**   বিশ্বভারতী সফর: রবীন্দ্র স্মৃতিময় উদয়নে থাকবেন শেখ হাসিনা **   এই সময়ের বুবলী **   টেক্সাসে স্কুলে হামলাকারী ১৭ বছরের কিশোর, নিহত বেড়ে ১০ **   বিশ্বকাপ উপলক্ষে মীরবাজারের ছাড় **   সেনাবাহিনীর তত্ত্বাবধানে রোহিঙ্গা ক্যাম্প এলাকায় দুর্যোগ বিষয়ক মহড়া অনুষ্ঠিত **   বঙ্গবন্ধু স্যাটেলাইট উৎক্ষেপনের মাধ্যমে আন্তর্জাতিক পরিমণ্ডলে অনন্য নজির স্থাপন করেছে বাংলাদেশ : স্পিকার **   ‘অসহায় মানুষের পাশে থাকা আমাদের নৈতিক দায়িত্ব’ **   শেখ হাসিনাই দেশকে খাদ্যে স্বয়ংসম্পূর্ণ করেছেন: খালিদ **   কর্নাটকে হেরে গেল বিজেপি, সোমবার শপথ কুমারস্বামীর **   চিলমারীর ৩ জয়িতার সাফল্যের গল্প: শত বাঁধা ডিঙ্গিয়ে আজ প্রতিষ্ঠিত

সিলেটে প্রশ্নফাঁস চক্রের ৪ সদস্য আটক

1524057089

সিলেট প্রতিনিধি: সিলেট শিক্ষা বোর্ডের ওয়েবসাইট হ্যাক করে ফল পরিবর্তন ও প্রশ্নফাঁসের সঙ্গে জড়িত থাকার অভিযোগে চারজনকে আটক করেছে র‌্যাব। গতকাল মঙ্গলবার রাতে মৌলভীবাজারের শ্রীমঙ্গলে বিরাইমপুর বাবলা স্কুল রোডের একটি বাড়ি থেকে তাদের আটক করা হয়।

আটককৃতরা হলেন- শ্রীমঙ্গলের বিরাইমপুর গ্রামের মুকবুল আলীর ছেলে মো.শওকত হোসেন, তার ভাই সৌরভ হোসেন, উপজেলার শ্যামলী আবাসিক এলাকার মো.আব্দুল মালেকের ছেলে আবদুল কাদির, শায়েস্তাগঞ্জের শেরপুর গ্রামের কুদ্দুস মিয়ার ছেলে মো. হৃদয় মিয়া।
এক প্রেস বিজ্ঞপ্তিতে র‌্যাব-৯ এর সহকারী পরিচালক (মিডিয়া) নাহিদ হাসান এ তথ্য জানান।
বিজ্ঞপ্তিতে জানানো হয়, আটককৃতদের প্রাথমিক জিজ্ঞাসাবাদ এবং তাদের ব্যবহৃত সামাজিক যোগাযোগমাধ্যমগুলো নিবিড় অনুসন্ধানে বেরিয়ে আসে তাদের অপরাধের ভংয়ঙ্কর ও চাঞ্চল্যকর অনেক তথ্য। এই চক্রটি দীর্ঘদিন ধরে এসএসসি-এইচএসসিসহ পাবলিক পরীক্ষার ফল পরিবর্তন করে দেয়ার প্রতিশ্রুতি দিয়ে অসংখ্য ছাত্রছাত্রীর কাছ থেকে বিপুল পরিমাণ টাকা হাতিয়ে নিচ্ছিল।
তাদের ফেসবুক আইডিতে পাওয়া যায় অনেক পরীক্ষার্থীর সার্টিফিকেট ও মার্কশিটের কপি। অভিযুক্তদের সঙ্গে থাকা মোবাইল ফোনের মাধ্যমে বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যমে লগইন করে দেখা যায় এ সব তথ্য জানা যায়।
এছাড়াও চক্রটি সিলেটসহ বিভিন্ন জেলায় ফেসবুক আইডি, মেসেঞ্জার, ইমো ও ভাইবারের মাধ্যমে প্রশ্নপত্র নগদ অর্থের বিনিময় আদান-প্রদান করে থাকে।
এমনকি তারা অনলাইনে বিজ্ঞাপন প্রদানের মাধ্যমে ফাঁসকৃত প্রশ্ন এবং প্রশ্নের উত্তর অর্থের বিনিময়ে বিক্রয় করে থাকে। বিভিন্ন ব্যক্তির কাছে বিক্রি করা প্রশ্নপত্রের হুবহু কপিসহ প্রশ্নফাঁসের নমুনাও সেখানে পাওয়া যায়।
তারা কৌশলে বিভিন্ন ব্যক্তির ফেসবুক ও ওয়েবসাইট হ্যাক করে বিভিন্ন ধরনের সামাজিক অপরাধ করে আসছিল। গ্রেফতারকৃত শওকত বিভিন্ন অবৈধ ওয়েবসাইট ব্যবহার করে সাধারণ লোকের ফেসবুক আইডি পাসওয়ার্ড হ্যাক করে।
প্রাথমিক জিজ্ঞাসাবাদে আরও জানা যায়, প্রশ্নফাঁস করার জন্য হ্যাককৃত আইডিগুলো শওকত নিজেই ব্যবহার করে।
উদ্ধারকৃত আলামতসহ গ্রেফতারকৃত আসামিদের শ্রীমঙ্গল থানায় হস্তান্তর করা হয়েছে।

Leave a Reply

You must be logged in to post a comment.

সম্পাদকমন্ডলীর সভাপতি এইচ, এম রহিমুজ্জামান সুমন
সম্পাদক ও প্রকাশকঃ এস, এম নুরুল্ আমিন সরকার্
নির্বাহী সম্পাদকঃ নাজমুল হুদা পারভেজ
সম্পাদক কর্তৃক সারদা প্রেস, বাজার রোড, কুড়িগ্রাম থেকে মূদ্রিত ও উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম থেকে প্রকাশিত।
অফিসঃ উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম।
ফোনঃ ০৫৮২৫-৫৬০১৭, ফ্যাক্স: ০৫৮২৪৫৬০৬২, মোবাইল: ০১৭৩৩-২৯৭৯৪৩, ইমেইলঃ jugerkhabor@gmail.com
এই ওয়েবসাইট এর সকল লেখা,আলোকচিত্র,রেখাচ¬িত্র,তথ্যচিত্র যুগেরখবর এর অনুমতি ছাড়া হুবহু বা আংশিক নকল করা সম্পূর্ন কপিরাইট আইনে আইনত দন্ডনীয় অপরাধ।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত যুগেরখবর.কম – ২০১৩-১৪