কুড়িগ্রামে জাতীয় কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহ উপলক্ষে ক্ষুদে ডাক্তারদের স্বাস্থ্য পরীক্ষা কার্যক্রম উদ্বোধন

Kurigram Krimi Nashok week Photo, 01-04-18

কুড়িগ্রাম প্রতিনিধিঃ জাতীয় কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহ ও ক্ষুদে ডাক্তার কর্তৃক সপ্তাহ ব্যাপি শিক্ষার্থীদের স্বাস্থ্য পরীক্ষা কার্যক্রম উদ্বোধন করা হয়েছে। রোববার সকালে কুড়িগ্রাম সদরের মোগলবাসা সরকারি প্রাথমিক বিদ্যালয় ও মোগলবাসা দ্বি-মূখী উচ্চ বিদ্যালয়ে কার্যক্রমের উদ্বোধন করেন জেলা প্রশাসক মোছা: সুলতানা পারভীন। মাধ্যমিক ও প্রাথমিক শিক্ষা বিভাগ, কুড়িগ্রাম সদরের সহযোগিতায় এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রনালয় এর আয়োজনে কুড়িগ্রাম সদর স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিস কার্যক্রমটি বাস্তবায়ন করছে। সিভিল সার্জন ডা. এসএম আমিনুল ইসলামের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন সদর উপজেলা নির্বাহী অফিসার আমিন আল পারভেজ, সদর স্বাস্থ্য ও প.প কর্মকর্তা ডা. নজরুল ইসলাম, কুড়িগ্রাম প্রেসক্লাবের সভাপতি এড. আহসান হাবীব নীলু প্রমুখ।
সপ্তাহব্যাপি কার্যক্রমে কুড়িগ্রাম জেলার ৯ উপজেলায় ৫ লক্ষ ৯৯ হাজার ১৯৬জন শিশুকে এক ডোজ কৃমি নাশক ঔষধ খাওয়ানো হবে। এরমধ্যে ৫ থেকে ১২ বছর বয়সী শিশু ৪০ হাজার ৫৩৬জন এবং ১২ থেকে ১৬ বছর বয়সী শিশু ১ লক্ষ ৯৮ হাজার ৬৬০জন। এই কার্যক্রম বাস্তবায়নে সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান, স্বেচ্ছাসেবী সংগঠন, ধর্মীয় প্রতিষ্ঠান, স্কাউটস, স্থানীয় এনজিওসহ উন্নয়ন সহযোগীরা সহায়তা করছে।

Leave a Reply

You must be logged in to post a comment.

সম্পাদকমন্ডলীর সভাপতি এইচ, এম রহিমুজ্জামান সুমন
সম্পাদক ও প্রকাশকঃ এস, এম নুরুল্ আমিন সরকার্
নির্বাহী সম্পাদকঃ নাজমুল হুদা পারভেজ
সম্পাদক কর্তৃক সারদা প্রেস, বাজার রোড, কুড়িগ্রাম থেকে মূদ্রিত ও উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম থেকে প্রকাশিত।
অফিসঃ উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম।
ফোনঃ ০৫৮২৫-৫৬০১৭, ফ্যাক্স: ০৫৮২৪৫৬০৬২, মোবাইল: ০১৭৩৩-২৯৭৯৪৩, ইমেইলঃ jugerkhabor@gmail.com
এই ওয়েবসাইট এর সকল লেখা,আলোকচিত্র,রেখাচ¬িত্র,তথ্যচিত্র যুগেরখবর এর অনুমতি ছাড়া হুবহু বা আংশিক নকল করা সম্পূর্ন কপিরাইট আইনে আইনত দন্ডনীয় অপরাধ।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত যুগেরখবর.কম – ২০১৩-১৪