মোদি-মমতার সঙ্গে বৈঠকে বসবেন শেখ হাসিনা

যুগের খবর ডেস্ক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা মন্ত্রী, বুদ্ধিজীবী, সাংবাদিকসহ শতাধিক সফরসঙ্গী নিয়ে পশ্চিমবঙ্গ সফর করবেন। আগামী ২৫ মে বিশ্বভারতীর সমাবর্তনে শেখ হাসিনার সঙ্গে যোগ দেবেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও। থাকবেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং রাজ্যপাল কেশরীনাথ ত্রিপাঠি।

ভারতের কর্মকর্তারা বলছেন, প্রধানমন্ত্রী মোদির অগ্রাধিকারের তালিকায় রয়েছে শান্তিনিকেতনে বাংলাদেশ ভবনের উদ্বোধনী অনুষ্ঠান। ওই অনুষ্ঠানের পরেই মোদি-হাসিনা-মমতার বৈঠক অনুষ্ঠিত হবে। বৈঠকে তিস্তার পানি বণ্টন ইস্যু উঠতে পারে।

জানা যায়, ২৫ মে সকাল ৮টায় ঢাকা থেকে একটি বিশেষ বিমানে কলকাতার নেতাজি সুভাষ বোস আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছবেন শেখ হাসিনা। সেখান থেকেই হেলিকপ্টারে তিনি বোলপুরের উদ্দেশে রওনা হবেন। সকাল ১০টায় শুরু হবে বিশ্বভারতীর সমাবর্তন। আম্রকুঞ্জের নেহরু বেদিতে সমাবর্তন অনুষ্ঠান হবে ৪০ মিনিটের। সমাবর্তন অনুষ্ঠান শেষে শেখ হাসিনা ও মোদি বাংলাদেশ ভবন উদ্বোধন করবেন। সেখানে রাজ্যপাল এবং মুখ্যমন্ত্রী উপস্থিত থাকবেন। বাংলাদেশ ভবনের অনুষ্ঠান হবে ২০-৩০ মিনিটের। এখানে সঙ্গীত ভবনের বাংলাদেশি ছাত্রছাত্রীরা অংশ নেবেন। এই অনুষ্ঠান শেষ করে রথীন্দ্র অতিথি গৃহে শেখ হাসিনার সঙ্গে বৈঠকে বসবেন মোদি ও মমতা।

বৈঠক শেষ হওয়ার পর হেলিকপ্টারে কলকাতায় ফিরবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দক্ষিণ কলকাতার একটি পাঁচতারা হোটেলে তিনি দুপুরে বিশ্রাম নিয়ে বিকেলে যাবেন ভবানীপুরে নেতাজি ভবনে। সেখানে তিনি নেতাজি সুভাষ চন্দ্রের বাসভবন ঘুরে দেখবেন। এরপর তিনি যাবেন জোড়াসাঁকোর ঠাকুরবাড়িতে। সেখানে কবিগুরুর প্রয়াণকক্ষসহ বাংলাদেশ ও রবীন্দ্রনাথ শীর্ষক গ্যালারিটি দেখবেন। পরের দিন ২৬ মে সকালে কলকাতা থেকে হেলিকপ্টারে আসানসোলে যাবেন শেখ হাসিনা। সেখানে কবি নজরুল বিশ্ববিদ্যালয়ের সমাবর্তনে অংশ নেবেন। এই অনুষ্ঠানে থাকবেন রাজ্যপাল কেশরীনাথ ত্রিপাঠি ও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। অনুষ্ঠানে শেখ হাসিনা ও অভিনেত্রী শর্মিলা ঠাকুরকে ডক্টরেট ডিগ্রি দেওয়া হবে।

শেখ হাসিনার সফরসঙ্গী হচ্ছেন বাংলাদেশের তিনজন মন্ত্রী, প্রধানমন্ত্রীর একাধিক উপদেষ্টা, সরকারি কর্মকর্তা, ৫০ জন বুদ্ধিজীবী এবং ৮০ জন সাংবাদিক। মনে করা হচ্ছে, দুই দেশের মধ্যে আটকে থাকা বেশকিছু রাজনৈতিক জটের সমাধান সূত্র মিলতে চলেছে শেখ হাসিনা সফরে।

Leave a Reply

You must be logged in to post a comment.

সম্পাদকমন্ডলীর সভাপতি এইচ, এম রহিমুজ্জামান সুমন
সম্পাদক ও প্রকাশকঃ এস, এম নুরুল্ আমিন সরকার্
নির্বাহী সম্পাদকঃ নাজমুল হুদা পারভেজ
সম্পাদক কর্তৃক সারদা প্রেস, বাজার রোড, কুড়িগ্রাম থেকে মূদ্রিত ও উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম থেকে প্রকাশিত।
অফিসঃ উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম।
ফোনঃ ০৫৮২৫-৫৬০১৭, ফ্যাক্স: ০৫৮২৪৫৬০৬২, মোবাইল: ০১৭৩৩-২৯৭৯৪৩, ইমেইলঃ jugerkhabor@gmail.com
এই ওয়েবসাইট এর সকল লেখা,আলোকচিত্র,রেখাচ¬িত্র,তথ্যচিত্র যুগেরখবর এর অনুমতি ছাড়া হুবহু বা আংশিক নকল করা সম্পূর্ন কপিরাইট আইনে আইনত দন্ডনীয় অপরাধ।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত যুগেরখবর.কম – ২০১৩-১৪