‘ভালো নেই খালেদা জিয়া তবে মনোবল শক্ত’

1523018860
যুগের খবর ডেস্ক: কারাগারে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাত করে বেরিয়ে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর জানিয়েছেন, খালেদা জিয়ার স্বাস্থ্যের অবস্থা বেশি ভালো নয় তবে তার মনোবল শক্ত রয়েছে।
বিএনপির মহাসচিব আরও বলেন, কারাগারে বিএনপির চেয়ারপারসনকে সরকারের পক্ষ থেকে করা মেডিকেল বোর্ডের চিকিৎসকরা যে চিকিৎসা দিচ্ছেন তা যথেষ্ট নয়। তার ব্যক্তিগত চিকিৎসক দিয়ে চিকিৎসা করানোর দাবি জানান তিনি।
আজ শুক্রবার বেলা শেষে পুরান ঢাকার নাজিমুদ্দীন রোডের পুরানো কেন্দ্রীয় কারাগারে খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাত করে বেরিয়ে এসে জেলগেটে সাংবাদিক সঙ্গে কথা বলেন মির্জা ফখরুল।
জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় সাজাপ্রাপ্ত হয়ে কারাবন্দি খালেদা জিয়ার স্বাস্থ্য নিয়ে নানা সংবাদের মধ্যে তার সঙ্গে দেখা করতে আজ শুক্রবার বিকেলে কারা কর্তৃপক্ষের অনুমতি নিয়ে কারাগারে যান বিএনপির মহাসচিব। দেড় ঘণ্টারও বেশি সময় বিকাল ৫টা ৪০ মিনিটে মির্জা ফখরুল কারাগার থেকে বেরিয়ে আসেন।
এ সময় বিএনপির মহাসচিব সাংবাদিকদের আরও বলেন, ‘দেশে বর্তমানে যে সঙ্কট বিরাজ করছে তার থেকে মুক্তির জন্য জনগণকে সঙ্গে নিয়ে শান্তিপূর্ণ আন্দোলন চালিয়ে যাওয়ার নির্দেশ দিয়েছেন খালেদা জিয়া।’
এর আগে গত ২৯ মার্চ বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া অসুস্থ থাকায় কারাগারে গিয়ে দেখা করার অনুমতি পাননি দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এর পর থেকেই খালেদা জিয়ার অসুস্থতা নিয়ে উদ্বেগ প্রকাশ করেন বিএনপির জ্যেষ্ঠ নেতারা।
তারপরই ১ এপ্রিল ঢাকা মেডিকেলের চারজন চিকিৎসক সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার স্বাস্থ্য পরীক্ষা করতে কারাগারে যান। তাঁরা হলেন অর্থোপেডিক বিভাগের অধ্যাপক শামসুজ্জামান, নিউরোলজি বিভাগের মনসুর হাবীব, মেডিসিন বিভাগের টিটু মিয়া ও ফিজিক্যাল মেডিসিন বিভাগের সোহেলী রহমান।
পরদিন এক সংবাদ সম্মেলনে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষ জানায়, চিকিৎসকরা কিছু পরীক্ষা-নীরিক্ষা দিয়েছেন। সেসবের ভিত্তিতে মেডিকেল বোর্ডের রিপোর্ট কারা কর্তৃপক্ষের কাছে পাঠানো হবে।
গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় বিএনপির চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার পাঁচ বছরের কারাদণ্ড হয়। এরপর পুরান ঢাকার পুরোনো কেন্দ্রীয় কারাগারকে বিশেষ কারাগার ঘোষণা দিয়ে খালেদা জিয়াকে সেখানে রাখা হয়।
এরপর গত ৭ মার্চ বিএনপির চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার সঙ্গে কারাগারে দেখা করেন দলীয় নেতারা। সেই দলে ছিলেন মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ব্যারিস্টার জমিরউদ্দিন সরকার, ড. আবদুল মঈন খান, মির্জা আব্বাস, আমীর খসরু মাহমুদ চৌধুরী এবং বিএনপির চেয়ারপারসনের একান্ত সচিব এ বি এম আবদুস সাত্তার।

Leave a Reply

You must be logged in to post a comment.

সম্পাদকমন্ডলীর সভাপতি এইচ, এম রহিমুজ্জামান সুমন
সম্পাদক ও প্রকাশকঃ এস, এম নুরুল্ আমিন সরকার্
নির্বাহী সম্পাদকঃ নাজমুল হুদা পারভেজ
সম্পাদক কর্তৃক সারদা প্রেস, বাজার রোড, কুড়িগ্রাম থেকে মূদ্রিত ও উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম থেকে প্রকাশিত।
অফিসঃ উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম।
ফোনঃ ০৫৮২৫-৫৬০১৭, ফ্যাক্স: ০৫৮২৪৫৬০৬২, মোবাইল: ০১৭৩৩-২৯৭৯৪৩, ইমেইলঃ jugerkhabor@gmail.com
এই ওয়েবসাইট এর সকল লেখা,আলোকচিত্র,রেখাচ¬িত্র,তথ্যচিত্র যুগেরখবর এর অনুমতি ছাড়া হুবহু বা আংশিক নকল করা সম্পূর্ন কপিরাইট আইনে আইনত দন্ডনীয় অপরাধ।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত যুগেরখবর.কম – ২০১৩-১৪