কুড়িগ্রামে বর্ণাঢ্য আয়োজনে বর্ষবরণ উৎসব পালন

Kurigram Boishakhai Photo(2), 14-04-18

হুমায়ুন কবির সূর্য্য, কুড়িগ্রাম থেকে: কুড়িগ্রামে বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে বাঙালির বর্ষবরণ ও  পহেলা বৈশাখ উৎসব পালন করা হয়। এ উপলক্ষে শনিবার সকাল সাড়ে আটটায় কুড়িগ্রাম জেলা প্রশাসনের নেতৃত্বে একটি মঙ্গল শোভাযাত্রা শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। এসময় বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠন পৃথকভাবে উৎসব পালন করে। দিবসটি উপলক্ষে কুড়িগ্রাম প্রেসক্লাবে সংক্ষিপ্ত আলোচনা সভা ও বাঙালী খাবারের আয়োজন করা হয়। এসময় বৈশাখী শুভেচ্ছা জানান, জেলা প্রশাসক মোছা: সুলতানা পারভীন, জেলা পরিষদ চেয়ারম্যান ও সাবেক এমপি মো: জাফর আলী, পুলিশ সুপার মেহেদুল করিম, সিভিল সার্জন ডা. এসএম আমিনুল ইসলাম, পৌর মেয়র আব্দুল জলিল, সদর ইউএনও আমিন আল পারভেজ, অতিরিক্ত পুলিশ সুপার মেনহাজুল আলম, অতিরিক্ত পুলিশ সুপার সার্কেল মিজানুর রহমান, সহকারি পুলিশ সুপার রিপন কুমার মোদক, জেলা আইনজীবী সমিতির সভাপতি ও পাবলিক প্রসিকিউটর এড. আব্রাহাম লিংকন, সলিডারিটির নির্বাহী পরিচালক এসএম হারুন আর রশীদ লাল, জাসদের সভাপতি ইমদাদুল হক এমদাদ, সাবেক পৌর চেয়ারম্যান কাজিউল ইসলাম, জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক সাঈদ হাসান লোবান, সদর থানার অফিসার ইনচার্জ এসএম আব্দুস সোবহান, ট্রাফিক ইন্সপেক্টর ওয়াজ নবী, সিনিয়র সাংবাদিক সফি খান, শফিকুল ইসলাম বেবু, রেজাউল করিম রেজা, সাধারণ সম্পাদক আতাউর রহমান বিপ্লব, রাজু মোস্তাফিজ, হুমায়ুন কবির সূর্য্য, খন্দকার মাহফুজার রহমান টিউটর, নাজমুল হোসেন, ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাকিবুজ্জামান রনি প্রমুখ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কুড়িগ্রাম প্রেসক্লাবের সভাপতি এড. আহসান হাবীব নীলু।
এছাড়া কুড়িগ্রাম লেডিস ক্লাবে পীঠা উৎসব ও পান্তা উৎসবের আয়োজন করা হয়। জেলা শিল্পকলা একাডেমী চত্বরে পিকেএসএফ ও আরডিআরএস বাংলাদেশ’র সহযোগিতায় সকাল ৭টা থেকে দিনব্যাপী মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হয়। শিশু একাডেমি চত্বরে লোকজ সঙ্গীত, ক্যুইজ, আবৃত্তি ও চিত্রাংকন প্রতিযোগিতার আয়োজন করা হয়। এছাড়াও জেলা কারাগার, সদর হাসপাতাল, সরকারি শিশু পরিবার উন্নতমানের খাবারের আয়োজন করা হয়।
বৈশাখ উপলক্ষে জেলার বিভিন্ন এলাকায় উৎসবের পাশাপাশি দোকানে দোকানে হালখাতা, মেলা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও ঘুড়ি উৎসবে মেতে ওঠে সকল শ্রেণি পেশার মানুষ।

Leave a Reply

You must be logged in to post a comment.

সম্পাদকমন্ডলীর সভাপতি এইচ, এম রহিমুজ্জামান সুমন
সম্পাদক ও প্রকাশকঃ এস, এম নুরুল্ আমিন সরকার্
নির্বাহী সম্পাদকঃ নাজমুল হুদা পারভেজ
সম্পাদক কর্তৃক সারদা প্রেস, বাজার রোড, কুড়িগ্রাম থেকে মূদ্রিত ও উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম থেকে প্রকাশিত।
অফিসঃ উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম।
ফোনঃ ০৫৮২৫-৫৬০১৭, ফ্যাক্স: ০৫৮২৪৫৬০৬২, মোবাইল: ০১৭৩৩-২৯৭৯৪৩, ইমেইলঃ jugerkhabor@gmail.com
এই ওয়েবসাইট এর সকল লেখা,আলোকচিত্র,রেখাচ¬িত্র,তথ্যচিত্র যুগেরখবর এর অনুমতি ছাড়া হুবহু বা আংশিক নকল করা সম্পূর্ন কপিরাইট আইনে আইনত দন্ডনীয় অপরাধ।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত যুগেরখবর.কম – ২০১৩-১৪