কুড়িগ্রামে স্বপ্নের দ্বিতীয় ধরলা সেতু সাময়িকভাবে উন্মোচন করায় উৎসব

হুমায়ুন কবির সূর্য্য, কুড়িগ্রাম প্রতিনিধিঃ কুড়িগ্রামে উৎসব মুখর পরিবেশে জেলার দ্বিতীয় ধরলা সেতু সাময়িকভাবে উন্মুক্ত করা হয়। সর্বসাধারণের চলাচলের সুবিধার্থে এটি অনানুষ্ঠানিকভাবে খুলে দেয়া হল। পরে প্রধানমন্ত্রী এটি আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করবেন বলে জানা গেছে।
শনিবার বিকেলে উন্মুক্তকরণ কার্যক্রমে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোছা: সুলতানা পারভীন, কুড়িগ্রাম জেলা পরিষদ চেয়ারম্যান ও সাবেক এমপি মো: জাফর আলী, পুলিশ সুপার মেহেদুল করিম, ফুলবাড়ী উপজেলা নির্বাহী অফিসার দেবেন্দ্রনাথ উঁরাও, জেলা আওয়ামীলীগের সভাপতি মুক্তিযোদ্ধা আমিনুল ইসলাম মঞ্জু মন্ডল, সিভিল সার্জন ডা. এস এম আমিনুল ইসলাম, নির্বাহী প্রকৌশলী সৈয়দ আব্দুল আজিজ, কুড়িগ্রাম প্রেসক্লাবের সভাপতি এড. আহসান হাবীব নীলু, জেলা আওয়ামী লীগ নেতা অধ্যক্ষ রাশেদুজ্জামান বাবু, ফুলবাড়ী উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক গোলাম রব্বানী প্রমুখ।
জানা যায়, এলজিইডি’র অধীনে দ্বিতীয় ধরলা সেতুর নির্মাণ কাজ বাস্তবায়নে সিমপ্লেক্স ও নাভানা কনস্ট্রাকশন গ্র“পের সাথে চুক্তি সম্পাদিত হয় ১৯১৪ সালে। এটি নির্মাণে এলজিইডি ১৩ একর জমি অধিগ্রহন করে। নির্মাণে ব্যয় হয় ১৯১কোটি ২৮লাখ ৬৩ হাজার টাকা। ৯৫০ মিটার দীর্ঘ ও ৩২ মিটার চওড়া ব্রীজে ১৯টি স্প্যান এবং ৯৫টি গার্ডার রয়েছে। এছাড়া ব্রীজের পূর্ব-পশ্চিম অংশে ২ হাজার ৮৭২ মিটার এপ্রোচ রোডের কাজও সম্পন্ন করা হয়। এই ব্রীজটি জেলার প্রায় ১০ লাখেরও বেশি মানুষের ভাগ্য পরিবর্তনে ভূমিকা রাখবে। ভুরুঙ্গামারী, নাগেশ^রী ও ফুলবাড়ী উপজেলার সাথে ঢাকার দুরত্ব কমবে প্রায় ১০০কি.মি.। সিমপ্লেক্স ও নাভানা কনস্ট্রাকশন গ্র“প গত ডিসেম্বরেই ব্রীজের কাজ সম্পন্ন করে।

Leave a Reply

You must be logged in to post a comment.

সম্পাদকমন্ডলীর সভাপতি এইচ, এম রহিমুজ্জামান সুমন
সম্পাদক ও প্রকাশকঃ এস, এম নুরুল্ আমিন সরকার্
নির্বাহী সম্পাদকঃ নাজমুল হুদা পারভেজ
সম্পাদক কর্তৃক সারদা প্রেস, বাজার রোড, কুড়িগ্রাম থেকে মূদ্রিত ও উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম থেকে প্রকাশিত।
অফিসঃ উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম।
ফোনঃ ০৫৮২৫-৫৬০১৭, ফ্যাক্স: ০৫৮২৪৫৬০৬২, মোবাইল: ০১৭৩৩-২৯৭৯৪৩, ইমেইলঃ jugerkhabor@gmail.com
এই ওয়েবসাইট এর সকল লেখা,আলোকচিত্র,রেখাচ¬িত্র,তথ্যচিত্র যুগেরখবর এর অনুমতি ছাড়া হুবহু বা আংশিক নকল করা সম্পূর্ন কপিরাইট আইনে আইনত দন্ডনীয় অপরাধ।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত যুগেরখবর.কম – ২০১৩-১৪