা-১ আসনে ১০৯টির মধ্যে ৮৩টি কেন্দ্র ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করেছে প্রশাসন। এর মধ্যে ১৬টি চরাঞ্চলের। অন্যদিকে ব্রাহ্মণবাড়িয়া-১ (নাসিরনগর) আসনের ৭৪টি ভোটকেন্দ্রের মধ্যে ৪৯টিকে ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে।
গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনে প্রতিদ্বন্দ্বিতা করছেন চার প্রার্থী। তারা হলেন- আওয়ামী লীগ সমর্থিত আফরুজা বারী (নৌকা), জাতীয় পার্টি সমর্থিত ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী (লাঙ্গল), ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) জিয়া জামান খান (আম) ও গণফ্রন্টের শরিফুল ইসলাম (মাছ)।
সুন্দরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এসএম গোলাম কিবরিয়া জানান, সুষ্ঠুভাবে নির্বাচন সম্পন্ন করার জন্য ১ হাজার ৭৬০ পুলিশ সদস্য, ৮ প্লাটুন বিজিবি, র‌্যাবের ৪০টি টিম ও ৮৭২ জন আনসার সদস্য সার্বক্ষণিক দায়িত্ব পালন করবেন।
উল্লেখ্য, ২০১৭ সালের ১৯ ডিসেম্বর সংসদ সদস্য গোলাম মোস্তফা আহমেদ সড়ক দুর্ঘটনায় মারা গেলে এ আসনটি শূন্য হয়। গত ৪ ফেব্রুয়ারি নির্বাচন কমিশন উপনির্বাচনের তফসিল ঘোষণা করে।
র‌্যাবের প্রেস ব্রিফিং: র‌্যাব-১৩ রংপুরের উইং কমান্ডার আবদুল আহাদ বলেছেন, সুন্দরগঞ্জের উপনির্বাচনে অপ্রীতিকর ঘটনা ঘটানোর সুযোগ নেই। নির্বাচন কমিশনের নির্দেশনা অনুযায়ী শান্তি-শৃঙ্খলা রক্ষায় অন্যান্য আইন-শৃঙ্খলা বাহিনীর সঙ্গে র‌্যাবের ৪০টি টিম সার্বক্ষণিক দায়িত্ব পালন করবে। নির্বাচন ঘিরে রোববার থেকে র‌্যাব মোতায়েন করা হয়েছে এবং নির্বাচনের পরদিনও থাকবে। এরপরও যদি প্রয়োজন হয় র‌্যাব মাঠে থাকবে।
সোমবার দুপুরে সুন্দরগঞ্জে গাইবান্ধা-১ আসনের উপনির্বাচন উপলক্ষে আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে স্থানীয় এ খলিল ফিলিং স্টেশনের সামনে তিনি সাংবাদিকদের এসব তথ্য জানান।
এ সময় রংপুর ও গাইবান্ধা র‌্যাব ক্যাম্পের ঊর্ধ্বতন কর্মকর্তা ও সদস্যরা উপস্থিত ছিলেন।
অন্যদিকে ব্রাহ্মণবাড়িয়া-১ (নাসিরনগর) আসনে প্রতিদ্বন্দ্বিতা করছেন তিনজন প্রার্থী। তারা হলেন আওয়ামী লীগ মনোনীত বি এম ফরহাদ হোসেন সংগ্রাম (নৌকা), জাতীয় পার্টি (এরশাদ) মনোনীত রেজোয়ান আহমেদ (লাঙ্গল) এবং ইসলামী ঐক্যজোট মনোনীত মাওলানা এ কে এম আশরাফুল হক (মিনার)।
উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, উপনির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠানের লক্ষ্যে র‌্যাব, বিজিবি, পুলিশ, আনসার-ভিডিপিসহ বিভিন্ন আইন-শৃঙ্খলা বাহিনীর ১ হাজার ৭৭৬ জন সদস্য মোতায়েন করা হয়েছে। উপজেলার ১৩টি ইউনিয়নে তিনটি করে ৩৯টি মোবাইল টিমসহ ২০ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট, ৪ জন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট নির্বাচনী এলাকায় দায়িত্ব পালন করবেন। ৭৪ জন প্রিসাইডিং অফিসার, ৩৬৪ জন সহকারী প্রিসাইডিং অফিসার ও ৭২৮ জন পোলিং অফিসার নির্বাচনে দায়িত্ব পালন করবেন।
সহকারী রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন অফিসার মো. শফিকুর রহমান জানান, অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচনের লক্ষ্যে নির্বাচন কমিশনের পক্ষ থেকে সব ধরনের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। তিনি বলেন, নির্বাচনী এলাকার ৭৪টি ভোটকেন্দ্রের মধ্যে ৪৯টিকে আমরা গুরুত্বপূর্ণ (ঝুঁকিপূর্ণ) হিসেবে চিহ্নিত করেছি।’
গত বছরের ১৬ ডিসেম্বর মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী এবং স্থানীয় সংসদ সদস্য ছায়েদুল হকের মৃত্যুতে এ আসনটি শূন্য হয়।

Leave a Reply

You must be logged in to post a comment.

সম্পাদকমন্ডলীর সভাপতি এইচ, এম রহিমুজ্জামান সুমন
সম্পাদক ও প্রকাশকঃ এস, এম নুরুল্ আমিন সরকার্
নির্বাহী সম্পাদকঃ নাজমুল হুদা পারভেজ
সম্পাদক কর্তৃক সারদা প্রেস, বাজার রোড, কুড়িগ্রাম থেকে মূদ্রিত ও উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম থেকে প্রকাশিত।
অফিসঃ উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম।
ফোনঃ ০৫৮২৫-৫৬০১৭, ফ্যাক্স: ০৫৮২৪৫৬০৬২, মোবাইল: ০১৭৩৩-২৯৭৯৪৩, ইমেইলঃ jugerkhabor@gmail.com
এই ওয়েবসাইট এর সকল লেখা,আলোকচিত্র,রেখাচ¬িত্র,তথ্যচিত্র যুগেরখবর এর অনুমতি ছাড়া হুবহু বা আংশিক নকল করা সম্পূর্ন কপিরাইট আইনে আইনত দন্ডনীয় অপরাধ।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত যুগেরখবর.কম – ২০১৩-১৪