**   শ্বাসরুদ্ধকর ম্যাচে আফগানদের হারালো বাংলাদেশ **   সরকারি হাইস্কুলে পদোন্নতি: সিনিয়র শিক্ষক হচ্ছেন ৫৫০০ জন **   উলিপুরে বিজয়ের উল্লাসে বিজয় মঞ্চের কাজ শুরু **   কুড়িগ্রামে ‘অপ্রতিরোধ্য অগ্রযাত্রায় বাংলাদেশ’ শীর্ষক উন্নয়ন কনসার্ট অনুষ্ঠিত **   উলিপুরে বিদ্যূৎস্পৃষ্টে অটোচালক নিহত **   আওয়ামী লীগকে ছাড়া জাতীয় ঐক্য হতে পারে না: কাদের **   ১০ জেলায় নতুন ডিসি **   দেবী রূপে অপু বিশ্বাস **   জাতিসংঘে রোহিঙ্গা নিয়ে বিশ্বের সমর্থন চাইবেন প্রধানমন্ত্রী  বৈঠক হতে পারে ট্রাম্পের সঙ্গে **   ভূরুঙ্গামারীতে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী মনোনয়নের দাবীতে পথ সভা, র‌্যালি অনুষ্ঠিত

আরেকটি স্মৃতিময় বিশ্বকাপ উপহার দিতে চান রুবেল

স্পোর্টস ডেস্ক: ২০১৫ বিশ্বকাপের কথা মনে আছে? ৯ মার্চ অ্যাডিলেডে ইংল্যান্ডের বিপক্ষে বল হাতে জ্বলে উঠেছিলেন রুবেল হোসেন। এক-দু’জন নয়, তার বিধ্বংসী বোলিংয়ে একে একে ক্রিজ ছাড়া হয়েছিল ৪ ইংলিশ ব্যাটসম্যান। তার এমন বোলিংয়েই দাম্ভিক ইংলিশদের অহমিকা ভেঙ্গে চুরমার হয়েছিল।

১৫ রানের হারে বিদায় নিতে হয়েছিল গ্রুপ পর্ব থেকেই। আর বাংলাদেশ প্রথমবারের মতো উঠলো বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে। বাংলাদেশের ক্রিকেট ইতিহাসে স্মৃতিটি অনন্যই।

২০১৯ সালে দ্বাদশ বিশ্বকাপের আসর বসছে ইংল্যান্ড ও ওয়েলসে। সেখানেও সেই ক্ষুরধার পারফরম্যান্সের ধারাবাহিকতা ধরে রাখতে চাইছেন রুবেল। চাইছেন লাল-সবুজের ক্রিকেটকে আরেকটি স্মৃতিময় বিশ্বকাপ উপহার দিতে।

রুবেল বলেন, ‘আমি ইংল্যান্ডে অনেক ম্যাচ খেলেছি। সেখানে আমার দু‘য়েকটা ভালো স্মৃতিও আছে। আমি যদি সুস্থ থাকি আর বিশ্বকাপের মতো বড় একটা জায়গায় আমাকে নির্বাচন করে অবশ্যই আমি চাইবো ভালো খেলার। আমার ভালো যে স্মৃতিগুলো আছে সেগুলো তুলে আনার চেষ্টা করবো। এখানে আমি ভালো খেলেছি। আমি চাইবো এখানে ভালো খেলার সেই ব্যাপারগুলো তুলে আনার। ভালো কিছু উপহার দেওয়ার চেষ্টা করবো।’

শনিবার (০৫ মে) মিরপুর জাতীয় ক্রিকেট একাডেমি মাঠে তিনি এমন প্রত্যয় ব্যক্ত করেন।

কিন্তু সেটা আদতে কতটুকু সম্ভবপর হয়ে উঠবে সেটাই প্রশ্ন। কেননা ইদানিং ক্রিকেটের বৈশ্বিক আসরগুলোতে আইসিসি সাধারণত ব্যাটিং বান্ধব উইকেট দিয়ে থাকে। সেটা এমনি এমনি নয়। টুর্নামেন্টকে আরও উপভোগ্য করে তুলতে রানপ্রসবা এই উইকেটগুলোতে তাই বোলারদের বাড়তি সতর্কতা অবলম্বনের কোনো বিকল্পই থাকে না। ব্যাটসম্যানদের ঘায়েল করতে নিতে হয় সেরা প্রস্তুতি। রুবেলও তেমনি ভাবছেন।

তিনি আরও বলেন, ‘আমরা দক্ষিণ আফ্রিকা সফরে যাওয়ার সময় ভেবেছিলাম সেখানে পেস সহায়ক বাউন্সি উইকেট থাকবে। সেখানে কিন্তু আমরা দেখেছি, উইকেট সেখানে ফ্ল্যাট ছিল। সবাই চায়, রান হোক। জমজমাট খেলা হোক সবাই চায়। দর্শকরা চায়, আইসিসিও তেমনই চায়। বাংলাদেশের তো আমরা সবসময়ই খেলি। এখানেও তিনশ রান হয়। দেশের বাইরেও তিনশ রান হয়, হবে।

Leave a Reply

You must be logged in to post a comment.

সম্পাদকমন্ডলীর সভাপতি এইচ, এম রহিমুজ্জামান সুমন
সম্পাদক ও প্রকাশকঃ এস, এম নুরুল্ আমিন সরকার্
নির্বাহী সম্পাদকঃ নাজমুল হুদা পারভেজ
সম্পাদক কর্তৃক সারদা প্রেস, বাজার রোড, কুড়িগ্রাম থেকে মূদ্রিত ও উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম থেকে প্রকাশিত।
অফিসঃ উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম।
ফোনঃ ০৫৮২৫-৫৬০১৭, ফ্যাক্স: ০৫৮২৪৫৬০৬২, মোবাইল: ০১৭৩৩-২৯৭৯৪৩, ইমেইলঃ jugerkhabor@gmail.com
এই ওয়েবসাইট এর সকল লেখা,আলোকচিত্র,রেখাচ¬িত্র,তথ্যচিত্র যুগেরখবর এর অনুমতি ছাড়া হুবহু বা আংশিক নকল করা সম্পূর্ন কপিরাইট আইনে আইনত দন্ডনীয় অপরাধ।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত যুগেরখবর.কম – ২০১৩-১৪