**   শ্বাসরুদ্ধকর ম্যাচে আফগানদের হারালো বাংলাদেশ **   সরকারি হাইস্কুলে পদোন্নতি: সিনিয়র শিক্ষক হচ্ছেন ৫৫০০ জন **   উলিপুরে বিজয়ের উল্লাসে বিজয় মঞ্চের কাজ শুরু **   কুড়িগ্রামে ‘অপ্রতিরোধ্য অগ্রযাত্রায় বাংলাদেশ’ শীর্ষক উন্নয়ন কনসার্ট অনুষ্ঠিত **   উলিপুরে বিদ্যূৎস্পৃষ্টে অটোচালক নিহত **   আওয়ামী লীগকে ছাড়া জাতীয় ঐক্য হতে পারে না: কাদের **   ১০ জেলায় নতুন ডিসি **   দেবী রূপে অপু বিশ্বাস **   জাতিসংঘে রোহিঙ্গা নিয়ে বিশ্বের সমর্থন চাইবেন প্রধানমন্ত্রী  বৈঠক হতে পারে ট্রাম্পের সঙ্গে **   ভূরুঙ্গামারীতে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী মনোনয়নের দাবীতে পথ সভা, র‌্যালি অনুষ্ঠিত

বাংলাদেশের বিপক্ষে অস্ট্রেলিয়ার সিরিজ বাতিল

1525875492
যুগের খবর ডেস্ক: মাস কয়েক আগেই ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ) জানিয়েছিল ভবিষ্যত সূচি অনুযায়ী তাদের মাটিতে বাংলাদেশের বিপক্ষে সিরিজ আয়োজন করার সম্ভাবনা পড়তির দিকে। এবার অস্ট্রেলীয় বোর্ড জানিয়ে দিয়েছে, দেশের মাটিতে সাকিব-তামিমদের বিপক্ষে সিরিজ আয়োজনে তারা অপারগ।
আইসিসির ভবিষ্যত সূচি অনুযায়ী চলতি বছরের আগস্ট-সেপ্টেম্বরে দুই টেস্ট ও তিন ওয়ানডে খেলতে বাংলাদেশ দলের অস্ট্রেলিয়া সফরে যাওয়ার কথা ছিল। সূচি প্রকাশের শুরু থেকেই অসিরা অনাগ্রহই দেখিয়ে আসছিল। আজ বুধবার দেশটির বোর্ড আর্থিক ভাবে ক্ষতিগ্রস্ত হওয়ার কারণ দেখিয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে (বিসিবি) জানিয়ে দেয়, সিরিজ আয়োজন করতে সমর্থ নয় তারা।
শেষবার অসি বোর্ড জানিয়েছিল বাংলাদেশ সিরিজ থেকে স্পন্সরের অভাব ও আর্থিকভাবে তেমন লাভ দেখছে না তারা। আর্থিকভাবে তেমন লাভ না করার ব্যাপারটিও ব্যাখ্যা করেছে সিএ। ক্রিকেট থেকে ফুটবলের প্রতিই সে দেশের মানুষ বেশি আকৃষ্ট হওয়ায় বাংলাদেশের সঙ্গে সিরিজে টিকিট বা অন্য কোনো খাত থেকে লাভের আশা করছেন অস্ট্রেলিয়ার বোর্ড।
সফর আয়োজনের জন্য এত অপেক্ষা করেও বিসিবিকে শুনতে হল নেতিবাচক সিদ্ধান্ত। অবশ্য এরপরেও হাল ছাড়ছেন না বাংলাদেশি ক্রিকেট সংস্থার প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী। গণমাধ্যমকে তিনি বলেছেন, ‘আমরা আরও কিছু বিকল্প প্রস্তাব দিয়েছি তাদের। এখন তাদের ফিরতি সিদ্ধান্ত শোনার জন্য অপেক্ষা করছি।’
সর্বশেষ অস্ট্রেলিয়ায় পূর্ণাঙ্গ সফরে বাংলাদেশ গিয়েছিল ২০০৩ সালে। মাঝে ২০০৮ সালে অবশ্য আবারও গিয়েছিল মাশরাফি বিন মর্তুজারা,তবে সেবার শুধুই তিন ম্যাচের একটি ওয়ানডে সিরিজ খেলেছিল বাংলাদেশ।

Leave a Reply

You must be logged in to post a comment.

সম্পাদকমন্ডলীর সভাপতি এইচ, এম রহিমুজ্জামান সুমন
সম্পাদক ও প্রকাশকঃ এস, এম নুরুল্ আমিন সরকার্
নির্বাহী সম্পাদকঃ নাজমুল হুদা পারভেজ
সম্পাদক কর্তৃক সারদা প্রেস, বাজার রোড, কুড়িগ্রাম থেকে মূদ্রিত ও উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম থেকে প্রকাশিত।
অফিসঃ উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম।
ফোনঃ ০৫৮২৫-৫৬০১৭, ফ্যাক্স: ০৫৮২৪৫৬০৬২, মোবাইল: ০১৭৩৩-২৯৭৯৪৩, ইমেইলঃ jugerkhabor@gmail.com
এই ওয়েবসাইট এর সকল লেখা,আলোকচিত্র,রেখাচ¬িত্র,তথ্যচিত্র যুগেরখবর এর অনুমতি ছাড়া হুবহু বা আংশিক নকল করা সম্পূর্ন কপিরাইট আইনে আইনত দন্ডনীয় অপরাধ।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত যুগেরখবর.কম – ২০১৩-১৪