ভূরুঙ্গামারীর প্রধান সড়কে অল্প বৃষ্টিতেই জলাবদ্ধতা জনদুর্ভোগ চরমে

ভূরুঙ্গামারী (কুড়িগ্রাম) প্রতিনিধিঃ কুড়িগ্রামের ভূরুঙ্গামারী উপজেলার প্রধান সড়কে দীর্ঘদিন যাবত জলাবদ্ধতা বিরাজ করছে। জলাবদ্ধতা নিরসনে উদাসীন কর্তৃপক্ষ।
সরেজমিনে দেখা গেছে ভূরুঙ্গামারী উপজেলার প্রধান সড়ক ভূরুঙ্গামারী বাজার রোডের হান্নান মোড়, মদন মোড় ও সাদ্দাম মোড় এলাকায় সামান্য বৃষ্টিতে পানি জমে যায়। পানি নিস্কাশনের ব্যবস্থা না থাকায় সড়কটির উল্লেখিত স্থানগুলোতে পানি জমে জমে কার্পেটিং নষ্ট হয়ে বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। সামান্য বৃষ্টিতে গর্তগুলোতে পানি জমে তৈরি হচ্ছে স্থায়ী জলাবদ্ধতা। এছাড়া কলেজ মোড় এলাকায় ড্রেনেজ ব্যবস্থা অকার্যকর হওয়ায় সামান্য বৃষ্টিতে ড্রেনের নোংরা পানিতে ওই এলাকা প্লাবিত হয়ে যায়। অগ্রণী ব্যাংকের সামনের সড়কে খানা-খন্দক থাকায় সেখানেও পানি জমে জলাবদ্ধতার সৃষ্টি হয়। স্কুল-কলেজের শিক্ষক-শিক্ষার্থী, অফিসগামী মানুষসহ বাজারে আগত হাজারো মানুষ এবং এ্যাম্বুলেন্স, ফায়ার সার্ভিস, আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর গাড়িসহ ছোট-বড় অসংখ্য যানবাহন প্রতিদিন সড়কটি ব্যবহার করে। সড়কটিতে খানা-খন্দক আর জলাবদ্ধতার কারণে প্রতিদিনই সৃষ্টি হচ্ছে অসহনীয় যানজট, ঘটছে দুর্ঘটনা। পথচরীরা প্রতিনিয়তই দুর্ভোগের শিকার হচ্ছে। বিড়ম্বনায় পড়তে হচ্ছে মুমূর্ষু রোগী ও তার স্বজনদের।
এইচএসসি পরীক্ষার্থী আফসানা আক্তার ও রুমি খাতুন বিরক্তি সহকারে জানান, নোংরা কাদা-জলের কারণে পোশাক-পরিচ্ছদ নষ্ট হয়ে যায়, সুস্থ্যভাবে নির্দিষ্ট সময়ে পরীক্ষার কেন্দ্রে পৌঁছাতে পারব কিনা তা নিয়ে বাড়তি টেনশন করতে হয়।
নাম প্রকাশ না করার শর্তে ভূরুঙ্গামারী বাজারের কয়েকজন ব্যবসায়ী জানান, ভূরুঙ্গামারী বাজারের প্রাণ কেন্দ্রের সড়কটিতে জলাবদ্ধতার কারণে দোকানগুলোর সামনে যানজট লেগেই থাকে, এছাড়া কাদা-জলের কারণে ক্রেতারা দোকানে আসতে চান না। এতে আমরা ব্যবসায়ীক ভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছি। এলাকাবাসীর অভিযোগ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট ভোগান্তি লাঘবের আবেদন করেও কোন লাভ হয়নি। গুরুত্বপূর্ণ সড়কটি দ্রুত মেরামত করে জলাবদ্ধতা নিরসনের দাবী এলাকাবাসীর।
এ বিষয়ে উপজেলা প্রকৌশলী এন্তাজুর রহমানের মুঠোফোনে একাধিকবার যোগাযোগের চেষ্ঠা করা হলেও তিনি ফোন ধরেননি।

Leave a Reply

You must be logged in to post a comment.

সম্পাদকমন্ডলীর সভাপতি এইচ, এম রহিমুজ্জামান সুমন
সম্পাদক ও প্রকাশকঃ এস, এম নুরুল্ আমিন সরকার্
নির্বাহী সম্পাদকঃ নাজমুল হুদা পারভেজ
সম্পাদক কর্তৃক সারদা প্রেস, বাজার রোড, কুড়িগ্রাম থেকে মূদ্রিত ও উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম থেকে প্রকাশিত।
অফিসঃ উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম।
ফোনঃ ০৫৮২৫-৫৬০১৭, ফ্যাক্স: ০৫৮২৪৫৬০৬২, মোবাইল: ০১৭৩৩-২৯৭৯৪৩, ইমেইলঃ jugerkhabor@gmail.com
এই ওয়েবসাইট এর সকল লেখা,আলোকচিত্র,রেখাচ¬িত্র,তথ্যচিত্র যুগেরখবর এর অনুমতি ছাড়া হুবহু বা আংশিক নকল করা সম্পূর্ন কপিরাইট আইনে আইনত দন্ডনীয় অপরাধ।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত যুগেরখবর.কম – ২০১৩-১৪