**   শ্বাসরুদ্ধকর ম্যাচে আফগানদের হারালো বাংলাদেশ **   সরকারি হাইস্কুলে পদোন্নতি: সিনিয়র শিক্ষক হচ্ছেন ৫৫০০ জন **   উলিপুরে বিজয়ের উল্লাসে বিজয় মঞ্চের কাজ শুরু **   কুড়িগ্রামে ‘অপ্রতিরোধ্য অগ্রযাত্রায় বাংলাদেশ’ শীর্ষক উন্নয়ন কনসার্ট অনুষ্ঠিত **   উলিপুরে বিদ্যূৎস্পৃষ্টে অটোচালক নিহত **   আওয়ামী লীগকে ছাড়া জাতীয় ঐক্য হতে পারে না: কাদের **   ১০ জেলায় নতুন ডিসি **   দেবী রূপে অপু বিশ্বাস **   জাতিসংঘে রোহিঙ্গা নিয়ে বিশ্বের সমর্থন চাইবেন প্রধানমন্ত্রী  বৈঠক হতে পারে ট্রাম্পের সঙ্গে **   ভূরুঙ্গামারীতে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী মনোনয়নের দাবীতে পথ সভা, র‌্যালি অনুষ্ঠিত

পাহাড়ের দোষীদের খুঁজে বের করা হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

যুগের খবর ডেস্ক: স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল জানিয়েছেন, পার্বত্য চট্টগ্রামসহ পাহাড়ি অঞ্চলগুলোকে অস্থিতিশীল করে তোলার পেছনে দোষীদেরকে খুঁজে বের করা হবে। খুব দ্রুতই রাঙামাটিতে নিহত শক্তিমান চাকমার হত্যাকারীদের বিচারের আওতায় আনা হবে বলেও জানান তিনি।
আজ শনিবার সকালে বাংলা একাডেমিতে এক অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এসব কথা বলেন।
তথ্য মতে, গত পাঁচ মাসে পাহাড়ে ১৮ জন নিহত হয়েছে। এ জন্য আঞ্চলিক রাজনৈতিক সংগঠনগুলো একে অপরকে দোষারোপ করছে। সর্বশেষ ৩ মে নানিয়ারচর উপজেলায় নিজ কার্যালয়ে সামনে গুলি চালিয়ে হত্যা করা হয় উপজেলা চেয়ারম্যান ও জেএসএসের (এমএন লারমা) অন্যতম শীর্ষ নেতা শক্তিমান চাকমাকে।
একদিন পরেই শক্তিমান চাকমার অন্তোষ্টিক্রিয়ায় অংশ নিতে যাওয়ার পথে সশস্ত্র হামলায় নিহত হন ইউপিডিএফ গণতান্ত্রিকের অন্যতম শীর্ষ নেতা তপন জ্যোতি চাকমা বর্মা। একই দলের নেতা সুজন চাকমা, সেতুলাল চাকমা, টনক চাকমা এবং তাদের গাড়িচালক সজীব।
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, ‘পাহাড়ি অঞ্চল যেটা নাকি একটা অশান্তির জায়গা ছিল, সেটা যেমন আমাদের মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে একটা শান্তির পরিবেশ ফিরেছে। সেইটা আমরা অক্ষুণ্ণ রাখব। যেকোনো অবস্থাতেই এই দোষীদের আমরা আইনের আওতায় নিয়ে আসব।’
পাহাড় অস্থিতিশীলকারীদের বিরুদ্ধে সরকার জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছে বলেও জানান স্বরাষ্ট্রমন্ত্রী।
এ অনুষ্ঠানে শিল্পকলায় অবদান রাখার জন্যে অধ্যাপক মর্তুজা বশীর, সাহিত্যে অধ্যাপক ড. সফিউদ্দীন আহমদসহ ১০ জন মুক্তিযোদ্ধা ও গুণীজনকে সম্মাননা প্রদান করে ‘বাংলা দর্পন’।
এ সময় সম্মাননা পাওয়া ব্যক্তিদের হাতে স্মারক তুলে দেন স্বরাষ্ট্রমন্ত্রী, জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যান মোশাররফ হোসেন ভুঁইয়া ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিক।

Leave a Reply

You must be logged in to post a comment.

সম্পাদকমন্ডলীর সভাপতি এইচ, এম রহিমুজ্জামান সুমন
সম্পাদক ও প্রকাশকঃ এস, এম নুরুল্ আমিন সরকার্
নির্বাহী সম্পাদকঃ নাজমুল হুদা পারভেজ
সম্পাদক কর্তৃক সারদা প্রেস, বাজার রোড, কুড়িগ্রাম থেকে মূদ্রিত ও উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম থেকে প্রকাশিত।
অফিসঃ উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম।
ফোনঃ ০৫৮২৫-৫৬০১৭, ফ্যাক্স: ০৫৮২৪৫৬০৬২, মোবাইল: ০১৭৩৩-২৯৭৯৪৩, ইমেইলঃ jugerkhabor@gmail.com
এই ওয়েবসাইট এর সকল লেখা,আলোকচিত্র,রেখাচ¬িত্র,তথ্যচিত্র যুগেরখবর এর অনুমতি ছাড়া হুবহু বা আংশিক নকল করা সম্পূর্ন কপিরাইট আইনে আইনত দন্ডনীয় অপরাধ।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত যুগেরখবর.কম – ২০১৩-১৪