**   শ্বাসরুদ্ধকর ম্যাচে আফগানদের হারালো বাংলাদেশ **   সরকারি হাইস্কুলে পদোন্নতি: সিনিয়র শিক্ষক হচ্ছেন ৫৫০০ জন **   উলিপুরে বিজয়ের উল্লাসে বিজয় মঞ্চের কাজ শুরু **   কুড়িগ্রামে ‘অপ্রতিরোধ্য অগ্রযাত্রায় বাংলাদেশ’ শীর্ষক উন্নয়ন কনসার্ট অনুষ্ঠিত **   উলিপুরে বিদ্যূৎস্পৃষ্টে অটোচালক নিহত **   আওয়ামী লীগকে ছাড়া জাতীয় ঐক্য হতে পারে না: কাদের **   ১০ জেলায় নতুন ডিসি **   দেবী রূপে অপু বিশ্বাস **   জাতিসংঘে রোহিঙ্গা নিয়ে বিশ্বের সমর্থন চাইবেন প্রধানমন্ত্রী  বৈঠক হতে পারে ট্রাম্পের সঙ্গে **   ভূরুঙ্গামারীতে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী মনোনয়নের দাবীতে পথ সভা, র‌্যালি অনুষ্ঠিত

ড্রতে সমাপ্ত এল ক্লাসিকোর রোমাঞ্চ

যুগের খবর ডেস্ক: এল ক্লাসিকো মানেই রোমাঞ্চে ভরপুর এক দ্বৈরথ। যদিও এ মৌসুমের শিরোপার বিষয়টি আগেই নিষ্পত্তি হয়ে গিয়েছে। তবু লা লিগায় বার্সেলোনা আর রিয়াল মাদ্রিদের প্রতিদ্বন্দ্বিতা মানেই হাইভোল্টেজ উত্তেজনা। রবিবার ক্যাম্প ন্যুতে বার্সা ও রিয়ালের তেমনই দুর্দান্ত এক ম্যাচ দেখলো বিশ্ব। যার সমাপ্তি হয়েছে ২-২ গোলের ড্রতে। বার্সার হয়ে গোল পেয়েছেন লুইস সুয়ারেজ ও লিওনেল মেসি। অন্যদিকে রিয়ালের হয়ে গোল করেছেন ক্রিস্তিয়ানো রোনালদো ও গ্যারেথ বেল।
দুই স্প্যানিশ জায়ান্ট এ নিয়ে ২৩৮ বারের মতো মুখোমুখি হয়েছে। ঘরের মাঠে এদিন শুরু থেকেই প্রতিপক্ষের ওপর চেপে বসে বার্সেলোনা। ম্যাচের দশম মিনিটেই বার্সেলোনাকে এগিয়ে দেন উরুগুইয়ান স্ট্রাইকার সুয়ারেজ। দারুণ এক কাউন্টার অ্যাটাকে সার্জি রবের্তোর বাড়ানো ক্রস থেকে অসাধারণ একটি গোল করেন সুয়ারেজ। বার্সা এগিয়ে যায় ১-০ ব্যবধানে। তবে দ্রুতই সমতায় ফেরে রিয়াল। ম্যাচের ১৪ মিনিটে পর্তুগিজ তারকা রোনালদোর গোলে সমতায় ফেরে অতিথিরা। ২৮ মিনিটে রোনালদো সহজ একটি সুযোগ মিস না করলে প্রথমার্ধেই এগিয়ে যেতে পারতো রিয়াল। আর ৩২ মিনিটে সুয়ারেজকে ফাউল করে হলুদ কার্ড দেখেন ভারান।
আক্রমণ প্রতি আক্রমণে দুই দলের খেলা চললেও আর কোন গোলের দেখা পাচ্ছিল না কোনো দলই। তবে গোল না হলেও দুই দলের খেলোয়াড়দের মধ্যে উত্তেজনা ঠিকই ছড়িয়ে পড়ছিল। ৩৩ মিনিটে বাদানুবাদে জড়িয়ে হলুদ কার্ড দেখেন জর্দি আলবা ও লুকা মদ্রিচ। ম্যাচের ৪৪ মিনিটে সুয়ারেজের সাথে হাতাহাতিতে জড়িয়ে হলুদ কার্ড দেখেন সার্জিও রামোস। উত্তেজনা এখানেই শেষ নয়। প্রথমার্ধের যোগ করা সময়ে উত্তেজনা চূড়ান্তে যায়। রামোসকে ফাউল করে হলুদ কার্ড দেখেন মেসি। আর প্রথমার্ধের শেষ মুহূর্তে মার্সেলোকে ঘুষি মেরে লাল কার্ড দেখেন রবের্তো। টানটান উত্তেজনায় প্রথমার্ধ শেষ হয়।
১০ জনে পরিণত হওয়া বার্সেলোনাকে দ্বিতীয়ার্ধের শুরুতেই এগিয়ে দেন মেসি। প্রথমার্ধে চোট পাওয়ায় দ্বিতীয়ার্ধে আর মাঠে নামেননি রোনালদো। তবে চোট খুব একটা গুরুতর নয় বলে নিশ্চিত করেছেন রিয়ালের কোচ জিনেদিন জিদান। ৫১ মিনিটে মাঝমাঠ থেকে সুয়ারেজের একটি বাড়ানো বল থেকে এল ক্লাসিকোতে নিজের ২৬তম গোল করে দলকে ২-১ ব্যবধানে এগিয়ে দেন মেসি। এবারের লা লিগায় এটি তার ৩৩তম গোল। এর কিছুক্ষণ পর, ৫৭ মিনিটে মাঠ ছাড়েন বার্সেলোনার অধিনায়ক আন্দ্রেস ইনিয়েস্তা। ততক্ষণে পুরো স্টেডিয়াম দাঁড়য়ে তাকে অভিবাদন জানান। এটিই ছিল তার সর্বশেষ এল ক্লাসিকো।
ম্যাচের ৭১ মিনিটে রিয়ালকে সমতায় ফেরান গ্যারেথ বেল। এরপর দুই দল আরো বেশ কিছু গোলের সুযোগ তৈরি করলেও ২-২ ব্যবধানের ড্র নিয়েই শেষ হয় এল ক্লাসিকোর উত্তেজনা।
এর ড্রয়ের ফলে চলতি মৌসুমে লা লিগায় নিজেদের অপরাজিত থাকার রেকর্ডটি এখন পর্যন্ত অক্ষুণ্ণ রাখলেন মেসি-সুয়ারেজরা। এরই মধ্যে শিরোপা নিশ্চিত করা বার্সা ৩৫ ম্যাচে ৮৭ পয়েন্ট নিয়ে যথারীতি টেবিলের শীর্ষে। অন্যদিকে সমান সংখ্যক ম্যাচে ৭২ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রিয়াল। আর ৩৬ ম্যাচে ৭৫ পয়েন্ট নিয়ে টেবিলের দুই নম্বরে আছে আতলেতিকো মাদ্রিদ।

Leave a Reply

You must be logged in to post a comment.

সম্পাদকমন্ডলীর সভাপতি এইচ, এম রহিমুজ্জামান সুমন
সম্পাদক ও প্রকাশকঃ এস, এম নুরুল্ আমিন সরকার্
নির্বাহী সম্পাদকঃ নাজমুল হুদা পারভেজ
সম্পাদক কর্তৃক সারদা প্রেস, বাজার রোড, কুড়িগ্রাম থেকে মূদ্রিত ও উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম থেকে প্রকাশিত।
অফিসঃ উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম।
ফোনঃ ০৫৮২৫-৫৬০১৭, ফ্যাক্স: ০৫৮২৪৫৬০৬২, মোবাইল: ০১৭৩৩-২৯৭৯৪৩, ইমেইলঃ jugerkhabor@gmail.com
এই ওয়েবসাইট এর সকল লেখা,আলোকচিত্র,রেখাচ¬িত্র,তথ্যচিত্র যুগেরখবর এর অনুমতি ছাড়া হুবহু বা আংশিক নকল করা সম্পূর্ন কপিরাইট আইনে আইনত দন্ডনীয় অপরাধ।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত যুগেরখবর.কম – ২০১৩-১৪