**   লাইন্সেস, পরিবেশ সনদ ছাড়াই ডায়াগনোষ্টিক সেন্টারের হাট ।। উলিপুরে প্রতারিত হচ্ছে রোগিরা **   এবার ‘রেস ফোর’ নিয়ে আসছেন সালমান! **   জাতিসংঘের মানবাধিকার কাউন্সিল থেকে বেরিয়ে গেল যুক্তরাষ্ট্র **   আন্দোলন নয়, নির্বাচনের প্রস্তুতি নিতে বিএনপির প্রতি আহ্বান নাসিমের **   শেষ ষোলোয় রাশিয়া, বিদায় মিসরের **   সিটি করপোরেশন নির্বাচন সবার দৃষ্টি গাজীপুরে **   দেহ ব্যবসায় জড়িত সাদিয়া! **   প্রকল্প কাজে অনিয়ম-দুর্নীতির অভিযোগ ॥ ব্রহ্মপুত্রের ডানতীর রক্ষা প্রকল্পে ফের ধস ॥ একদিনে ১২ পরিবারের ১৭ঘর নদীতে **   ১০ জনের কলম্বিয়াকে হারালো জাপান **   উলিপুরে সহিংসতা না করার শপথ করলেন রাজনৈতিক নেতৃবৃন্দ

বঙ্গবন্ধু স্যাটেলাইট উৎক্ষেপনের মাধ্যমে আন্তর্জাতিক পরিমণ্ডলে অনন্য নজির স্থাপন করেছে বাংলাদেশ : স্পিকার

sangbad_bangla_1526742810

যুগের খবর ডেস্ক:  স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, বঙ্গবন্ধু স্যাটেলাইট উৎক্ষেপনের মাধ্যমে আন্তর্জাতিক পরিমণ্ডলে অনন্য নজির স্থাপন করেছে বাংলাদেশ। এই গৌরবময় বিরল অর্জন আমাদের সকলের। বঙ্গবন্ধু স্যাটেলাইট এর সফল উৎক্ষেপন উপলক্ষে শনিবার (১৯ মে) রাজধানীর ধানমন্ডির ৩২ নম্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণকালে গণমাধ্যমের সঙ্গে এক প্রতিক্রিয়ায় স্পিকার এসব কথা বলেন।

শ্রদ্ধাঞ্জলি অর্পণকালে বাংলাদেশ জাতীয় সংসদের চিফ হুইপ আ.স.ম ফিরোজ, হুইপ ইকবালুর রহিম ও হুইপ মাহবুব আরা গিনি উপস্থিত ছিলেন। স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী মহাকাশ জয়ের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা, প্রধানমন্ত্রীর তথ্য প্রযুক্তি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় ও বাংলাদেশের জনগণের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

এর পূর্বে বঙ্গবন্ধু স্যাটেলাইটের সফল উৎক্ষেপন উপলক্ষে তার নিজ বাসভবনে গণমাধ্যমকর্মীদের সঙ্গে সাক্ষাৎকালে স্পিকার বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ২৩ বছরের দীর্ঘ সংগ্রাম, ৩০ লাখ শহীদ, ২ লাখ মা বোন এবং বীর মুক্তিযোদ্ধাদের আত্মত্যাগের মাধ্যমে অর্জিত স্বাধীনতাকে বাংলাদেশের মহাকাশ জয় আরও পরিপূর্ণতা দিয়েছে; স্বাধীনতাকে করেছে সুসংহত। ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, স্বাধীনতা পরবর্তী সাড়ে তিন বছরে বঙ্গবন্ধু মহাপরিকল্পনা গ্রহণ ও বাস্তবায়ন করেছিলেন। বেতবুনিয়া ভূ-উপগ্রহ স্থাপন করে তিনি তার দূরদর্শীতার পরিচয় দিয়েছিলেন। বিশ্বের সঙ্গে নিবিড় যোগাযোগ স্থাপনের জন্য এবং বিশ্বের বুকে মাথা তুলে দাঁড়ানোর প্রয়াস ছিল বঙ্গবন্ধুর বেতবুনিয়া ভূউপগ্রহ স্থাপনের উদ্দেশ্য। তারই ধারাবাহিকতায় সমুদ্রসীমা জয়, স্থল সীমানা নির্ধারণ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে মহাকাশ জয় আরও একটি সফলতার পালক যুক্ত করেছে।

Leave a Reply

You must be logged in to post a comment.

সম্পাদকমন্ডলীর সভাপতি এইচ, এম রহিমুজ্জামান সুমন
সম্পাদক ও প্রকাশকঃ এস, এম নুরুল্ আমিন সরকার্
নির্বাহী সম্পাদকঃ নাজমুল হুদা পারভেজ
সম্পাদক কর্তৃক সারদা প্রেস, বাজার রোড, কুড়িগ্রাম থেকে মূদ্রিত ও উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম থেকে প্রকাশিত।
অফিসঃ উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম।
ফোনঃ ০৫৮২৫-৫৬০১৭, ফ্যাক্স: ০৫৮২৪৫৬০৬২, মোবাইল: ০১৭৩৩-২৯৭৯৪৩, ইমেইলঃ jugerkhabor@gmail.com
এই ওয়েবসাইট এর সকল লেখা,আলোকচিত্র,রেখাচ¬িত্র,তথ্যচিত্র যুগেরখবর এর অনুমতি ছাড়া হুবহু বা আংশিক নকল করা সম্পূর্ন কপিরাইট আইনে আইনত দন্ডনীয় অপরাধ।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত যুগেরখবর.কম – ২০১৩-১৪