খাদিজা এখন সাহুল

তাড়াশ (সিরাজগঞ্জ) প্রতিনিধি: সিরাজগঞ্জের তাড়াশ উপজেলায় খাদিজা পারভীন সেতু(২২) নামে এক নারী পুরুষে রুপান্তরিত হয়েছেন। এ ঘটনায় ২২ বছর বয়সীয় খাদিজা পারভীন সেতুর নতুন নাম রাখা হয়েছে সাহুল সিদ্দিকী। উপজেলা সদরের দক্ষিণ পাড়ায় ওই বাড়িতে তাকে দেখার জন্য ভিড় লেগেই আছে।
খাদিজা জানান, গত ৩০ মার্চ তিনি ঘুম থেকে উঠে তার লিঙ্গ পরিবর্তনের বিষয়টি টের পান। পরে ঢাকায় একজন অভিজ্ঞ চিকিৎসকের কাছে গেলে তিনি তার নারী থেকে পুরুষে রুপান্তরিত হওয়ার বিষয়টি নিশ্চিত করেন। বাড়িতে আসলে বৃহস্পতিবার রাতে ঘটনা বাবা-মাকে জানান খাদিজা।
জানা গেছে, সাবেক সেনা সদস্য হাসমত আলী ওরফে শীতল মিঞার তিন মেয়ের মধ্যে ছোট মেয়ে খাদিজা পারভীন সেতু স্থানীয় স্কুল ও কলেজ থেকে এসএসসি ও এইচএসসি পাশ করে ঢাকার একটি বেসরকারি টেক্সটাইল কলেজে ভর্তি হন।
সেখানে মেসে থাকার সময় হঠাৎ করে তার শারীরিক ও আচরণগত পরিবর্তন আসতে থাকে। তার বন্ধুরা বিষয়টি লক্ষ্য করে একজন চিকিৎসকের কাছে যাওয়ার পরামর্শ দেন।
খাদিজার বাবা হাসমত আলী ও মা নাজমা খাতুন জানান, তারা তাদের মেয়ে খাদিজার পুরুষ হয়ে ওঠার বিষয়টি শারীরিকভাবে দেখার পর নিশ্চিত হয়েছেন।
এ প্রসঙ্গে তাড়াশ উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা এহিয়া কামাল জানান, হরমনজনিত কারণে নারী থেকে পুরুষ হওয়ার দৈহিক পরিবর্তন অস্বাভাবিক নয়।

Leave a Reply

You must be logged in to post a comment.

সম্পাদকমন্ডলীর সভাপতি এইচ, এম রহিমুজ্জামান সুমন
সম্পাদক ও প্রকাশকঃ এস, এম নুরুল্ আমিন সরকার্
নির্বাহী সম্পাদকঃ নাজমুল হুদা পারভেজ
সম্পাদক কর্তৃক সারদা প্রেস, বাজার রোড, কুড়িগ্রাম থেকে মূদ্রিত ও উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম থেকে প্রকাশিত।
অফিসঃ উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম।
ফোনঃ ০৫৮২৫-৫৬০১৭, ফ্যাক্স: ০৫৮২৪৫৬০৬২, মোবাইল: ০১৭৩৩-২৯৭৯৪৩, ইমেইলঃ jugerkhabor@gmail.com
এই ওয়েবসাইট এর সকল লেখা,আলোকচিত্র,রেখাচ¬িত্র,তথ্যচিত্র যুগেরখবর এর অনুমতি ছাড়া হুবহু বা আংশিক নকল করা সম্পূর্ন কপিরাইট আইনে আইনত দন্ডনীয় অপরাধ।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত যুগেরখবর.কম – ২০১৩-১৪