স্বচ্ছতা ও জবাবদিহিতা গণতন্ত্রের জন্য অপরিহার্য জনগণের মুখোমুখি কুড়িগ্রাম পৌর পরিষদ

Kurigram Sonak-Pauroshava-pablic budget Photo(1), 15-04-18

হুমায়ুন কবির সূর্য্য, কুড়িগ্রাম প্রতিনিধি: পৌরসভার কার্যক্রমে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করার লক্ষ্যে আসন্ন বাজেটে জনগণের চাওয়া পাওয়া নিয়ে পৌরবাসীর সাথে কুড়িগ্রাম পৌর পরিষদের মুখোমুখি অনুষ্ঠান হয়েছে। রোববার দুপুরে সচেতন নাগরিক কমিটি (সনাক) এবং পৌরসভা যৌথভাবে অনুষ্ঠানের আয়োজন করে। সুশাসন, স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করতে জনগণের মুখোমুখি অনুষ্ঠানে সঞ্চালক ছিলেন অ্যাডভোকেট আহসান হাবীব নীলু। এসময় এড. এটিএম এনামুল হক চৌধুরীর সভাপতিত্বে বক্তব্য রাখেন পৌর মেয়র আব্দুল জলিল, নির্বাহী প্রকৌশলী কামাল আহমেদ, পৌর সচিব রেজাউল করিম, কাউন্সিলর রোস্তম আলী তোতা, মাসুদুর রহমান, আনিছুর রহমান, টিআইবি’র এরিয়া ম্যানেজার সৌমেন দাস প্রমূখ।
পরে জনগণের মুখোমুখী অনুষ্ঠানে পৌরসভার বিভিন্ন সমস্যা তুলে ধরে আগামী বাজেটে অন্তর্ভূক্ত করার দাবি জানান রওশন আরা চৌধুরী, একরামুল হক সম্রাটসহ ২০ নাগরিক। পৌর মেয়র আব্দুল জলিল তার বক্তব্যে গত বছর মুখোমুখি অনুষ্ঠানে যে ২১টি সমস্যা চিহ্নিত করা হয় এরমধ্যে ৭টির সমাধান করা হয়েছে বলে জানান। আরো ৭টি প্রক্রিয়াধীন রয়েছে। এছাড়াও বাকীগুলোসহ আজকে যা উত্থাপন করা হয়েছে তা আগামি বাজেটে অন্তুর্ভূক্ত করে বাস্তবায়ন করার প্রতিশ্র“তি দেন তিনি।

Leave a Reply

You must be logged in to post a comment.

সম্পাদকমন্ডলীর সভাপতি এইচ, এম রহিমুজ্জামান সুমন
সম্পাদক ও প্রকাশকঃ এস, এম নুরুল্ আমিন সরকার্
নির্বাহী সম্পাদকঃ নাজমুল হুদা পারভেজ
সম্পাদক কর্তৃক সারদা প্রেস, বাজার রোড, কুড়িগ্রাম থেকে মূদ্রিত ও উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম থেকে প্রকাশিত।
অফিসঃ উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম।
ফোনঃ ০৫৮২৫-৫৬০১৭, ফ্যাক্স: ০৫৮২৪৫৬০৬২, মোবাইল: ০১৭৩৩-২৯৭৯৪৩, ইমেইলঃ jugerkhabor@gmail.com
এই ওয়েবসাইট এর সকল লেখা,আলোকচিত্র,রেখাচ¬িত্র,তথ্যচিত্র যুগেরখবর এর অনুমতি ছাড়া হুবহু বা আংশিক নকল করা সম্পূর্ন কপিরাইট আইনে আইনত দন্ডনীয় অপরাধ।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত যুগেরখবর.কম – ২০১৩-১৪