কুড়িগ্রামে জাতীয় পার্টির এমপি মাঈদুল ইসলাম’র মৃত্যু

Kurigram MP death Photo-11-05-18

হুমায়ুন কবির সূর্য্য, কুড়িগ্রাম প্রতিনিধি: কুড়িগ্রাম জাতীয় পার্টির নেতা, সাবেক মন্ত্রী ও কুড়িগ্রাম-৩ সংসদীয় আসনের এমপি মাঈদুল ইসলাম মুকুল মারা গেছেন। বৃহস্পতিবার রাত ১১টা ৪০মিনিটে রাজধানীর একটি হাসপাতালে তিনি শেষ নিশ^াস ত্যাগ করেন (ইন্না লিল্লাহে—-রাজেউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৮ বছর। তিনি দীর্ঘদিন ধরে ডায়েবেটিস ও ফুসফুসজনিত রোগে ভুগছিলেন। গত ২২ এপ্রিল অসুস্থ্যজনিত কারণে তাকে ঢাকা ইউনাইটেড হাসপাতালে আইসিইউতে ভর্তি করা হয়। সেখানে অবস্থার অবনতি হলে তাকে লাইফ সাপোর্টে রাখা হয়। চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার রাতে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।
মাঈদুল ইসলাম’র চাচাতো ভাই সফিকুল ইসলাম দারা মৃত্যুর খবরটি নিশ্চিত করে জানান, শুক্রবার সকালে জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় তার প্রথম নামাযে জানাজা অনুষ্ঠিত হবে। পরে শনিবার উলিপুরে দ্বিতীয় নামাযে জানাজা অনুষ্ঠিত হবার পর ঢাকার বনানী কবরস্থানে লাশ দাফন করা হবে।
একেএম মাঈদুল ইসলাম মুকুল ১৯৪০ সালে ২৯মে ভারতের আসামের কোকরা ডাঙ্গার সুখের চরে জন্ম গ্রহণ করেন। তার পিতা মরহুম আবুল কাসেম পাকিস্তান জাতীয় পরিষদের ডেপুটি স্পীকার ছিলেন। তিনি ১৯৭৯ সাল থেকে ১৯৯০ সাল পর্যন্ত ডাক, তার ও টেলিযোগাযোগসহ বেশ কয়েকটি মন্ত্রণালয়ের মন্ত্রী ছিলেন। এরপর থেকে তিনি ১৯৯৬, ২০০৮ এবং ২০১৪ সালে কুড়িগ্রাম-৩ আসন (উলিপুর) এমপি হিসেবে নির্বাচিত হন।
কুড়িগ্রাম-৩ আসনের জাতীয় পার্টির এমপি ও সাবেক মন্ত্রী একেএম মাঈদুল ইসলামের মৃত্যুতে কুড়িগ্রামের জেলা প্রশাসক মোছা: সুলতানা পারভীন, জেলা পরিষদ চেয়ারম্যান মোঃ জাফর আলী, পুলিশ সুপার মেহেদুল করিম, চিলমারী উপজেলা পরিষদ চেয়ারম্যান শওকত আলী সরকার বীরবিক্রম এবং সাপ্তাহিক যুগের খবর পত্রিকার সম্পাদক ও প্রকাশক এস, এম নুরুল আমিন সরকারসহ বিভিন্ন রাজনৈতিক নেতৃবৃন্দ শোক জানিয়েছেন।

Leave a Reply

You must be logged in to post a comment.

সম্পাদকমন্ডলীর সভাপতি এইচ, এম রহিমুজ্জামান সুমন
সম্পাদক ও প্রকাশকঃ এস, এম নুরুল্ আমিন সরকার্
নির্বাহী সম্পাদকঃ নাজমুল হুদা পারভেজ
সম্পাদক কর্তৃক সারদা প্রেস, বাজার রোড, কুড়িগ্রাম থেকে মূদ্রিত ও উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম থেকে প্রকাশিত।
অফিসঃ উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম।
ফোনঃ ০৫৮২৫-৫৬০১৭, ফ্যাক্স: ০৫৮২৪৫৬০৬২, মোবাইল: ০১৭৩৩-২৯৭৯৪৩, ইমেইলঃ jugerkhabor@gmail.com
এই ওয়েবসাইট এর সকল লেখা,আলোকচিত্র,রেখাচ¬িত্র,তথ্যচিত্র যুগেরখবর এর অনুমতি ছাড়া হুবহু বা আংশিক নকল করা সম্পূর্ন কপিরাইট আইনে আইনত দন্ডনীয় অপরাধ।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত যুগেরখবর.কম – ২০১৩-১৪